কণ্ঠে ‘বৃষ্টি’র গান, ভিডিওতে অচেনা সিঁথি

Send
বিনোদন রিপোর্ট
প্রকাশিত : ১৮:০৩, অক্টোবর ০১, ২০১৯ | সর্বশেষ আপডেট : ১৯:৪৩, অক্টোবর ০১, ২০১৯

ভিডিওতে সিঁথি সহামধ্য আশ্বিনেও টানা ক’দিন বৃষ্টি ঝরছে। এরইমধ্যে উন্মুক্ত হলো সিঁথি সাহার ‘বৃষ্টি’র গান। আকাশ আর সিঁথি বুঝি পরিকল্পনা করেই একে একে দুই মেলালেন!
অসম্ভব মিষ্টি কথা-সুর আর কণ্ঠের এই গানটির ভিডিওতে সিঁথিকে পাওয়া গেছে একেবারে ভিন্ন লুকে, মানে নতুনরূপে। কারণ, এর আগে সিঁথির ভিডিও মানেই তাকে পাওয়া যেতো ‘নিরেট বাঙালি নারী’রূপে।
এবারের গানটির নাম ‘বৃষ্টি’, অথচ বৃষ্টিতে ভিজে যাওয়া কিংবা বৃষ্টি পড়ার কোনও দৃশ্য নেই এতে! বরং ভিডিওতে আলো-আঁধারির খেলায় মেতেছেন সিঁথি। অনেকে ভাবতে পারেন, ‘বৃষ্টি’র গানে হরর বা ভৌতিক আবহ এলো কেন! তাছাড়া এতে মডেল সিঁথি সাহার মেকআপ-গেটআপও অনেকটাই ভিন্ন কিংবা ভৌতিক। যা মোটেও বৃষ্টি কিংবা বিরহকে ইঙ্গিত করে না।
জবাবে সিঁথি বাংলা ট্রিবিউনকে বলেন, ‘এই প্রশ্নগুলো আসবে, জানতাম। এটাকে বলা হয় গথিক লুক। যেখানে কালো পোশাক আর রহস্যময়তা থাকবে। পুরো ভিডিওটা সেই ধারা ফলো করেই বানানো হয়েছে। আমরা আসলে গান ও ভিডিওটির মাধ্যমে নতুন কিছু দিতে চেয়েছি। এর আগে আমাদের দেশে এ ধরনের গান-ভিডিও হয়েছে কিনা আমার জানা নেই।’
গান-ভিডিওটি প্রকাশের পর থেকে ভালোই আলোচনা চলছে অন্তর্জালে। এটি প্রকাশ করেছে ধ্রুব মিউজিক স্টেশন। প্রেক্ষাগৃহের ব্যানারে গানটির মিউজিক ভিডিও নির্মাণ করেছেন শাহরিয়ার পলক।
তারও আগে গানটির কথা লিখেছেন গৌরব মণ্ডল। যৌথভাবে সুর করেছেন সৈয়দ তামিম ও গৌরব মণ্ডল এবং সংগীতায়োজন করেছেন অমিত চ্যাটার্জি ও ঈশান মিত্র।
গান-ভিডিওটি প্রসঙ্গে সিঁথি তার মন্তব্যে এটুকুও যুক্ত করেন, ‘গানের কথায় ভালোবাসার আকুতিকে বৃষ্টি দিয়ে বুঝিয়েছি। ফলে ভিডিওতে বৃষ্টি দেখানো মুখ্য বিষয় নয়। আলো-আঁধারিও এখানে প্রতীকী হিসেবে এসেছে।’
বৃষ্টি:

/এমএম/এমওএফ/

লাইভ

টপ