শাকিব খান-আরিফিন শুভ বিতর্কে দোদুলের জবাব

Send
বিনোদন রিপোর্ট
প্রকাশিত : ১৪:২৫, অক্টোবর ০২, ২০১৯ | সর্বশেষ আপডেট : ১৭:৫০, অক্টোবর ০২, ২০১৯

শাকিব খান, গোলাম সোহরাব দোদুল ও আরিফিন শুভগত ২৭ সেপ্টেম্বর ‍মুক্তি পায় গোলাম সোহরাব দোদুল পরিচালিত ও চিত্রনায়ক আরিফিন শুভ অভিনীত ‘সাপলুডু’ সিনেমা। প্রথম থেকেই বেশ প্রশংসা পাচ্ছে ছবিটি।

তবে ছবিটিকে ঘিরে এই নায়কের একটি মন্তব্য সামাজিক যোগাযোগমাধ্যমে বেশ সমালোচিত হয়েছে সম্প্রতি। যেখানে শুভ শাকিব খানের মুক্তি প্রতীক্ষিত ছবি ‘শাহেনশাহ’কে টেনে এনেছিলেন। ভাষ্যটা ছিল এমন, ‘সাপলুডু’ ভালো চলছে বলে ‘শাহেনশাহ’ মুক্তি পায়নি!
শুভর এমন মন্তব্যের সূত্র ধরে শাকিব ভক্তরা ফেসবুকে রীতিমতো প্রতিবাদের ঝড় তুলেছে, প্রশ্নবিদ্ধ করে চলেছে শুভকে। এবার এ ইস্যু নিয়ে মুখ খুললেন ‘সাপলুডু’র পরিচালক গোলাম সোহরাব দোদুল।
তিনি বলেন, ‘‌‌সাপলুডু’ ভালো চলছে দেখে সেটা যেন আরও ভালোভাবে চলতে পারে এজন্য ‘শাহেনশাহ’ মুক্তি দেওয়া হচ্ছে না, ঠিক এটা মিন করেই শুভ কথাটি বলেছিল। আমার সাথে আলাপচারিতায় শুভ সেটাই বললো।
মূলত ক্যাসিনো ইস্যুতে বর্তমান অস্থিতিশীল পরিস্থিতির কথা ভেবে ‘শাহেনশাহ’ ছবিটির মুক্তি পিছিয়ে দিয়েছিল প্রযোজনা প্রতিষ্ঠান শাপলা মিডিয়া। পরে আবার এটি ৪ অক্টোবর মুক্তির কথা জানিয়েছে পরিচালক শামীম আহমেদ রনী।
শাকিব-শুভকে নিয়ে তাদের ভক্ত অনুরাগীদের এই বাগযুদ্ধ দেখে ব্যথিত ‘সাপলুডু’ ছবির নির্মাতা গোলাম সোহরাব দোদুল। তিনি ফেসবুকে তার স্ট্যাটাসে লিখেছেন, ‘সাপলুডুর পরের সপ্তাহে এটার (শাহেনশাহ) আসার কথা ছিল। সাপলুডুর যে পজেটিভ ফিডব্যাক আসছে, হয়তো এজন্য তারা ছবিটি মুক্তি দিচ্ছে না। এই বাক্য নিয়ে আমাদের সম্মানিত দুজন গুণী পরিচালক যেভাবে ভুল বুঝেছেন তা দেখে ব্যক্তিগতভাবে আমি খুব অবাক হয়েছি। আমি ভেবেছিলাম কথাটি হয়তো তারা সাধারণ মানুষ যেভাবে নিয়েছে সেভাবে নেবে না। তারা তাদের প্রজ্ঞা, মনন ও বুদ্ধি বলে কথার ইনার মিনিংটা বুঝতে পারবে।’
শাকিব খান এখনও চলচ্চিত্রের সবচেয়ে বড় তারকা, এমনটা উল্লেখ করে দোদুল বলেন, ‘‘শাকিব খানের নিজেকে প্রমাণের কিছু নেই, তার নামেই সিনেমা চলে এখনও। সেখানে তার সিনেমা অন্য কারও ভয়ে পেছাবে, এটা সম্পূর্ণ অবাস্তব। শামিম আহমেদ রনী শাকিব খানের সাথে এতো ভালো ভালো কাজ উপহার দিয়েছেন, মালেক আফসারী চাচাও আমাকে ‘সাপলুডু’র আগে উৎসাহ দিয়েছেন। বলেছেন, ‘তোমরা আসো, কাজ করো, ইন্ডাস্ট্রি এগিয়ে নিয়ে যাও।’ তাদের দেখেই আমার এ পথে চলার সাহস পাওয়া। আশা করছি এই ভুল বোঝাবুঝির অবসান হবে।’
প্রসঙ্গত, প্রথম সপ্তাহ শেষে দ্বিতীয় সপ্তাহেও দেশের অর্ধশতাধিক সিনেমা হলে চলবে ‘সাপলুডু’, এমনটাই জানালেন নির্মাতা দোদুল। থ্রিলিং ধরনের এ ছবিতে আরিফিন শুভ ছাড়াও অভিনয় করেছেন বিদ্যা সিনহা মিম, জাহিদ হাসান, তারিক আনাম খান, সালাহউদ্দিন লাভলু, রুনা খান, শতাব্দী ওয়াদুদ, ইন্তেখাব দিনার, শাহেদ আলী, মৌসুমী হামিদ, মারজুক রাসেলসহ অনেকেই।

/এম/এমএম/এমওএফ/

লাইভ

টপ