X
শুক্রবার, ২৯ মার্চ ২০২৪
১৫ চৈত্র ১৪৩০

দুরন্ততে যুক্তরাজ্যের ‘মাস্টারমাইন্ড’, সঞ্চালনায় নবনীতা

বিনোদন রিপোর্ট
১০ অক্টোবর ২০১৯, ১৭:০০আপডেট : ১০ অক্টোবর ২০১৯, ২০:২১

সঞ্চালকের চেয়ারে নবনীতা চৌধুরী দুরন্ত টিভিতে শুরু হচ্ছে আন্তর্জাতিক মেধাভিত্তিক কুইজ প্রতিযোগিতা ‘মাস্টারমাইন্ড’-এর বাংলাদেশি সংস্করণ। এই আয়োজনের নাম ‘মাস্টারমাইন্ড ফ্যামিলি বাংলাদেশ’।
গত ৫০ বছরে বিশ্বের অসংখ্য দেশ ঘুরে এবারই প্রথম বাংলাদেশে শুরু হচ্ছে এটি।
সুমনা সিদ্দিকীর পরিচালনায় পুরো আয়োজনটি সঞ্চালনা করছেন গান ও খবরের প্রিয়মুখ নবনীতা চৌধুরী।
দুরন্ত টিভির পক্ষ থেকে জানানো হয়, ৬৫ পর্বে সাজানো হয়েছে এই প্রতিযোগিতা। ১৩ অক্টোবর থেকে এটি সম্প্রচার শুরু হচ্ছে। প্রচার হবে প্রতি রবি থেকে বৃহস্পতিবার, রাত ৮টায়। পুনঃপ্রচার হবে পরদিন দুপুর ২টায়।
সঞ্চালক নবনীতা চৌধুরী জানান, এই প্রতিযোগিতাটির মঞ্চে প্রতিযোগীরা বিভিন্ন কুইজের চ্যালেঞ্জের মধ্য দিয়ে তুলে ধরবে তাদের পড়াশোনা, উপস্থিত বুদ্ধি ও জানা-শোনার দক্ষতা। প্রতিযোগিতার প্রাথমিক বাছাইয়ের জন্য সারা দেশ থেকে নিবন্ধন করেছে অসংখ্য প্রতিযোগী। নিবন্ধিত প্রতিযোগীদের নিয়ে অডিশন রাউন্ডে উত্তীর্ণ হয়েছে ৬৪টি চৌকস পরিবার।
পরিচালক সুমনা সিদ্দিকী জানান, পাঁচ সদস্যবিশিষ্ট এই পরিবারগুলো নিয়ে ঢাকায় এখন চলছে প্রতিযোগিতার মূল রাউন্ড। বিভিন্ন চ্যালেঞ্জের মধ্য দিয়ে নির্বাচন করা হবে একটি চৌকস পরিবার, যারা হবেন ‘মাস্টারমাইন্ড ফ্যামিলি বাংলাদেশ’।
উল্লেখ্য, ১৯৭২ সালে যুক্তরাজ্যে প্রথমবারের মতো ‘মাস্টারমাইন্ড’ কুইজ প্রতিযোগিতা শুরু হয়। ভিন্নতা ও অন্যান্য বৈশিষ্ট্যের কারণে প্রচারের পর থেকেই দর্শকদের মধ্যে বিপুল সাড়া ফেলে অনুষ্ঠানটি। শুধু যুক্তরাজ্যেই নয়, অনুষ্ঠানটি জনপ্রিয় হয়ে ওঠে বিশ্বের অন্যান্য দেশেও। এর ফলে প্রায় পঞ্চাশ বছর ধরে যুক্তরাষ্ট্র, অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড, ভারত, আয়ারল্যান্ড, রাশিয়া, তুরস্কসহ বিভিন্ন দেশে কুইজ শো’টির অসংখ্য সংস্করণ তৈরি ও সম্প্রচার হয়েছে সেসব দেশের টিভি চ্যানেলে।

/এমএম/এমওএফ/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
ক্যানসারে আক্রান্ত অভিনেতা রুমি, ভর্তি হাসপাতালে
ক্যানসারে আক্রান্ত অভিনেতা রুমি, ভর্তি হাসপাতালে
এবার ‘হুব্বা’ নামে হলো গানচিত্র
এবার ‘হুব্বা’ নামে হলো গানচিত্র
জেফারকে সিনেমায় নিয়েছে ফারুকীকন্যা ইলহাম!
জেফারকে সিনেমায় নিয়েছে ফারুকীকন্যা ইলহাম!
ঈদে আরিয়ানের একমাত্র নির্মাণ ‘তখন যখন’
ঈদে আরিয়ানের একমাত্র নির্মাণ ‘তখন যখন’
প্রথম গানে ‘প্রিয়তমা’র পুনরাবৃত্তি, কেবল... (ভিডিও)
প্রথম গানে ‘প্রিয়তমা’র পুনরাবৃত্তি, কেবল... (ভিডিও)