দুই আন্তর্জাতিক উৎসবে জয়া

Send
বিনোদন রিপোর্ট
প্রকাশিত : ১৪:৩১, অক্টোবর ১৩, ২০১৯ | সর্বশেষ আপডেট : ১৪:৫৫, অক্টোবর ১৪, ২০১৯

এক যে ছিল রাজা ও বিনিসুতোয় ছবির দৃশ্য‘বিসর্জন’ আর ‘বিজয়া’ সিক্যুয়েলের পর কলকাতার পরিচালক কৌশিক গাঙ্গুলির ‘অর্ধাঙ্গিনী’তে জুটি বেঁধেছেন জয়া আহসান। লাইট-ক্যামেরায় বেশ ব্যস্ত সময় কাটাচ্ছেন দুই বাংলার জনপ্রিয় এই অভিনেত্রী।

এরমধ্যেই খবর এলো উৎসবের। ভারতের সম্মানজনক সিনেমা আয়োজন ‌‘২৪তম কেরালা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব’-এ নির্বাচিত হয়েছে জয়া অভিনীত কলকাতার ছবি ‘বিনিসুতোয়’। এছাড়া ‌‘৫০তম ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভ্যাল অব ইন্ডিয়া, গোয়া’-তে অংশ নিচ্ছে তার আরও একটি ছবি। সৃজিত মুখার্জি পরিচালিত ‘এক যে ছিল রাজা’ প্রদর্শন করা হবে এখানে।

কেরালার উৎসব প্রসঙ্গে জয়া আহসান বলেন, ‘‘আগামী ৬ থেকে ১২ ডিসেম্বর পর্যন্ত থিরুভানানথাপুরমে অনুষ্ঠিত হবে এ উৎসব। প্রতিবছর এতে ‘ইন্ডিয়ান সিনেমা নাও’ বিভাগে বিভিন্ন ভাষার সেরা সাতটি ভারতীয় ছবি মনোনয়ন পায়। বাংলা ভাষার ছবি হিসেবে ‘বিনিসুতোয়’ নির্বাচিত হয়েছে।’’

জানা যায়, চলতি বছর উৎসবে ‘বিনিসুতোয়’র পাশাপাশি আরও সুযোগ পেয়েছে ‘হেল্লারো’ (গুজরাটি), ‘মাই ঘাট’ (মারাঠি), ‘লেওদুহ’ (খাসি), ‘দ্য ফিউনেরাল’ (হিন্দি), ‘আনন্দি গোপাল’ (মারাঠি) ও ‘অ্যাক্সোন’ (হিন্দি)।
এদিকে, ‘বিনিসুতোয়’ ছবিতে জয়ার পাশাপাশি আরও অভিনয় করেছেন চান্দ্রেয়ি ঘোষ, কৌশিক সেন, রেশমি সেন, খেয়া চট্টোপাধ্যায় প্রমুখ।জয়া আহসান

অন্যদিকে ‘এক যে ছিল রাজা’-তে অভিনয় করেছেন যিশু সেনগুপ্ত, রাজনন্দিনী পাল, জয়া আহসান, অনির্বাণ ভট্টাচার্য, অপর্ণা সেনসহ অনেকে।

/এমআই/এম/এমএএফ/

লাইভ

টপ