আলিয়াকে নিয়ে বানসালির ‘গাঙ্গুবাই কাতিয়াওয়াড়ি’

Send
বিনোদন ডেস্ক
প্রকাশিত : ০০:০০, অক্টোবর ১৭, ২০১৯ | সর্বশেষ আপডেট : ১৬:৫১, অক্টোবর ১৭, ২০১৯

সঞ্জয়লীলা বানসালি ও আলিয়া ভাটসুপারস্টার সালমান খান ও এ প্রজন্মের অভিনেত্রী আলিয়া ভাটকে নিয়ে সঞ্জয়লীলা বানসালি ‘ইনশাল্লাহ’ বানাতে চেয়েছিলেন। কিন্তু সেই আশায় গুড়েবালি। ছবিটি বাক্সবন্দি হয়ে পড়ায় ভীষণ হতাশ ভক্তরা। তবে মহেশ ভাটের মেয়েকে নিয়েই ছবি বানানোর সিদ্ধান্তে অটল তিনি। অনেক জল্পনা-কল্পনার পর অবশেষে এলো আনুষ্ঠানিক ঘোষণা।

আলিয়া ভাটসঞ্জয়লীলা বানসালির পরিচালনায় ‘গাঙ্গুবাই কাতিয়াওয়াড়ি’ ছবিতে নাম ভূমিকায় অভিনয় করবেন আলিয়া। শিগগিরই এর শুটিং শুরু হবে। ২০২০ সালের ১১ সেপ্টেম্বর এটি মুক্তি পাবে। সামাজিক যোগাযোগমাধ্যম টুইটারে বুধবার (১৬ অক্টোবর) চলচ্চিত্র বাণিজ্য বিশ্লেষক তরণ আদর্শ খবরটি ছড়িয়ে দেন।
মুম্বাইয়ের ইতিহাসে সবচেয়ে স্মরণীয় নারীদের অন্যতম গাঙ্গুবাই। সাংবাদিক এস হুসেন জাইদির লেখা ‘মাফিয়া কুইনস অব মুম্বাই’ গ্রন্থ অনুযায়ী, গাঙ্গুবাই ছিলেন মুম্বাইয়ের কামাতিপুরার ম্যাডাম। অল্প বয়সে পতিতাবৃত্তিতে নাম লেখাতে বাধ্য হন তিনি। বেশ কিছু দুর্ধর্ষ গ্যাংস্টার তার খদ্দের থাকায় চরম প্রভাবশালী হয়ে ওঠেন এই নারী। পতিতাবৃত্তিতে আসতে বাধ্য হওয়া তরুণীদের প্রতি তার মায়া ছিল চোখে পড়ার মতো।
ছবিটিতে প্রিয়াঙ্কা চোপড়াকে নেওয়ার কথা ভেবেছিলেন বানসালি। কিন্তু পরে ‘ইনশাল্লাহ’ নিয়ে ব্যস্ত হয়ে পড়েন। কিন্তু সালমান বেরিয়ে যাওয়ায় ছবিটি আর করতে পারেননি। তাই আলিয়াকে নিয়েই পুরনো পরিকল্পনা অনুযায়ী গাঙ্গুবাইয়ের বায়োপিক বানাচ্ছেন তিনি।
গত সেপ্টেম্বরে এক পুরস্কার বিতরণী অনুষ্ঠানে আলিয়া বলেন, ‘সঞ্জয়লীলা বানসালি ও সালমান খানের সঙ্গে কাজ করবো ভেবে খুব উচ্ছ্বসিত ছিলাম। কিন্তু শেষ পর্যন্ত তা স্থায়ী হলো না। মাঝে মধ্যে এমন কিছু ঘটে যা কারও নিয়ন্ত্রণের আওতায় থাকে না। অনেকে বলেন, বিধাতাকে হাসাতে চাইলে নিজের পরিকল্পনার কথা জানাও! পরিকল্পনা অনুযায়ী কখনোই কিছু হয় না। তবে লিখে দিতে পারি, শিগগিরই সঞ্জয়লীলা বানসালির অন্য একটি ছবিতে কাজ করবো।’
‘পদ্মাবত’র (২০১৮) পর ‘গাঙ্গুবাই কাতিয়াওয়াড়ি’ হতে যাচ্ছে বানসালির নতুন ছবি। তার আগের দুই ছবিতেও (গোলিও কা রাসলীলা রাম-লীলা, বাজিরাও মাস্তানি) ছিলেন রণবীর সিং ও দীপিকা পাড়ুকোন। টানা তিন ছবির পর অবশেষে নায়িকা বদলালেন তিনি। 

/জেডএল/এমএম/এমওএফ/

লাইভ

টপ