‘দেবী’র নির্মাতা অনমের স্বল্পদৈর্ঘ্য ছবিতে শিনা

Send
বিনোদন রিপোর্ট
প্রকাশিত : ১৪:৩৬, অক্টোবর ২২, ২০১৯ | সর্বশেষ আপডেট : ১৬:৩১, অক্টোবর ২২, ২০১৯

শিনা চৌহান। ছবি- সাত্যকি ঘোষপাঁচ বছর পর আবারও বাংলাদেশের ছবিতে অভিনয় করতে যাচ্ছেন ভারতের শিনা চৌহান। ‘দেবী’র নির্মাতা অনম বিশ্বাসের নতুন চলচ্চিত্রে দেখা যাবে তাকে।
এর নাম রাখা হয়েছে ‘আনফেয়ার’। ইতোমধ্যে এতে কাজ করার চুক্তিবদ্ধ হয়েছেন জনপ্রিয় এই মডেল-অভিনেত্রী।
মঙ্গলবার (২২ অক্টোবর) সকালে খবরটি বাংলা ট্রিবিউনকে জানিয়েছেন শিনা। ছবিটির বিষয়বস্তু প্রসঙ্গে ৩২ বছর বয়সী এই তারকা বলেন, ‘সেকেলে ধ্যান-ধারণা ভাঙার বার্তা নিয়ে গল্পটি সাজানো। এটি আমাদের উপমহাদেশের খুব পরিচিত কিছু চিত্র। কিন্তু আমরা এটি গল্পে বলার চেষ্টা করেছি।’

১৫ মিনিট ব্যাপ্তির ‘আনফেয়ার’ ছবির চিত্রনাট্য লিখেছেন ব্রিটিশ চিত্রনাট্যকার ফ্রেজার স্কট। তার লেখা চিত্রনাট্য নিয়ে নতুন ছবি বানাবেন অস্কার জয়ী শেখর কাপুর।

‘আনফেয়ার’-এ দেখা যাবে, ক্যারিয়ার গড়তে গ্রাম থেকে শহরে আসেন শিনা। কিন্তু সেখানে বৈষম্যের শিকার হন তিনি। ছবিটির ক্রিয়েটিভ প্রযোজক হিসেবে থাকছেন মুসাফির সৈয়দ।

শিনার কথায়, ‘অনম বিশ্বাসের কাজ খুব পছন্দ আমার। তিনি আমাকে ডাকায় খুব খুশি হয়েছি। এমন বিষয়বস্তুর স্বল্পদৈর্ঘ্য ছবিটিতে কাজের সুযোগ পাওয়া সম্মানের ব্যাপার।’

পরিচালক অনম বিশ্বাস জানান, এ বছরের শেষ নাগাদ ছবিটির শুটিং হবে। এরপর এটি বিভিন্ন আন্তর্জাতিক উৎসবে পাঠানোর পরিকল্পনা আছে তার। তিনি বলেন, ‘গল্পটি অভিনেত্রীদের মেধা প্রদর্শনের জন্য জুতসই। শিনা একজন মেধাবী অভিনয়শিল্পী। এই চরিত্রে অনেক বৈচিত্র্য ও আবেগ ফুটিয়ে তোলা প্রয়োজন। তিনি তাতে সফল হবেন আমার বিশ্বাস।’শিনা। ছবি- সাত্যকি ঘোষ

মোস্তফা সরয়ার ফারুকীর পরিচালনায় ‘পিঁপড়াবিদ্যা’ (২০১৪) বাংলাদেশে শিনার প্রথম ছবি। এতে অভিনেত্রী রীমা চরিত্রে দারুণ অভিনয়ের সুবাদে দুবাই আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব ও সাংহাই আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে সেরা অভিনেত্রীর মনোনয়ন পান তিনি।

২০১১ সালে মামুতির বিপরীতে মালায়লাম ছবি ‘দ্য ট্রেন’-এর মধ্য দিয়ে বড় পর্দায় শিনার অভিষেক হয়। বক্স অফিসে সাফল্য পেয়েছে এটি। এরপর রবীন্দ্রনাথ ঠাকুরের কবিতা অবলম্বনে বুদ্ধদেব দাশগুপ্তের হিন্দি ভাষার ছবি ‘মুক্তি’ ও ‘পত্রলেখা’য় অভিনয় করেন তিনি।

বিপিএল সূত্রে বাংলাদেশে বেশ পরিচিত মুখ শিনা চৌহান। ক্রিকেট ও সংগীতবিষয়ক অনুষ্ঠান উপস্থাপনা করে বাংলাদেশের দর্শকদের মুগ্ধ করেছেন তিনি।

বিপিএল ছাড়াও দেশের একটি বেসরকারি টিভি চ্যানেলের সংগীতানুষ্ঠান ও ‘মিস ওয়ার্ল্ড বাংলাদেশ’ প্রতিযোগিতার টিভি অনুষ্ঠান উপস্থাপনা করেন শিনা। সবশেষ বঙ্গবন্ধু গোল্ডকাপের ‘টিম ড্র’ ও ‘মিউজিক ফর পিস’ উপস্থাপনা করতে ঢাকায় এসেছিলেন তিনি। মানবাধিকার বিষয়ে সক্রিয় ভূমিকা রাখেন সাবেক এই মিস কলকাতা।

/জেএইচ/এম/এমওএফ/

লাইভ

টপ