এবারও ভেন্যু জটিলতায় আটকে গেল উচ্চাঙ্গসংগীত উৎসব!

Send
বিনোদন রিপোর্ট
প্রকাশিত : ২২:১৭, অক্টোবর ২২, ২০১৯ | সর্বশেষ আপডেট : ১৬:৪৯, অক্টোবর ২৩, ২০১৯

এবারও ভেন্যু জটিলতায় উচ্চাঙ্গসংগীত উৎসব (ফাইল ছবি)উপমহাদেশের সবচেয়ে বড় ও প্রশংসিত শাস্ত্রীয় সংগীতের আসর ‘বেঙ্গল উচ্চাঙ্গসংগীত উৎসব’ এবারও অনুষ্ঠিত হচ্ছে না।
২০১২ সাল থেকে টানা ছয়বার অনুষ্ঠিত হওয়া এ আয়োজন গতবার ভেন্যু না পাওয়ায় স্থগিত করা হয়েছিল।
বলা হয়েছিল, সামনের বছর (২০১৯) থেকে এটি নিয়মিত হবে। তবে আয়োজক প্রতিষ্ঠান বেঙ্গল ফাউন্ডেশন জানায়, এবারও উৎসবটি হচ্ছে না। কারণ হিসেবে তারা জানিয়েছেন ভেন্যু জটিলতা।
আয়োজকদের ভাষ্য, নিরাপত্তাজনিত সমস্যায় আর্মি স্টেডিয়ামে অনুমতি পাওয়া যায়নি এবারও। বিকল্প ভেন্যু হিসেবে প্রস্তুত নয় আবাহনী মাঠও। সেখানে মাঠের উন্নয়ন কাজ চলছে।
বেঙ্গল ফাউন্ডেশনের এক মেইল বার্তায় জানানো হয়, আমরা অনেক দুঃখের সঙ্গে জানাচ্ছি, অনিবার্য পরিস্থিতির কারণে বেঙ্গল ক্লাসিকাল মিউজিক ফেস্টিভ্যালের আয়োজন এবার বেঙ্গল ফাউন্ডেশন করবে না। এজন্য আমরা আমাদের দর্শক ও শ্রোতারা যারা পূর্ণ ভালোবাসা নিয়ে আমাদের প্রোগ্রাম দেখে আসছেন তাদের কাছে ক্ষমা চেয়ে নিচ্ছি।
বিষয়টি নিয়ে ফাউন্ডেশনের মহাপরিচালক লুভা নাহিদ চৌধুরী জানান, নভেম্বরে উৎসব করার পরিকল্পনা ছিল। চেষ্টা করা হচ্ছিল পুরনো ভেন্যু আর্মি স্টেডিয়ামে ফিরে যাওয়ার। কিন্তু সম্ভব হয়নি। রাতব্যাপী আয়োজন বলে নিরাপত্তা নিয়ে জটিলতা থাকায় অনুমতি পাওয়া যায়নি।

/এম/এমএম/এমওএফ/

লাইভ

টপ