X
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪
১১ বৈশাখ ১৪৩১

হেরে গেলেন মৌসুমী, আবার ক্ষমতায় মিশা-জায়েদ

বিনোদন রিপোর্ট
২৬ অক্টোবর ২০১৯, ০২:২০আপডেট : ২৬ অক্টোবর ২০১৯, ১৭:৫৬

হেরে গেলেন মৌসুমী, আবার ক্ষমতায় মিশা-জায়েদ অজানা কারণে পেছন থেকে অনেকেই সরে গেলেন। তবু শেষ পর্যন্ত একাই লড়াই করেলেন মৌসুমী। বিপরীতে শক্তিমান মিশা-জায়েদ প্যানেল। চূড়ান্ত ফলাফল ঘোষণার আগমুহূর্ত পর্যন্ত অনেকেই ভেবে রেখেছেন সমিতির নারী সভাপতি হিসেবে মৌসুমীই প্রথম বিজয়ের মশাল জ্বালাবেন বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতিতে।
কিন্তু, না। হলো না। মাত্র ১২৫ ভোট পেয়ে হেরে গেলেন মৌসুমী। অন্যদিকে ২২৭ ভোট পেয়ে আবারও জয়ের মালা উঠলো ঢাকাই চলচ্চিত্রের শক্তিমান অভিনেতা মিশা সওদাগরের গলায়। এদিকে ২৮৪ ভোট পেয়ে আবারও জয় নিশ্চিত করলেন সমিতির প্রাক্তন সাধারণ সম্পাদক জায়েদ খান।
শুক্রবার (২৫ অক্টোবর) দিবাগত রাত সোয়া একটার দিকে দ্বিবার্ষিক (২০১৯-২১) এই নির্বাচনের ফল ঘোষণা করেন প্রধান নির্বাচন কমিশনার ইলিয়াস কাঞ্চন।
এবারের নির্বাচনে পূর্ণ প্যানেল ছিল একটি- মিশা সওদাগর ও জায়েদ খান। এরমধ্যে সভাপতি পদে মিশা সওদাগরের বিপরীতে ছিলেন স্বতন্ত্র প্রার্থী মৌসুমী। সাধারণ সম্পাদক পদে জায়েদ খানের বিপরীতে ছিলেন আরেক স্বতন্ত্র প্রার্থী ইলিয়াস কোবরা। তিনি ভোট পেয়েছেন মাত্র ৬৮টি!
সহ-সভাপতির দুটি পদে জয়লাভ করেন ডিপজল ও রুবেল। সহ-সাধারণ সম্পাদক পদে আরমান, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক পদে মামনুন ইমন, সংস্কৃতি ও ক্রীড়া সম্পাদক পদে জাকির হোসেন নির্বাচিত হন।
এদিকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচন ছাড়াই বিজয়ী হয়েছেন সাংগঠনিক সম্পাদক পদে সুব্রত, দফতর ও প্রচার সম্পাদক পদে জ্যাকি আলমগীর ও কোষাধ্যক্ষ পদে ফরহাদ।
ভোটের মাঠে মিশা সওদাগর ও মৌসুমী ১১টি কার্যনির্বাহী সদস্যপদে ১৪ জন প্রার্থীর মধ্যে জয়লাভ করেন− অঞ্জনা সুলতানা, রোজিনা, অরুণা বিশ্বাস, আলীরাজ, বাপ্পারাজ, আফজাল শরীফ, মারুফ, আসিফ ইকবাল, আলেকজান্ডার বো, জেসমিন ও জয় চৌধুরী। এরা প্রত্যেকেই মিশা-জায়েদ প্যানেলের হয়ে নির্বাচন করেছেন।
এবার চলচ্চিত্র শিল্পী সমিতির ভোটার ছিল ৪৪৯ জন। ভোট দিয়েছেন ৩৮৬ জন।
এ ভোটকে কেন্দ্র করে বিএফডিসিতে আজ সারা দিন কড়া নিরাপত্তা দিয়েছে পুলিশের পাশাপাশি র‌্যাব ও গোয়েন্দা পুলিশ।
প্রধান নির্বাচন কমিশনার ইলিয়াস কাঞ্চনের সঙ্গে কমিশনার হিসেবে দায়িত্ব পালন করছেন পীরজাদা শহিদুল হারুন ও বিএইচ নিশান। আপিল বোর্ডের চেয়ারম্যান হিসেবে আছেন আলম খান, সদস্য হিসেবে রয়েছেন সোহানুর রহমান সোহান ও রশিদুল আমিন হলি।
প্রধান নির্বাচন কমিশনার ইলিয়াস কাঞ্চন জানান, নির্বাচনের ফলাফলের বিরুদ্ধে কেউ আপিল করতে চাইলে ২৭ অক্টোবরের মধ্যে যোগাযোগ করতে হবে। এর জন্য আপিল বোর্ডের কাছে ২০০০ টাকা জমা দিতে হবে। নির্বাচনি আপিল বোর্ডের আপত্তির শুনানি ও নিষ্পত্তির তারিখ ২৯ অক্টোবর।
নির্বাচনি চূড়ান্ত ফল ঘোষণার সাত দিনের মধ্যে বিদায়ী পরিষদ নবনির্বাচিত পরিষদকে দায়িত্ব অর্পণ করার বাধ্যবাধকতা রয়েছে।
২৫ অক্টোবর সকাল ৯টা থেকে বিকাল সাড়ে ৫টা নাগাদ বিএফডিসি’র (বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশন) শিল্পী সমিতির আর্টিস্ট স্টাডি কক্ষে ভোটগ্রহণ চলে।

/এম/এমএম/এমওএফ/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
‘জংলি’ মিশনে সিয়ামের সঙ্গী বুবলী
‘জংলি’ মিশনে সিয়ামের সঙ্গী বুবলী
পুরনো লাইনআপে ফিরছে ‘ব্ল্যাক’!
পুরনো লাইনআপে ফিরছে ‘ব্ল্যাক’!
ফটোগ্রাফারদের ওপর খেপলেন নোরা ফাতেহি!
ফটোগ্রাফারদের ওপর খেপলেন নোরা ফাতেহি!
শিল্পকলায় মঞ্চায়িত হলো আলিয়ঁস ফ্রঁসেজের ‘হি-রোজ’
শিল্পকলায় মঞ্চায়িত হলো আলিয়ঁস ফ্রঁসেজের ‘হি-রোজ’
সিয়াম-মেহজাবীনের পাল্টাপাল্টি পোস্টের নেপথ্যে…
সিয়াম-মেহজাবীনের পাল্টাপাল্টি পোস্টের নেপথ্যে…