X
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪
৬ বৈশাখ ১৪৩১

আহমেদ ইমতিয়াজ বুলবুলের শেষ প্রজেক্টে যুক্ত হলেন ন্যানসি

বিনোদন রিপোর্ট
৩০ অক্টোবর ২০১৯, ১৭:০১আপডেট : ৩০ অক্টোবর ২০১৯, ১৯:৪৭

অস্ট্রেলিয়ায় রেকর্ডিংয়ে রিজভী ও ন্যানসি না ফেরার দেশে পাড়ি জমানো প্রখ্যাত গীতিকার, সুরকার ও সংগীত পরিচালক আহমেদ ইমতিয়াজ বুলবুলের তৈরি শেষ কয়েকটি গানের সঙ্গে যুক্ত ছিলেন কণ্ঠশিল্পী রিজভী ওয়াহিদ। তার জন্য পাঁচটি গান তৈরি করেছিলেন এই কিংবদন্তি সুরকার।
কিন্তু সেই গানগুলো প্রকাশের আগেই আহমেদ ইমতিয়াজ বুলবুল চলে যান না ফেরার দেশে। এরমধ্যে দুটি গান মুক্তি পেলেও বাকি থাকলো তিনটি গান।
এবার সেই প্রজেক্টের দুটি গানে যুক্ত হলেন কণ্ঠশিল্পী ন্যানসি। আহমেদ ইমতিয়াজ বুলবুলের তৈরি করা সুর-সংগীত ঠিক রেখে অস্ট্রেলিয়ার একটি স্টুডিওতে দুটি গানে রিজভীর সহশিল্পী হিসেবে কণ্ঠ দিয়েছেন ন্যানসি। সম্প্রতি তিনি স্টেজ শো’র আমন্ত্রণে অস্ট্রেলিয়া সফরে গেলে এই রেকর্ড সম্পন্ন হয়।
গান দুটি হচ্ছে ‘ও হাওয়া’ এবং ‘উড়তে উড়তে যারে পাখি’।
এ প্রসঙ্গে অস্ট্রেলিয়া প্রবাসী রিজভী ওয়াহিদ বলেন, ‘আমি খুব সৌভাগ্যবান যে স্যারের (আহমেদ ইমতিয়াজ বুলবুল) সুর-সংগীতে গাইতে পেরেছি। একই সঙ্গে দুর্ভাগ্য যে, গানগুলোর মুক্তি স্যার দেখে যেতে পারেননি। আর এবারের দুটি গানে সহশিল্পী হিসেবে ন্যানসিকে পেয়ে দারুণ লাগছে।’
এদিকে ন্যানসি বলেন, ‘আমি সত্যিই সৌভাগ্যবান। একজন কিংবদন্তির শেষ কাজে যুক্ত হতে পেরে খুব ভালো লাগছে। অস্ট্রেলিয়ার প্রফেশনাল স্টুডিওতে গানগুলো ধারণ করা হয়েছে। এ ধরনের পরিবেশে কাজ করাটাও আমার জন্য চমক ছিল।’
আহমেদ ইমতিয়াজ বুলবুলের প্রথম মৃত্যুবার্ষিকীতে (২০২০ সালের ২২ জানুয়ারি) গান দুটির মিউজিক ভিডিও মুক্তি দেওয়ার কথা জানিয়েছেন রিজভী ওয়াহিদ।

/এমএম/এমওএফ/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
কানের সমান্তরাল বিভাগে ঢাকার দুই নির্মাতার স্বল্পদৈর্ঘ্য
কানের সমান্তরাল বিভাগে ঢাকার দুই নির্মাতার স্বল্পদৈর্ঘ্য
এআই প্রযুক্তিতে প্রথম বাংলা গানের অ্যালবাম
এআই প্রযুক্তিতে প্রথম বাংলা গানের অ্যালবাম
১৬ বছর পর জেনস সুমনের ফেরা (ভিডিও)
১৬ বছর পর জেনস সুমনের ফেরা (ভিডিও)
মা হারালেন বেবী নাজনীন
মা হারালেন বেবী নাজনীন
ওমর: ‘নায়িকাবিহীন’ এক থ্রিলার
সিনেমা সমালোচনাওমর: ‘নায়িকাবিহীন’ এক থ্রিলার