X
শনিবার, ২০ এপ্রিল ২০২৪
৭ বৈশাখ ১৪৩১

মুঠোফোনে আঞ্চলিক গানের প্রতিযোগিতা

বিনোদন রিপোর্ট
৩১ অক্টোবর ২০১৯, ১৭:০৪আপডেট : ৩১ অক্টোবর ২০১৯, ১৯:৪২

মুঠোফোনে আঞ্চলিক গানের প্রতিযোগিতা আধুনিক আর ব্যান্ডের গান তো বটেই, ফোক ঘরানার গান নিয়েও বিভিন্ন টিভি স্টেশনে প্রতিযোগিতা হয়েছে, হচ্ছে এখনও। তবে এবার একটু ব্যতিক্রম আবহে অনুষ্ঠিত হতে যাচ্ছে একই ধারার রিয়েলিটি শো।
এটির বিষয় বাংলাদেশের আঞ্চলিক গান। আরও ব্যতিক্রম বিষয়, এই প্রতিযোগিতার পুরোটাই অনুষ্ঠিত হবে মুঠোফোনের মাধ্যমে।
দেশের অবহেলিত আঞ্চলিক গান ও শিল্পীদের তুলে আনার প্রয়াসেই এমন উদ্যোগ নেওয়া হয়েছে বলে জানায় ভ্যালু অ্যাডেড সার্ভিস (ভ্যাস) প্রদানকারী প্রতিষ্ঠান ই.বি. সল্যুশনস লিমিটেড (ইবিএস)।
প্রতিষ্ঠানটির গণসংযোগ কর্মকর্তা অলিউল্লাহ জানান, ‘শেকড়ের খোঁজে ২০১৯’ নামের এই প্রতিযোগিতার শুরু হচ্ছে ১ নভেম্বর থেকে। এদিন থেকে বাংলালিংক লোকাল রেডিও ২২০০১-এ কল করে অংশ নেওয়া যাবে প্রতিযোগিতায়। ঢাকা, চট্টগ্রাম, খুলনা, বরিশাল, রাজশাহী, সিলেট, রংপুর ও ময়মনসিংহ বিভাগ ছাড়াও আদিবাসীদের যে কেউ এই প্রতিযোগিতায় অংশ নিতে পারবেন। এতে অংশ নেওয়ার শেষ তারিখ ২১ নভেম্বর।
আয়োজক প্রতিষ্ঠান ইবিএস আরও জানায়, কোনও জটিলতা ছাড়াই এতে অংশ নেওয়া যাবে। যে কোনেও বাংলালিংক নম্বর থেকে খালি গলায় গান রেকর্ড করে পাঠাতে হবে ২২০০১ নম্বরে। গাইতে হবে নিজ অঞ্চলের ভাষায় রচিত গান। রেকর্ডের সময় উল্লেখ করতে হবে নিজের নাম ও অঞ্চলের নাম। এরপর অংশগ্রহণকারীদের মধ্য থেকে বেছে নেওয়া হবে সেরা তিনজনকে।
পুরস্কার হিসেবে তিন বিজয়ী পাবেন ৫০, ২০ ও ১০ হাজার টাকার কন্ট্রাক্ট এবং প্রযোজনা প্রতিষ্ঠান বাংলাঢোল থেকে গান প্রকাশের সুযোগ।

ইবিএস কর্তৃপক্ষ জানায়, বাংলা গানের সমৃদ্ধিতে আঞ্চলিক গানের অবদান অনস্বীকার্য। এই ঐতিহ্যকে সমুন্নত রাখতে ও দেশের আনাচে কানাচে ছড়িয়ে থাকা আঞ্চলিক গানের শিল্পীদের জাতীয় অঙ্গনে তুলে ধরাই এই আয়োজনের মূল লক্ষ্য।

/এমএম/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
শিল্পী সমিতির নির্বাচন, মিশা-ডিপজলে কুপোকাত কলি-নিপুণ
শিল্পী সমিতির নির্বাচন, মিশা-ডিপজলে কুপোকাত কলি-নিপুণ
জাপানি ছবির দৃশ্য নিয়ে কানের অফিসিয়াল পোস্টার
কান উৎসব ২০২৪জাপানি ছবির দৃশ্য নিয়ে কানের অফিসিয়াল পোস্টার
১৬ বছর ধরে পুনরুদ্ধার করা ‘নেপোলিয়ন’ দেখাবে কান
কান উৎসব ২০২৪১৬ বছর ধরে পুনরুদ্ধার করা ‘নেপোলিয়ন’ দেখাবে কান
এই জন্মদিনে আরেক সিনেমার ঘোষণা
এই জন্মদিনে আরেক সিনেমার ঘোষণা
ভোট দিতে এসে কেউ উৎফুল্ল, অনেকেই ক্ষুব্ধ!
চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনভোট দিতে এসে কেউ উৎফুল্ল, অনেকেই ক্ষুব্ধ!