‌‘আমরা প্রতিজ্ঞা করেছিলাম, এটি বাংলাদেশে নিয়ে আসবোই'

Send
বিনোদন রিপোর্ট
প্রকাশিত : ১৪:৫৬, নভেম্বর ০৬, ২০১৯ | সর্বশেষ আপডেট : ১৮:২৬, নভেম্বর ০৬, ২০১৯

সংবাদ সম্মেলনে ননন্দিতা রায়, জয়া আহসান ও শিবপ্রসাদপশ্চিমবঙ্গের প্রশংসিত পরিচালক জুটি শিবপ্রসাদ মুখোপাধ্যায় ও নন্দিতা রায়। তাদের সর্বশেষ নির্মাণ ‌‘কণ্ঠ’ নিয়ে এসেছেন ঢাকায়।
আগামী ৮ নভেম্বর এটি সারাদেশে মুক্তি পাবে। তার আগে আজ (৬ নভেম্বর) অংশ নিলেন ছবিটির এ দেশের পরিবেশক ইমপ্রেস টেলিফিল্ম আয়োজিত সংবাদ সম্মেলনে।
ছবির অভিনেত্রী জয়া আহসানের সঙ্গে বসে কথা বললেন এর নানা দিক নিয়ে। সঙ্গে ছিলেন বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতির সভাপতি মুশফিকুর রহমান গুলজার।
চলচ্চিত্রটি নিয়ে নন্দিতা রায় বলেন, ‘ছবিটি নিয়ে যখন কাজ শুরু করি তখন আমি আর শিবু (শিবপ্রসাদ) এক প্রকার প্রতিজ্ঞা করেছিলাম যে, এটি বাংলাদেশে নিয়ে আসবোই। কারণ এটি নির্দিষ্ট কোনও দেশের ছবি নয়। এটি জীবন জয়ের গল্প।’
চলচ্চিত্রটির অপর পরিচালক ও অভিনেতা শিবপ্রসাদের বক্তব্যের অনেকটা অংশজুড়ে থাকলেন জয়া। প্রশংসা করলেন বেশ। বললেন, ‌‘দুই বাংলা মিলিয়ে জয়া ভীষণ ব্যস্ত। আগামী দুই বছর বোধহয় তার সিডিউল সব বুকড। অভিনেত্রী হিসেবে তিনি অসাধারণ। আমার মনে হয় বাংলা ভাষায় জয়া আহসানের মতো অভিনেত্রী এই উপমহাদেশে আর একটিও নেই। শুধু বাংলা ভাষায় কেন বলছি, মূলত জয়ার মতো অভিনেত্রী ভারতবর্ষে আর একটিও নেই। এ ছবিটির জন্য তিনি যা করে দেখিয়েছেন তা অবিশ্বাস্য। জয়ার অভিনয়টা দেখতে হলেও সবার ছবিটি দেখা উচিত।’
জয়াও শিবপ্রসাদকে প্রশংসায় ভাসালেন। পাশাপাশি বললেন চলচ্চিত্রটি নিয়ে। তার ভাষ্য, ‘আমি চাই শিবু দা আরও বেশি করে যেন অভিনয় করেন। তার অভিনয় দর্শকদের বিশেষ প্রাপ্তি হবে। আর এ ছবিটি শুধু ক্যানসার রোগীদের জন্য নয়, যারা জীবনযুদ্ধে হতাশায় ডুবে যান, হেরে যান এ ছবিটি তাদের জন্যও। এ ছবিটি একটি সঞ্জীবনী।’
সংবাদ সম্মেলনে গুলজার, ননন্দিতা রায়, জয়া আহসান ও শিবপ্রসাদ‘ইচ্ছে’, ‘বেলাশেষে’ বা ‘প্রাক্তন’- এ ছবিগুলো দিয়ে বাংলাদেশে ব্যাপক প্রশংসিত হয়েছেন পশ্চিমবঙ্গের পরিচালক জুটি শিবপ্রসাদ মুখোপাধ্যায় ও নন্দিতা রায়। তাদের পরিচালনার সর্বশেষ নাম ‘কণ্ঠ’।
চলতি বছর ১০ মে কলকাতায় মুক্তি পেয়েছিল দুই বাংলার জনপ্রিয় অভিনেত্রী জয়া আহসানের আলোচিত ছবি ‘কণ্ঠ’।
ছবিটি প্রযোজনা করেছে ভারতের উইন্ডোজ প্রোডাকশন হাউজ। ছবির মূল চরিত্রে অভিনয় করেছেন জয়া আহসান। অন্য দুটি উল্লেখযোগ্য চরিত্রে অভিনয় করেছেন শিবপ্রসাদ মুখার্জি ও পাওলি দাম। গল্পটি মূলত এগিয়েছে একজন রেডিও জকির (আরজে) ক্যানসারে কণ্ঠ হারানোর বেদনা এবং কণ্ঠ প্রশিক্ষকের সাহায্যে তার ঘুরে দাঁড়ানোর মধ্য দিয়ে।

/এম/এমএম/

লাইভ

টপ