X
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪
১২ বৈশাখ ১৪৩১

রেলস্টেশনের অনাথ শিশুটিকে সাহায্য করলেন শাহরুখ

বিনোদন ডেস্ক
০৩ জুন ২০২০, ০০:০৭আপডেট : ০৩ জুন ২০২০, ১৭:৫২

শাহরুখ খান ভারতের বিহার রাজ্যের মুজাফফরপুর রেলওয়ে স্টেশনে অসহায় এক শিশুর প্রতি সহযোগিতার হাত বাড়িয়ে দিলেন বলিউড বাদশা শাহরুখ খান। ছেলেটিকে নানা-নানির কাছে নিরাপদে পৌঁছে দিয়েছে তার দাতব্য সংস্থা মীর ফাউন্ডেশন। ৫৪ বছর বয়সী এই অভিনেতার পক্ষ থেকে বাচ্চাটিকে সব ধরনের সহায়তা করা হচ্ছে।

নানা-নানির সঙ্গে তোলা শিশুটির একটি ছবি সামাজিক যোগাযোগমাধ্যমে শেয়ার দিয়েছে মীর ফাউন্ডেশন। বাচ্চাটির কাছে পৌঁছাতে যারা সহযোগিতা করেছেন, তাদের ধন্যবাদ দিয়েছে এই সংস্থা।

মুজাফফরপুর রেলওয়ে স্টেশনে ওই শিশুর মা আরবিনা খাতুন (৩৫) মৃত পড়েছিল। তাকে একটি কাপড়ে ঢেকে রাখা হয়েছিল। ছেলেটি ওই কাপড় টেনে নেওয়ার পর মায়ের মৃত মুখ প্রকাশ্যে আসে। মাকে জাগিয়ে তোলার বৃথা চেষ্টা করছিল সে। মর্মস্পর্শী ভিডিওটি ভাইরাল হওয়ার পর মীর ফাউন্ডেশন তাকে খুঁজে বের করেছে।

গত ২৫ মে আহমেদাবাদ থেকে শ্রমিক স্পেশাল ট্রেনে চড়ে দুই সন্তানকে নিয়ে মুজাফফরপুরে আসেন আরবিনা খাতুন। ক্ষুধা ও ক্লান্তিতে তার মৃত্যু হয়েছে।

মাইক্রো ব্লগিং সাইট টুইটারে ১ জুন শাহরুখ লিখেছেন, ‘ছোট্ট ছেলেটির সঙ্গে যোগাযোগ করিয়ে দেওয়ার জন্য আপনাদের সবাইকে ধন্যবাদ। আমরা প্রার্থনা করি, সে মাকে হারানোর শোক সামলে উঠতে পারবে। আমি জানি মা-বাবা হারানোর কষ্টটা কেমন। বাচ্চাটির জন্য আমাদের ভালোবাসা ও সহযোগিতা রইলো।’

অনাথ ছেলেটিকে সাহায্য করায় শাহরুখের প্রশংসায় পঞ্চমুখ ভক্তরা। বেশ কয়েকজন টুইটারে লিখেছেন, ‘ভারতের গর্ব শাহরুখ খান।’

ছোটবেলায় বাবাকে হারান শাহরুখ। ৩০ বছর আগে তার মা পৃথিবীর মায়া ছেড়েছেন। আমেরিকান টিভি ব্যক্তিত্ব ডেভিড লেটারম্যানকে দেওয়া সাক্ষাৎকারে তিনি জানান, মা-বাবার কাছ থেকে পর্যাপ্ত সময় পাননি। তাই যতটা সম্ভব নিজের তিন ছেলেমেয়ের সঙ্গে কাটাতে চেষ্টা করেন।

করোনাভাইরাস মহামারি মোকাবিলায় মীর ফাউন্ডেশনের পাশাপাশি শাহরুখের প্রতিষ্ঠান কলকাতা নাইট রাইডার্স, রেড চিলিস এন্টারটেইনমেন্ট, ও রেড চিলিস ভিএফএক্স বেশ কিছু পদক্ষেপ নিয়েছে। মহারাষ্ট্রের স্বাস্থ্যকর্মীদের ২৫ হাজার পিপিই কিট দিয়েছেন তিনি। নিম্ন-আয়ের মানুষ, দিনমজুর ও সামনের সারির সেবা প্রদানকারীদের বিভিন্নভাবে সহায়তা করছেন তিনি।

মুম্বাইয়ে নিজেদের অফিস ভবন কোয়ারেন্টিন সেন্টার হিসেবে ব্যবহার জন্য দিয়েছেন শাহরুখ ও তার স্ত্রী গৌরি খান। কয়েকদিন আগে ঘূর্ণিঝড় আম্পানে ক্ষতিগ্রস্ত পশ্চিমবঙ্গের জন্য বেশ কিছু উদ্যোগ নিয়েছেন এই সুপারস্টার।

/জেএইচ/এমএম/এমওএফ/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
প্রেম নাকি বিয়ে, মুখ খুললেন ইলিয়ানা
প্রেম নাকি বিয়ে, মুখ খুললেন ইলিয়ানা
এফডিসিতে মারামারি: যৌথ বৈঠকে যে সিদ্ধান্ত হলো
এফডিসিতে মারামারি: যৌথ বৈঠকে যে সিদ্ধান্ত হলো
সেন্সর বোর্ডের সিদ্ধান্ত, রাফীর সিনেমাটি প্রদর্শনের অযোগ্য!
সেন্সর বোর্ডের সিদ্ধান্ত, রাফীর সিনেমাটি প্রদর্শনের অযোগ্য!
সৌন্দর্যের সংজ্ঞা বদলাতে চান ম্রুনাল
সৌন্দর্যের সংজ্ঞা বদলাতে চান ম্রুনাল
‘জংলি’ মিশনে সিয়ামের সঙ্গী বুবলী
‘জংলি’ মিশনে সিয়ামের সঙ্গী বুবলী