behind the news
Rehab ad on bangla tribune
Vision Refrigerator ad on bangla Tribune

‘আ কাপেলা’ সংগীত প্রতিযোগিতা শুরু

বিনোদন প্রতিবেদক১৬:২৫, ডিসেম্বর ২৯, ২০১৫

পার্থ বড়ুয়ার ‘আ কাপেলা’শুরু হলো ‘আ কাপেলা’ সংগীত প্রতিযোগিতার আনুষ্ঠানিক যাত্রা। পার্থ বড়ুয়াকে সঙ্গে নিয়ে ভিন্ন ধারার এ সংগীত প্রতিযোগিতার আয়োজন করেছে মুঠোফোন সেবাদাতা প্রতিষ্ঠান রবি আজিয়াটা লিমিটেড। এটি দেশে প্রথমবারের মত আয়োজিত হচ্ছে।
সোমবার (২৮ ডিসেম্বর, ২০১৫) রাজধানীর একটি হোটেলে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ প্রতিযোগিতার আনুষ্ঠানিক ঘোষণা দিয়েছে রবি ও পার্থ বড়ুয়া। সোমবার থেকে শুরু হওয়া এ প্রতিযোগিতাটি একমাস চলবে। সংবাদ সম্মেলনে পার্থ বড়ুয়াসহ রবি’র চিফ অপারেটিং অফিসার মাহতাব উদ্দিন আহমেদ ও ভ্যালু অ্যাডেড  সার্ভিসের জেনারেল ম্যানেজার ফয়সল মাহমুদ উপস্থিত ছিলেন। আরও ছিলেন সংগীত শিল্পী কেয়া।
এতে জানানো হয়, ‘আ কাপেলা’ সংগীত হচ্ছে কোনও বাদ্যযন্ত্রের সহযোগিতা ছাড়া একক বা দলগতভাবে গাওয়া গান। এ ধরণের গানে শিল্পী নিজের কণ্ঠের নৈপূণ্য দিয়ে গান পরিবশেন করে শ্রোতাদের মন জয় করেন। সুরের এ বিশেষ বৈশিষ্ট্যের কারণে বিশ্বব্যাপী শ্রোতাদের বিমোহিত করে এ ধরণের গানগুলো।

এ প্রতিযোগিতার মাধ্যমে পার্থ বড়ুয়ার বর্ণাঢ্য সংগীত জীবনে গাওয়া গানগুলো নিজে গেয়ে রেকর্ড করার সুযোগ পাবেন তার ভক্তরা। অংশগ্রহণকারীরা ইন্টারেক্টিভ ভয়েস রেসপন্স (আইভিআর) পদ্ধতির মাধ্যমে প্রথমে শিল্পীর গাওয়া জনপ্রিয় গান ‘হাজার বর্ষা রাত’-এর ‘আ কাপেলা’ ভার্সনটি শুনবেন এবং পরবর্তীতে তার যেকোনও একটি গান  অথবা অন্য কোনও বাংলা গান বাদ্যযন্ত্র ছাড়া গেয়ে রেকর্ড করবেন।পার্থ বড়ুয়া ও কেয়া
রবি গ্রাহকরা ৮৩৬৫৫ নম্বরে ডায়াল করে পরবর্তী নির্দেশনা অনুযায়ী বা স্টার্ট সিওয়ান (START C1) লিখে ৮৩৬৫৫ নম্বরে পাঠিয়ে প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে পারবেন। এছাড়া গ্রাহকরা ৮৩৬৫৫ নম্বরে ডায়াল করেও পরবর্তী নির্দেশনা অনুযায়ী এ প্রতিযোগিতায় অংশ নিতে পারবেন। সেবাটি গ্রহণ করার পর স্বয়ংক্রিয়ভাবে নবায়ন হবে।
সকল রবি গ্রাহক একক বা দলগতভাবে কাপেলা সংগীত প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে পারবেন।
প্রতিযোগিতা শেষে আপলোডকৃত সকল ‘আ কাপেলা’ গান শুনে প্রথম, দ্বিতীয় ও তৃতীয় বিজয়ী নির্ধারণ করবেন পার্থ বড়ুয়া। বিজয়ীরা প্রত্যেকে জনপ্রিয় এই সংগীতশিল্পীর সঙ্গে তাদের ‘আ কাপেলা’ গানটি গাওয়ার সুযোগ পাবেন। এছাড়া পুরস্কার হিসাবে যথাক্রমে আইফোন ৬ এস+, আইফোন ৬ এস ও আইফোন ৬ হ্যান্ডসেট জিতবেন তারা। রবি আয়োজিত এ প্রতিযোগিতার রেডিও পার্টনার রেডিও টুডে।

পার্থ-কেয়ার কণ্ঠে ‘হাজার বর্ষা রাত’-এর ‘আ কাপেলা’ ভার্সন:

/এস/এমএম/

Ifad ad on bangla tribune

লাইভ

Nitol ad on bangla Tribune
টপ