X
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪
১২ বৈশাখ ১৪৩১

সম্মাননা পাচ্ছেন রাজ্জাক হ‌ুমায়ূন রুনা

বিনোদন প্রতিবেদক
৩০ ডিসেম্বর ২০১৫, ১৪:৫৩আপডেট : ৩০ ডিসেম্বর ২০১৫, ২০:৫৪

রাজ্জাক রুনা ও হুমায়ূন আহমেদ নিজ ক্ষেত্রে বিশেষ অবদান রাখায় পুরস্কার পাচ্ছেন দেশ বরেণ্য বেশ কয়েকজন সাংস্কৃতিক ব্যক্তিত্ব। এরমধ্যে আছেন দেশের নন্দিত কথাসাহিত্যিক প্রয়াত হ‌ুমায়ূন আহমেদ, উপহমাদেশের অন্যতম সেরা গায়িকা রুনা লায়লা ও দেশের চলচ্চিত্রের বর্ষীয়ান অভিনেতা রাজ্জাক। আর এ সম্মাননা প্রদান করবে আমিন জুয়েলার্স। অলংকার ব্যবসায় ৫০ বছরপূর্তি উপলক্ষে ২৭ গুণীকে সম্মননা দিচ্ছে প্রতিষ্ঠানটি।




এছাড়া সাংস্কৃতিক অঙ্গন থেকে পুরস্কার পাবেন সুধীন দাশ (নজরুলসংগীতশিল্পী), সৈয়দ শামসুল হক (কবি, নাট্যকার ও কথাসাহিত্যিক), হাসান আজিজুল হক (কথাসাহিত্যিক), মহাদেব সাহা (কবি ও সাংবাদিক), মুর্তজা বশীর (চিত্রশিল্পী), মুস্তাফা মনোয়ার (চিত্রশিল্পী ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব) ও সুকুমার বড়ুয়া (ছড়াকার)।
আগামী ২ জানুয়ারি সন্ধ্যায় বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রের হল অব ফেম এ আয়োজন করা হয়েছে। এতে অতিথি হিসেবে থাকছেন অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত, সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর, আমিন জুয়েলার্সের চেয়ারম্যান ও সাবেক সংসদ সদস্য কাজী সিরাজুল ইসলাম, জুরি বোর্ডের প্রধান ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক আ আ ম স আরেফিন সিদ্দিক প্রমুখ।
অনুষ্ঠানের শেষ পর্বে একক সংগীত পরিবেশন করবেন রুনা লায়লা। তার আগে এম আর ওয়াসেকের কোরিওগ্রাফিতে দেশের গানের সঙ্গে নাচবেন অপি করিম। পাহাড়ি গানের সঙ্গে নৃত্য পরিবেশন করবেন পাবর্ত্য অঞ্চল থেকে আসা নৃত্যশিল্পীরা। গান গাইবেন ইমরান এবং পড়শী, সঙ্গে খালেদ মাহমুদের কোরওিগ্রাফিতে নৃত্যে থাকবেন এক্সট্রিম ডান্স গ্রুপের শিল্পীরা। ‘রূপনগরের রাজকন্যা’ গানের সঙ্গে নাচবেন শখ। সঙ্গে থাকবেন এক ঝাঁক নৃত্যশিল্পী। এছাড়া গান গাইবেন ফাতেমা তুজ জোহরা।

সম্মাননা পাওয়া ২৭ গুণী হলেন- আ ক ম যাকারিয়া (প্রত্নতত্ত্ববিদ), অধ্যাপক আনিসুজ্জামান (শিক্ষাবিদ ও বুদ্ধিজীবী), আশালতা  বৈদ্য (মুক্তিযোদ্ধা), এ এম হারুন অর রশিদ (বিজ্ঞান ও প্রযুক্তিবিদ), এ কে আজাদ খান (চিকিৎসক), কাঁকন বিবি (মুক্তিযোদ্ধা), জামিলুর রেজা চৌধুরী (পুরকৌশলী), তোফায়েল আহমেদ (রাজনীতিবিদ), তোয়াব খান (সাংবাদিক), দ্বিজেন শর্মা (প্রকৃতিবিদ), নূরজাহান বেগম (সাংবাদিক), প্রতিভা মুৎসুদ্দি (ভাষা সৈনিক), ফজলে হাসান আবেদ (সমাজকর্ম ও উন্নয়ন ব্যক্তিত্ব), মহাদেব সাহা (কবি ও সাংবাদিক), মুর্তজা বশীর (চিত্রশিল্পী), মুস্তাফা মনোয়ার (চিত্রশিল্পী ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব), যতীন সরকার (চিন্তাবিদ ও লেখক), ব্যারিস্টার রফিক-উল হক (আইনজীবী), রাজ্জাক (অভিনেতা), রুনা লায়লা (সংগীতশিল্পী), সাইদা খানম (ফটো সাংবাদিক), সিরাজুল ইসলাম চৌধুরী (শিক্ষাবিদ ও বুদ্ধিজীবী), সুকুমার বড়ুয়া (ছড়াকার), সুধীন দাশ (নজরুলসংগীত শিল্পী), সৈয়দ শামসুল হক (কবি, নাট্যকার ও কথাসাহিত্যিক), হাসান আজিজুল হক (কথাসাহিত্যিক) এবং হ‌ুমায়ূন আহমেদ (কথা সাহিত্যিক- মরণোত্তর)।

 

/এম/

সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
‘জংলি’ মিশনে সিয়ামের সঙ্গী বুবলী
‘জংলি’ মিশনে সিয়ামের সঙ্গী বুবলী
পুরনো লাইনআপে ফিরছে ‘ব্ল্যাক’!
পুরনো লাইনআপে ফিরছে ‘ব্ল্যাক’!
ফটোগ্রাফারদের ওপর খেপলেন নোরা ফাতেহি!
ফটোগ্রাফারদের ওপর খেপলেন নোরা ফাতেহি!
শিল্পকলায় মঞ্চায়িত হলো আলিয়ঁস ফ্রঁসেজের ‘হি-রোজ’
শিল্পকলায় মঞ্চায়িত হলো আলিয়ঁস ফ্রঁসেজের ‘হি-রোজ’
সিয়াম-মেহজাবীনের পাল্টাপাল্টি পোস্টের নেপথ্যে…
সিয়াম-মেহজাবীনের পাল্টাপাল্টি পোস্টের নেপথ্যে…