behind the news
Rehab ad on bangla tribune
Vision Refrigerator ad on bangla Tribune

দেশজুড়ে চলছে সাংস্কৃতিক উৎসব

বিনোদন রিপোর্ট০০:৩০, জানুয়ারি ০২, ২০১৬

শুক্রবার থেকে শুরু হয়েছে ‘বাংলাদেশ সাংস্কৃতিক উৎসব ২০১৬’বাংলাদেশ শিল্পকলা একাডেমির আয়োজনে দেশের ৬৪ জেলায় শুক্রবার থেকে শুরু হয়েছে ‘বাংলাদেশ সাংস্কৃতিক উৎসব ২০১৬’। চলবে ১৮ জানুয়ারি পর্যন্ত।

বাংলাদেশ শিল্পকলা একাডেমি প্রথমবারের মতো আয়োজন করেছে এ উৎসব। জাতীয় সংস্কৃতির বৈশিষ্টমন্ডিত উপাদানসমূহ সংরক্ষণ ও প্রসার এবং ১ কোটি মানুষের মধ্যে লুকিয়ে থাকা সকল সুপ্ত প্রতিভার স্ফুরণ ঘটানোর উদ্দেশ্যে বাংলাদেশ শিল্পকলা একাডেমির এ কর্মযজ্ঞ। প্রতিদিন বিকাল ৪টা ৩০ মিনিট-এ একাডেমির নন্দন মঞ্চে বাংলাদেশের সকল জেলা শিল্পকলা একাডেমির শিশুদল ও বড়দের পরিবেশনায় সমবেত সংগীত, সমবেত নৃত্য, একক সংগীত, আবৃত্তি, অভিনয় ও জেলার বৈশিষ্টপূর্ণ পরিবেশনা নিয়ে ‘বাংলাদেশ সাংস্কৃতিক উৎসব’ ২০১৬-এর আয়োজন করা হয়েছে।
শুক্রবার থেকে শুরু হয়েছে ‘বাংলাদেশ সাংস্কৃতিক উৎসব ২০১৬’৩গতকাল শুক্রবার বিকাল সাড়ে ৪টায় উৎসবের উদ্বোধন হয়। এতে বাংলাদেশ শিল্পকলা একাডেমির নন্দনমঞ্চে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ‘বাংলাদেশ সাংস্কৃতিক উৎসব ২০১৬’ উদ্বোধন করেন সংস্কৃতি বিষয়ক মন্ত্রী আসাদুজ্জামান নূর। একাডেমির মহাপরিচালক লিয়াকত আলী লাকী’র সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সব্যসাচী লেখক সৈয়দ শামসুল হক, স্বাগত বক্তব্য প্রদান করেন একাডেমির সচিব জাহাঙ্গীর হোসেন চৌধুরী এবং ধন্যবাদ জ্ঞাপন করেন একাডেমির সংগীত, নৃত্য ও আবৃত্তি বিভাগের পরিচালক সোহরাব উদ্দীন।
উদ্বোধনী আয়োজনে শতশিল্পীর অংশগ্রহণে জাতীয় সংগীত, অতিথিদের উত্তরীয় ও উৎসব স্মারক প্রদান, বেলুন উড়িয়ে এবং ৬৪ জেলা শিল্পকলা একাডেমির আলোক প্রজ্বলনের মাধ্যমে উৎসবের উদ্বোধন এবং সঙ্গে ছিল ফাউন্টেইন মিউজিক ও আতশবাজি।
শুক্রবার থেকে শুরু হয়েছে ‘বাংলাদেশ সাংস্কৃতিক উৎসব ২০১৬’২অনুষ্ঠানের দ্বিতীয় পর্বে সাংস্কৃতিক অনুষ্ঠানে দীপা খন্দকার, এম আর ওয়াসেক ও আইরীন পারভীন এর পরিচালনায় এবং বাংলাদেশ ফাইন আর্টস এর পরিবেশনায় ও ফারহানা চৌধুরী বেবীর পরিচালনায় উদ্বোধনী সমবেত নৃত্য। এর পরে পর্যায়ক্রমে জয়পুরহাট, সিলেট, গোপালগঞ্জ, ময়মনসিংহ জেলার ঐতিহ্যবাহী পরিবেশনা।
আজ শনিবার থাকছে একই মঞ্চে হবিগঞ্জ, কুমিল্লা, ফরিদপুর ও রাজশাহী জেলা শিল্পকলা একাডেমির পরিবেশনা।
/এস/এমএম/

Ifad ad on bangla tribune

লাইভ

Nitol ad on bangla Tribune
টপ