X
শনিবার, ২০ এপ্রিল ২০২৪
৭ বৈশাখ ১৪৩১

পুতুলনাট্য প্রদর্শনী

বিনোদন রিপোর্ট
০৭ জানুয়ারি ২০১৬, ১৪:১৪আপডেট : ০৭ জানুয়ারি ২০১৬, ১৪:১৯

পুতুলনাট্য প্রদর্শনীবাংলাদেশ শিল্পকলা একাডেমির উদ্যোগে শুক্রবার (৮ জানুয়ারি) সন্ধ্যা সাড়ে ৬টায় একাডেমির জাতীয় নাট্যশালায় স্টুডিও থিয়েটারে অনুষ্ঠিত হচ্ছে ঐতিহ্যবাহী পুতুলনাট্য প্রদর্শনী। অধ্যাপক ড. রশীদ হারুন এর পরিকল্পনা ও প্রয়োগে বাংলাদেশের পুতুলনাট্য গবেষণা ও উন্নয়ন কেন্দ্র, নাটক ও নাট্যতত্ত্ব বিভাগ, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় পরিবেশিত ঐতিহ্যবাহী পুতুলনাট্যের উদ্বোধনী মঞ্চায়ন অনুষ্ঠিত হবে।
অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের সচিব আক্তারী মমতাজ। বাংলাদেশ শিল্পকলা একাডেমির মাহাপরিচালক লিয়াকত আলী লাকী’র সভাপতিত্বে অনুষ্ঠানের উদ্বোধন করবেন বাংলা একাডেমির মহাপরিচালক শামসুজ্জামান খান।
আলোচনা ও উদ্বোধনী শেষে মুনীর চৌধুরী রচিত ‘কুপোকাত’, জসীম উদদীন ও উপেন্দ্রকিশোর রায় রচিত ‘টুনটুনি’, ‘নাককাটা রাজা’ এবং ‘জনৈক গরুর সাক্ষাতকার’ পুতুলনাট্য প্রদর্শনী হবে।
এছাড়াও বাংলাদেশ শিল্পকলা একাডেমির আয়োজনে ১ থেকে ১৮ জানুয়ারি, প্রতিদিন বিকাল ৪টা ৩০মিনিট একাডেমির নন্দন মঞ্চে বাংলাদেশের সকল জেলা শিল্পকলা একাডেমির শিশু ও বড়দের পরিবেশনায় সংগীত, নৃত্য ও জেলার বৈশিষ্টপূর্ণ পরিবেশনা নিয়ে প্রতিদিন ৪টি জেলার পরিবেশনায় চলছে ‘বাংলাদেশ সাংস্কৃতিক উৎসব’-এ।

/এমএম/

সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
শিল্পী সমিতির নির্বাচন: সভাপতি মিশা, সম্পাদক ডিপজল
শিল্পী সমিতির নির্বাচন: সভাপতি মিশা, সম্পাদক ডিপজল
জাপানি ছবির দৃশ্য নিয়ে কানের অফিসিয়াল পোস্টার
কান উৎসব ২০২৪জাপানি ছবির দৃশ্য নিয়ে কানের অফিসিয়াল পোস্টার
১৬ বছর ধরে পুনরুদ্ধার করা ‘নেপোলিয়ন’ দেখাবে কান
কান উৎসব ২০২৪১৬ বছর ধরে পুনরুদ্ধার করা ‘নেপোলিয়ন’ দেখাবে কান
এই জন্মদিনে আরেক সিনেমার ঘোষণা
এই জন্মদিনে আরেক সিনেমার ঘোষণা
ভোট দিতে এসে কেউ উৎফুল্ল, অনেকেই ক্ষুব্ধ!
চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনভোট দিতে এসে কেউ উৎফুল্ল, অনেকেই ক্ষুব্ধ!