X
শনিবার, ২৭ এপ্রিল ২০২৪
১৩ বৈশাখ ১৪৩১

আবার একসঙ্গে...

বিনোদন রিপোর্ট
১০ জানুয়ারি ২০১৬, ১৫:৪০আপডেট : ১০ জানুয়ারি ২০১৬, ১৯:২৭

রেকর্ডিংয়ে সাবিনা ইয়াসমিন, শফিক তুহিন ও সৈয়দ আব্দুল হাদী গানের দুই কিংবদন্তি সৈয়দ আব্দুল হাদী ও সাবিনা ইয়াসমিন। ৭০ দশক থেকে জুটি হয়ে দুজনে গেয়েছেন অসংখ্য কালজয়ী গান। এরমধ্যে রয়েছে চলে যায় যদি কেউ, একবার যদি কেউ ভালোবাসত, অশ্রু দিয়ে লেখা এ গান, আমি আছি থাকবো, এই মন তোমাকে দিলাম, কেউ কোনওদিন আমারে তো প্রভৃতি। পেয়েছেন আকাশছুঁই জনপ্রিয়তা আর জাতীয় চলচ্চিত্র পুরস্কারসহ অসংখ্য সম্মাননা।

দীর্ঘ বিরতির পর দুজনে আবারও গাইলেন চলচ্চিত্রের জন্য। ‘দৃষ্টিহীন’ শিরোনামের গানটির গীতিকার-সুরকার ও সংগীত পরিচালক শফিক তুহিন। যিনি নিজেও গেল দুই দশক ধরে গান লিখছেন। পেয়েছেন জাতীয় চলচ্চিত্র পুরস্কার। পাশাপাশি কণ্ঠ ও সুর-সংগীতেও বেশ ব্যাস্ত সাম্প্রতিক সময়ে।

শফিক তুহিন জানান, সংগীতের এ দুই কিংবদন্তিকে নিয়ে এটাই তার প্রথম কোনও গান। অন্যদিকে সৈয়দ আব্দুল হাদী জানান, দিন-ক্ষন ঠিক মনে না থাকলেও বহু বছর গাওয়া হয়নি সাবিনা ইয়াসমিনের সঙ্গে।

জাজ মাল্টিমিডিয়া প্রযোজিত জাকির হোসেন রাজু পরিচালিত ‘অনেক দামে কেনা’ ছবির জন্য তৈরী হয়েছে ‘দৃষ্টিহীন’ গানটি। যা শনিবার রাতে জাজের নিজস্ব স্টুডিওতে রেকর্ড হয়। শফিক তুহিন বলেন, ‘এটা আমার পরম সৌভাগ্য। যাদের কন্ঠের যাদুতে আমার মতো বাংলাদেশের প্রতিটি সংগীত পিপাসু মানুষের বেড়ে ওঠা- তাদের সঙ্গে কাজ করাটা সত্যিই স্বপ্নের মতো। গানটা রেকর্ডিংয়ের পর দুজনের কাছ থেকে অনেক আশীর্বাদ ও প্রশংসা পেলাম। তাদের স্নেহধন্য হয়ে এগিয়ে যেতে চাই আগামীর পথে।’

প্রসঙ্গত, সৈয়দ আব্দুল হাদী ও সাবিনা ইয়াসমিন সর্বপ্রথম খান আতাউর রহমান পরিচালিত 'অরুণ বরুণ কিরণ মালা' ছবিতে একসঙ্গে গান করেছিলেন, ৭০ দশকে। গানটির সুর করেছিলেন পরিচালক নিজেই। এরপর অসংখ্য চলচ্চিত্রে তারা একসঙ্গে প্লেব্যাক করেছেন। সর্বশেষ ২০১০ সালে তারা মোহাম্মদ হোসেন জেমীর 'বাজাও বিয়ের বাজনা' ছবিতে প্লেব্যাক করেন, বছর চারেক আগে।

/এমএম/

সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
সাদি মহম্মদ: ভাইয়ের কান্না, বন্ধুর স্মৃতি, সতীর্থদের গানে স্মরণ…
সাদি মহম্মদ: ভাইয়ের কান্না, বন্ধুর স্মৃতি, সতীর্থদের গানে স্মরণ…
অবশেষে মুক্তির বার্তা
অবশেষে মুক্তির বার্তা
হলিউডের প্রস্তাব ফেরালেন ক্যাটরিনা!
হলিউডের প্রস্তাব ফেরালেন ক্যাটরিনা!
টিভি ধারাবাহিকে খলনায়িকা রিনা খান
টিভি ধারাবাহিকে খলনায়িকা রিনা খান
এই গরমে শিরোনামহীনের শীতল সুর!
এই গরমে শিরোনামহীনের শীতল সুর!