X
শনিবার, ২০ এপ্রিল ২০২৪
৭ বৈশাখ ১৪৩১

বন্যার বিজ্ঞাপন এবং...

বিনোদন রিপোর্ট
১৩ জানুয়ারি ২০১৬, ১৪:১৬আপডেট : ১৩ জানুয়ারি ২০১৬, ১৫:৩১

কাজের বিষয়ে বরাবরই খুঁতখুঁতে। তাইতো বিশেষণ হিসেবে অনেকেই বিবেচনা করেন অন্যতম নিখুঁত অভিনেত্রী হিসেবে। গেল দুই দশকের অভিনয় পথে মঞ্চ-টেলিভিশন-চলচ্চিত্র, তিন মাধ্যমেই সমান্তরাল হেঁটেছেন। একটু ধীরে, তবে লক্ষ্যটা স্থির রেখে। কী এমন লক্ষ্য? জনপ্রিয়তাই তো!
বন্যা মির্জার নতুন বিজ্ঞাপন মোটেই নয়। তার ভাষায়, ‘আমি প্রাণের ক্ষুধা মেটাতেই বার বার মঞ্চে উঠেছি, শ্যুটিংয়ে নেমেছি। খুব ব্যস্ত হতে চাইনি, রাস্তায় ঘিরে ধরা জনপ্রিয়তাও নয়। বরং যা করেছি, করছি- সবটাই প্রশান্তির খোঁজে। তাই তো কোনও পান্ডুলিপি কিংবা প্রস্তাব পছন্দ না হলে- গায়ে জ্বর চলে আসে। রাত-দিন যন্ত্রের মতো শ্যুটিং আমায় টানে না। সংখ্যার বিচারে আমি বরাবরই অভিনয় ক্লাসের ব্যাক বেঞ্চের ছাত্রী। তাতে আমার কোনও আক্ষেপ নেই।’
বন্যা মির্জা চলতি বছরে এসে কাজের সংখ্যা নামিয়ে ফেলেছেন আরও। তারিখ ধরে হাজিরা দিচ্ছেন আফসানা মিমির প্রচার চলতি ধারাবাহিক ‘সাতটি তারার তিমির’-এর শ্যুটিং সেটে আর নিয়মিত বসছেন একাত্তর টিভির সকাল বেলার স্টুডিও লাইভ ‘একাত্তর সকাল’ এর উপস্থাপকের গদিতে। বাকি প্রায় পুরোটা সময় কাটান বাংলা ট্রিবিউনের ব্র্যান্ড কনসালটেন্টের কর্মযজ্ঞে এবং আপন সংসারে।
বিজ্ঞাপনের মেয়েকে নিয়ে দড়ি খেলছেন মা বন্যা মির্জা
তবে সম্প্রতি কমিয়ে ফেলা কাজের ফাঁকে মডেল হলেন একটি বিজ্ঞাপনের। অভিনয়ের দীর্ঘ পথে এটি তার ২য় বিজ্ঞাপন। প্রথমটি ছিল গেল বছর মুঠোফোন প্রতিষ্ঠান রবি’র। এক বছর বিরতি শেষে এবার আসছেন একটি খাবার তেলের মডেল হয়ে। তীর সয়াবিন তেলের এ বিজ্ঞাপনটি এখন সম্পাদনার টেবিলে। ডোপ প্রোডাকশনের ব্যনারে এটি নির্মাণ করেছেন কৃষ্ণেন্দু চট্টোপাধ্যায়। বন্যা বলেন, ‘আমি কোনও ভাবেই বিজ্ঞাপনের মানুষ নই। তাই এ কাজটি সচরাচর করা হয় না। তবে এবারের কাজটি করে আরাম পেয়েছি। কারণ এর গল্পটি মা-মেয়ের।’
প্রসঙ্গত, বন্যা মির্জা দীর্ঘ দুই দশকের বেশি সময় ধরে নাট্যদল ‘দেশ নাটক’-এর হয়ে অভিনয় করছেন। অসংখ্য টিভি নাটকের পাশাপাশি তিনি পাঁচটি চলচ্চিত্রেও অভিনয় করেছেন। এগুলো হলো- ‘হেডমাস্টার’, ‘পিতা’, ‘শরৎ ৭১’, ‘রাবেয়া’ ও ‘খন্ডচিত্র-৭১’।
 /এমএম/

সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
শিল্পী সমিতির নির্বাচন: সভাপতি মিশা, সম্পাদক ডিপজল
শিল্পী সমিতির নির্বাচন: সভাপতি মিশা, সম্পাদক ডিপজল
জাপানি ছবির দৃশ্য নিয়ে কানের অফিসিয়াল পোস্টার
কান উৎসব ২০২৪জাপানি ছবির দৃশ্য নিয়ে কানের অফিসিয়াল পোস্টার
১৬ বছর ধরে পুনরুদ্ধার করা ‘নেপোলিয়ন’ দেখাবে কান
কান উৎসব ২০২৪১৬ বছর ধরে পুনরুদ্ধার করা ‘নেপোলিয়ন’ দেখাবে কান
এই জন্মদিনে আরেক সিনেমার ঘোষণা
এই জন্মদিনে আরেক সিনেমার ঘোষণা
ভোট দিতে এসে কেউ উৎফুল্ল, অনেকেই ক্ষুব্ধ!
চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনভোট দিতে এসে কেউ উৎফুল্ল, অনেকেই ক্ষুব্ধ!