X
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪
১৩ বৈশাখ ১৪৩১

‘লগান’-জ্যোতিষী রাজেশ আর নেই

বিনোদন ডেস্ক
১৫ জানুয়ারি ২০১৬, ১৪:৪২আপডেট : ১৫ জানুয়ারি ২০১৮, ১৪:৩১

রাজেশ বিবেক আমির খানের ‘লগান’খ্যাত গুণী অভিনেতা রাজেশ বিবেক আর নেই। বৃহস্পতিবার বিকালে ভারতের হায়দরাবাদে হার্ট অ্যাটাকে তার মৃত্যু হয়। মৃত্যুকালে তার বয়স ছিল ৬৬ বছর।

রাজেশ বিবেক প্রথমবারের মতো আলোচনায় আসেন ‘মহাভারত’ টিভি সিরিজে অভিনয় করে। এরপর ‘টিপু সুলতান’ সিরিজের মাধ্যমেও প্রশংসিত হন তিনি। এদিকে একে একে প্রায় ৫০টির মতো বলিউড ছবিতে অভিনয় করেন রাজেশ।

১৯৭৮ সালে ‘জুনুন’ ছবিতে অভিনয়ের মধ্যে দিয়ে বলিউডে অভিষেক হয়েছিল তার। এরপর আর পেছন ফিরে তাকাতে হয়নি। পার্শ্ব অভিনেতা হিসেবে ধারাবাহিকভাবে ছবিতে অভিনয় করেন তিনি। ‘গান্ধী’, ‘বিরানা’, ‘রাম তেরি গঙ্গা মালি’, ‘জোশিলে’, ‘ত্রিদেব’, ‘করণ অর্জুন’, ‘কাচ্চে দাগে’, ‘দিলকা রিশতা’, ‘বান্টি অর বাবলি’, ‘স্বদেশ’, ‘অগ্নিপথ’, ‘সন অব সর্দার’ প্রভৃতি ছবিতে তার অভিনয় ব্যাপকভাবে প্রশংসিত হয়।

তবে তার ক্যারিয়ারে সর্বাধিক সফলতা আসে ২০০১ সালে আমির খানের ‘লাগান’ ছবিতে অভিনয় করে। এ ছবিতে গ্রামের জ্যোতিষী চরিত্রে অভিনয় করেন তিনি। এদিকে সর্বশেষ ২০১৪ সালে ‘ঢিসকিয়া’ ছবিতে অভিনয় করেছিলেন রাজেশ। চলতি বছর ‘ইয়াভিদ সুব্রমানিয়াম’ ছবিতে অভিনয় করেছিলেন তিনি, ছবিটি ১২ই মার্চ মুক্তির কথা রয়েছে।

তার মৃত্যুর শোক জানিয়েছেন বলিউডের স্বনামধন্য অভিনয়শিল্পী, নির্মাতা থেকে শুরু করে অনেক প্রযোজক।

সূত্র: দ্য ইন্ডিয়ান এক্সপ্রেস

/এমএম/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
অবশেষে মুক্তির বার্তা
অবশেষে মুক্তির বার্তা
হলিউডের প্রস্তাব ফেরালেন ক্যাটরিনা!
হলিউডের প্রস্তাব ফেরালেন ক্যাটরিনা!
টিভি ধারাবাহিকে খলনায়িকা রিনা খান
টিভি ধারাবাহিকে খলনায়িকা রিনা খান
এই গরমে শিরোনামহীনের শীতল সুর!
এই গরমে শিরোনামহীনের শীতল সুর!
নতুন অভিজ্ঞতার মুখোমুখি জয়া
নতুন অভিজ্ঞতার মুখোমুখি জয়া