Vision  ad on bangla Tribune

চলছে ‘আয়ানাবাজি’র টিজারএটি একটি রাজনৈতিক চক্রান্ত: চঞ্চল

বিনোদন রিপোর্ট১৩:০৬, জানুয়ারি ১৯, ২০১৬

তাদের উদ্দেশ্যে চঞ্চল উত্তেজিত ভঙ্গিতে আঙ্গুল তুলে বলেন, ‘এটি একটি রাজনৈতিক চক্রান্ত’! যে সংলাপটির মধ্যদিয়ে দেশের চলমান ‘রাজনৈতিক ব্লেম-গেম’-এর চিত্র-চরিত্রটি উঠে এসেছে আয়নার মতো পরিস্কার অবয়বে।

আয়ানাবাজি’তে চঞ্চল চৌধুরীবলা-কওয়া ছাড়াই সোমবার (১৮ জানুয়ারি) শুরু হলো অমিতাভ রেজার ‘আয়নাবাজি’ টিজার ঝড়। থামেনি এখনও। ছবিটির প্রথম টিজারেই যেন বাজিমাত। উচ্ছ্বাস আর অভিনন্দনের উষ্ণতায় শীত সময়টা ভালোই কাটাচ্ছে সংশ্লিষ্ট সবাই। মাত্র এক মিনিটের এ টিজার নিয়ে চুল-চেরা বিশ্লেষণ চলছে ফেসবুক দুনিয়ায়। ভিডিওটি শেয়ার দিচ্ছেন প্রায় সবাই। সঙ্গে থাকছে আশাবাদী নানামাত্রিক ক্যাপশনও। আর এতে অংশ নিয়েছেন মিডিয়ার রথী-মহারথী তারকা-নির্মাতা থেকে শুরু করে সিনেমাপ্রেমী আমজনতাও। যদিও গেল ২৪ ঘন্টায় চোখে পড়ার মতো একটি নেতিবাচক মন্তব্যও জোটেনি সংশ্লিষ্টদের কপালে! সবার একটাই কথা, টিজার দেখে ছবিটি দেখার তীব্রতা বেড়েছে বহুগুণ।

এদিকে ‘আয়নাবাজি’র টিজারে পাওয়া চঞ্চল চৌধুরীর একটি সংলাপ এখন ফেসবুক ভাইরালে পরিনত হয়েছে। টিজারের একটি দৃশ্যে দেখা যায়- চঞ্চল চৌধুরী বসে আছেন একটি প্রাইভেট কার-এ। তাকে ঘিরে আছে অসংখ্য জনতা। তাদের উদ্দেশ্যে চঞ্চল উত্তেজিত ভঙ্গিতে আঙ্গুল তুলে বলেন, ‘এটি একটি রাজনৈতিক চক্রান্ত’! যে সংলাপটির মধ্যে দেশের চলমান ‘রাজনৈতিক ব্লেম-গেম’ চিত্র-চরিত্রটি উঠে এসেছে আয়নার মতো পরিস্কার অবয়বে।

আয়নাবাজি’র নানামাত্রিক চরিত্রে চঞ্চলটিজারে চঞ্চল চৌধুরীকে আরও বেশ কটি চরিত্রে দেখা গেছে। পাওয়া গেছে নাবিলা, গাউসুল আলম শাওন, মম মোর্শেদ এবং পার্থ বড়ুয়ার নিজ নিজ চরিত্রে সাবলীল উপস্থিতিও। বিশেষ করে টিজারে দেখানো রেলস্টেশনে দাঁড়িয়ে নাবিলার নীরব উদাসী দৃশ্য- বুকে চিনচিনে ব্যাথা এঁকে দিয়েছে হয়তো অনেকের মনে। অবাক করেছে আয়না নামের চঞ্চল চৌধুরীর খলনায়ক অভিব্যাক্তি দিয়ে।

তবে ছবিটির প্রথম টিজারের বড় ব্যাপারটা রয়েছে ব্যাকগ্রাউন্ড স্কোর এবং সম্পাদনায়। যেটি নিয়ে টিজারে মুগ্ধ দর্শকরা খুব বেশি আলাপে গড়ায়নি এখনও। জানা গেছে, ছবিটির আবহসংগীত করেছেন ইন্দ্রদীপ দাসগুপ্ত এবং সম্পাদনা করছেন ইকবাল আহসানুল কবীর জুয়েল। গান করেছেন অর্ণব, হাবিব ওয়াহিদ, ফুয়াদ আল মুক্তাদির ও চিরকুট। যদিও টিজারে গানের একটা শব্দও ব্যবহার করেননি অমিতাভ।     

গাউসুল আলম শাওনের চিত্রনাট্যে রাশেদ জামানের সিনেমাটোগ্রাফিতে অমিতাভ রেজার ‘আয়নাবাজি’ প্রেক্ষাগৃহে মুক্তি পাচ্ছে ২৫ মার্চ। ২০১৬ সালের প্রধান ছবি হলেও হতে পারে- ‘আয়নাবাজি’।

‘আয়নাবাজি’র টিজার:

/এমএম/

লাইভ

টপ