আলমগীর কবিরের ২৭তম মৃত্যুবার্ষিকীজাতীয় চলচ্চিত্র নীতিমালা নিয়ে সম্মেলন

Send
বিনোদন রিপোর্ট
প্রকাশিত : ১৬:৩৩, জানুয়ারি ১৯, ২০১৬ | সর্বশেষ আপডেট : ১৭:২৬, জানুয়ারি ১৯, ২০১৬

সম্প্রতি ‘জাতীয় চলচ্চিত্র নীতিমালা’র খসড়া প্রণীত হয়েছে। আর তাই ফেডারেশন অব ফিল্ম সোসাইটিজ অব বাংলাদেশ (এফএফএসবি) বুধবার (২০ জানুয়ারি) বিকাল ৫টায় বাংলাদেশ শিল্পকলা একাডেমির জাতীয় নাট্যশালার সেমিনার কক্ষে জাতীয় চলচ্চিত্র নীতিমালা বিষয়ক একটি সম্মেলন হচ্ছে। এতে অংশগ্রহণ করবে ফেডারেশন অব ফিল্ম সোসাইটিজ অব বাংলাদেশে অন্তুর্ভুক্ত দেশের চলচ্চিত্র সংসদের প্রতিনিধিগণ।

ডানে আলমগীর কবিরঅনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন চলচ্চিত্রকার সৈয়দ সালাহউদ্দিন জাকী। বিশেষ অতিথি হিসেবে থাকবেন তথ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব এস এম হারুন-অর-রশীদ এবং বাংলাদেশ শিল্পকলা একাডেমির মহাপরিচালক লিয়াকত আলী লাকী।

এছাড়াও আলোচনায় অংশগ্রহণ করবেন চলচ্চিত্রকার মসিহউদ্দিন শাকের, চলচ্চিত্র গবেষক ও লেখক অনুপম হায়াৎ, চলচ্চিত্রকার মোরশেদুল ইসলাম এবং চলচ্চিত্র গবেষক, শিক্ষক, নির্মাতা ও চলচ্চিত্র সংসদ আন্দোলনের নেতৃবৃন্দরা। সম্মেলনে সভাপতিত্ব করবেন ফেডারেশন অব ফিল্ম সোসাইটিজ অব বাংলাদেশ-এর সভাপতি স্থপতি লাইলুন নাহার স্বেমি।

এদিকে আগামীকাল বুধবার চলচ্চিত্রকার ও চলচ্চিত্র সংসদ আন্দোলনের অন্যতম পুরোধা আলমগীর কবিরের ২৭তম মৃত্যুবার্ষিকী। ফলে সম্মেলনের শুরুটা হবে এ চলচ্চিত্রকারের প্রতি গভীর শ্রদ্ধা জানিয়ে।
/এমএম/

লাইভ

টপ