X
বুধবার, ২৪ এপ্রিল ২০২৪
১১ বৈশাখ ১৪৩১
মুক্তিযুদ্ধের ছবি ‘ভুবন মাঝি’

অপর্ণার নায়ক পরমব্রত

বিনোদন রিপোর্ট
২০ জানুয়ারি ২০১৬, ০৮:২১আপডেট : ২০ জানুয়ারি ২০১৬, ১৭:৪৩

ছোট পর্দার জনপ্রিয় অভিনেত্রী অপর্ণা ঘোষ। নাটকের পাশাপাশি সম্প্রতি ‘সুতপার ঠিকানা’ ছবিতে অভিনয় করে দারুণ দৃষ্টি কেড়েছেন সমালোচক অঙ্গনের। সে ধারাবাহিকতায় নতুন ছবিতে আরও বড় চমক নিয়ে হাজির হচ্ছেন তিনি।

অপর্ণা ঘোষ ও পরমব্রত চট্টোপাধ্যায় মঙ্গলবার সন্ধ্যায় ঘোষণা এলো ছবিটির। নাম ‘ভুবন মাঝি’। সরকারি অনুদানের এ ছবিতে অপর্ণা অভিনয় করছেন ১৯৭১ সালে পূর্ব পাকিস্তানের সম্ভ্রান্ত ঘরের তরুণী চরিত্রে। নাম তার ফরিদা। ফাখরুল আরেফিনের পরিচালনায় মুক্তিযুদ্ধের এ ছবিতে নায়ক হিসেবে সঙ্গে পাচ্ছেন কলকাতার পরমব্রত চট্টোপাধ্যায়কে। যিনি এতে অভিনয় করবেন লালন ভাবাদর্শের নহির বাউল চরিত্রে।

আর এসব তথ্য জানা গেল গত সন্ধ্যায় রাজধানীর একটি হোটেলে আনুষ্ঠানিক আয়োজনের মধ্য দিয়ে। যে অনুষ্ঠানে অংশ নিতে কলকাতা থেকে উড়ে এসেছেন পরমব্রত। টিম ‘ভুবন মাঝি’ সহ সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূরের উপস্থিতিতে হয়ে গেল মহরত।    

আনুষ্ঠানিকতার ফাঁকে পরমব্রত বলেন, ‘ঢাকায় এটা আমার ২য় ছবি। বাংলাদেশের মুক্তিযুদ্ধ নিয়ে এটাই প্রথম। পারিবারিকভাবে মুক্তিযুদ্ধ নিয়ে আমি অল্প আধটু জানি। এখন ছবিটির প্রয়োজনে আরও জানতে পারছি। মুক্তিযুদ্ধের ছবিতে অভিনয় করছি ভেবে ভালো লাগছে খুব।’

‘ভুবন মাঝি’র মহরত এদিকে অপর্ণা জানান, ছবিটির গল্পে দেখা যাবে নহির বাউল ওরফে পরমব্রতকে মুক্তিযুদ্ধে পাঠাতে উদ্বুদ্ধ করেন একজন সম্ভ্রান্ত তরুণী। তার নাম ফরিদা। পর্দার ফরিদা চরিত্রে দেখা যাবে তাকে। তার ভাষায়, ‘পুরো গল্পটি অসাধারণ। আমার চরিত্রটি নিয়ে খুব খুশি। অপেক্ষায় আছি পর্দায় সেটা ফুটিয়ে তোলার।’
পরিচালক ফাখরুল আরেফিন জানান, আগামী ৩ ফেব্রুয়ারি থেকে ছবিটির দৃশ্যধারণ শুরু হবে। কিছু অংশের কাজ হবে ভারতে। ছবির গানগুলো তৈরি করছেন কালিকাপ্রসাদ। এতে আরও অভিনয় করছেন মামুনূর রশীদ, সুষমা সরকার, নওশাবা, মাজনুন মিজান, কণ্ঠশিল্পী ওয়াকিল প্রমুখ।

/এমএম/

সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
শিল্পকলায় মঞ্চায়িত হলো আলিয়ঁস ফ্রঁসেজের ‘হি-রোজ’
শিল্পকলায় মঞ্চায়িত হলো আলিয়ঁস ফ্রঁসেজের ‘হি-রোজ’
সিয়াম-মেহজাবীনের পাল্টাপাল্টি পোস্টের নেপথ্যে…
সিয়াম-মেহজাবীনের পাল্টাপাল্টি পোস্টের নেপথ্যে…
‘মারামারি’র ঘটনায় মিশা-ডিপজলের দুঃখপ্রকাশ
‘মারামারি’র ঘটনায় মিশা-ডিপজলের দুঃখপ্রকাশ
আর্জেন্টিনার বিশ্বকাপ জয়ের গল্প বাংলাদেশের পর্দায়
আর্জেন্টিনার বিশ্বকাপ জয়ের গল্প বাংলাদেশের পর্দায়
মিশা-ডিপজলদের শপথ শেষে রচিত হলো ‘কলঙ্কিত’ অধ্যায়!
চলচ্চিত্র শিল্পী সমিতিমিশা-ডিপজলদের শপথ শেষে রচিত হলো ‘কলঙ্কিত’ অধ্যায়!