behind the news
Rehab ad on bangla tribune
Vision Refrigerator ad on bangla Tribune

লাক্স-আরটিভি স্টার অ্যাওয়ার্ড-২০১৫৩০ বছর পর প্রথম পুরস্কার!

বিনোদন রিপোর্ট১৯:৪৪, জানুয়ারি ২২, ২০১৬

১৯৮৫ সালে খুলনায় শুরু। তারপর ব্যান্ড অবসকিওর নিজেদের গানে মুগ্ধ করেছে পুরো বাংলাদেশ হয়ে বিদেশের দর্শক-শ্রোতাদেরও। শুক্রবার ৩০ বছর বয়সী এ ব্যান্ডটি বাংলা ট্রিবিউনকে দিল বিস্ময় জাগানিয়া এক তথ্য। এতটা পথ পাড়ি দিয়ে গতকাল বৃহস্পতিবার প্রথমবারের মতো পুরস্কৃত হলো ব্যান্ডটি।

অবসকিওরবৃহস্পতিবার সন্ধ্যায় লাক্স-আরটিভি স্টার অ্যাওয়ার্ড আসরে সেরা ব্যান্ড হিসেবে পুস্কারের স্বাদ পায় এর সদস্যরা। গ্রহণ করে সম্মাননা ক্রেস্ট।

ব্যান্ডটির প্রধান ও গায়ক সাইদ হাসান টিপু বলেন, ‘পুরস্কার পাওয়ার আনন্দ অন্যরকম। শ্রোতাদের ভালোবাসার চেয়ে বড় কোনও পুরস্কার হতে পারে না। তাদের ও বিচারকদের মতামতেই আরটিভির এ পুরস্কার পেল অবসকিওর। এটাই আমাদের প্রথম পুরস্কার।’

গাইছেন রুনা লায়লা২০১৫ সালে আরটিভিতে পারফর্ম করা কনসার্টের সূত্র ধরে সেরা ব্যান্ড হিসেবে এ পুরস্কার পেল অবসকিওর।

এদিকে জমকালো আয়োজনে পঞ্চম বারের মতো আয়োজিত ‘লাক্স-আরটিভি স্টার অ্যাওয়ার্ড ২০১৫’ অনুষ্ঠানে বৃহস্পতিবার সন্ধ্য্যায় রূপালি যুগ থেকে বর্তমান, টেলিভিশন ও চলচ্চিত্র জগতের অগনিত তারার আলোর ঝলকানিতে উজ্জ্বল হয়ে ওঠে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রের হল অব ফেম।

আজীবন সম্মাননা গ্রহণ করলেন হাসান ইমামআরটিভিতে ২০১৫ সালের ১ জানুয়ারি থেকে ৩১ ডিসেম্বর পর্যন্ত প্রচারিত সকল নাটক ও অনুষ্ঠানসমূহের মধ্যে থেকে সৃজনশীল নাট্যকার, পরিচালক, অভিনয় শিল্পী, কণ্ঠ শিল্পী, নৃত্য শিল্পী, ব্যান্ড বিভাগসহ মোট ২৮টি বিভাগে এ পুরষ্কার দেওয়া হয়। দেশের শিল্প ও সাংস্কৃতির বিকাশে বিশেষ অবদান রাখার জন্য এবারে আজীবন সম্মাননা দেওয়া হয় নাট্যজন সৈয়দ হাসান ইমাম-কে।

নাচলেন অপি করিমঅ্যাওয়ার্ড প্রদানের পাশাপাশি ছিল বাংলাদেশের নবীন-প্রবীণ খ্যাতিমান শিল্পীদের মনমাতানো নানা পরিবেশনা। অনুষ্ঠানে সংগীত পরিবেশন করেন- রুনা লায়লা, কুমার বিশ্বজিৎ, তাহসান প্রমুখ।

জনপ্রিয় গানের সঙ্গে সব নৃত্য পরিবেশন করেন অভিনেত্রী অপি করিম, তারিন, পরিমনি, বিদ্যা সিনহা মিম, মেহজাবিন, সজল, মৌসুমী হামিদ, ভাবনা প্রমূখ।

লাক্স-আরটিভি স্টার অ্যাওয়ার্ড ২০১৫ গাইছেন তাহসানবিভিন্ন ক্যাটাগরিতে ‘লাক্স-আরটিভি স্টার অ্যাওয়ার্ড-২০১৫’ বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন আতাউর রহমান, কেরামত মওলা, আফরোজা বানু, আজাদ রহমান, নকীব খান, বরকতউল্লাহ, লায়লা হাসান, আলমগীর, ফারুক, এটিএম সামছুজ্জামান প্রমূখ।

অনুষ্ঠানটি উদ্বোধন করেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু। শুভেচ্ছা বক্তব্য রাখেন আরটিভির চেয়ারম্যান মোরশেদ আলম, এমপি। এছাড়া স্বাগত বক্তব্য রাখেন আরটিভির প্রধান নির্বাহী কর্মকর্তা সৈয়দ আশিক রহমান প্রমূখ। পুরো অনুষ্ঠানটি পালাক্রমে উপস্থাপনা করেন জাহিদ হাসান, রিচি সোলায়মান, মাহফুজ, তারিন ও মারিয়া নূর।

উপস্থাপনায় জাহিদ হাসান ও তারিন/এম/এমএম/

Ifad ad on bangla tribune

লাইভ

Nitol ad on bangla Tribune
টপ