behind the news
Vision  ad on bangla Tribune

‘খেয়াল পোকা’ উৎসবে ‘গান পোকা’দের উচ্ছ্বাস

বিনোদন রিপোর্ট১৫:১৮, ফেব্রুয়ারি ০১, ২০১৬

প্রিন্স মাহমুদের ‘খেয়াল পোকা’র প্রকাশনা। ছবি: সাজ্জাদ হোসেন।‘খেয়াল পোকা’র প্রকাশনা উৎসবে ‘গান পোকা’দের উপস্থিতি আর উচ্ছ্বাস ছিল চোখে পড়ার মতো। কারণ, ভেঙ্গে পড়ে ফের নতুন করে গড়ে ওঠার চেষ্টারত চলমান অডিও ইন্ডাষ্ট্রিতে- এমন উচ্ছ্বাসময় সংগীতসন্ধ্যা সচরাচর পাওয়া যায় না। রবিবার (৩১ জানুয়ারি) সন্ধ্যায় প্রিন্স মাহমুদের কথা-সুরে ‘খেয়াল পোকা’ অ্যালবামের প্রকাশনা উৎসব অনুষ্ঠিত হয় বেইলি রোডের একটি রেস্তোরাঁয়। কে ছিলেন না এই সন্ধ্যায়?

প্রিন্স মাহমুদ, ছবি: সাজ্জাদ ফোক ঘরানার গীতিকবি-সুরকার হাসান মতিউর রহমান থেকে পাওয়ার ভয়েজ প্রতিযোগী শামীম, আধুনিক গানের শিল্পী কুমার বিশ্বজিৎ থেকে চলমান সময়ের ইমরান, গীতিকবি আসিফ ইকবাল হয়ে লতিফুল ইসলাম শিবলী, নির্মাতা অনিমেষ আইচ থেকে সাংবাদিক মুন্নী সাহা- এ যেন সংগীত প্রিয় অথবা ‘গান পোকা’ সব প্রজন্মের শতাধিক মানুষের পুনর্মিলনী সন্ধ্যা।

তাই তো অনুষ্ঠানের মধ্যমণি প্রিন্স মাহমুদের কণ্ঠে আবেগের প্রতিধ্বনি। সবশেষে মঞ্চে উঠে বিনম্রচিত্তে গলা জড়ানো কণ্ঠে বললেন, ‘এই যে এত মানুষের আগমন, এত প্রশংসা- এসবের যোগ্য মোটেই আমি নই। তবুও শুনতে ভালো লাগে। মনে মনে আকাশ ছুঁই। আর নিজেকে বলি, এরচেয়ে বড় পুরস্কার আর কী হতে পারে? পৃথিবীর কোনও আনুষ্ঠানিক পুরস্কারই তো এসবের কাছাকাছি নয়।’

‘খেয়াল পোকা’র প্রকাশনা উৎসবের বক্তারা। । ছবি: সাজ্জাদ হোসেন।প্রিন্স মাহমুদের এমন সমাপনী কথার আগে তাকে ও তার গান নিয়ে বলেছেন অনেকেই। সবার কণ্ঠেই উঠে এসেছে প্রিন্স মাহমুদকে নিয়ে উচ্ছ্বাসের গল্প। প্রায় সবাই ঘুরেফিরে বলেছেন একই কথা- ‘তার মতো মানুষের সঙ্গে গান করার সুযোগ পাওয়া স্বপ্নের কাছাকাছি।’ সংগীত শিল্পী তপুর সঞ্চালনায় যে তালিকায় ছিলেন আসিফ ইকবাল, শফিক তুহিন, অনিমেষ আইচ, মুন্নী সাহা, শাহেদ, রবি ভ্যাস ডিপার্টমেন্টের জেনারেল ম্যানেজার মোহাম্মদ হাসান ফয়সাল, জি-সিরিজের স্বত্বাধিকারী নাজমুল হক ভূঁইয়া খালেদ প্রমূখ। আরও কথা বলেন ‘খেয়াল পোকা’র শিল্পী তপু, কণা, ইমরান, শামীম, ইভা ও নন্দিতা।
মাঝে প্রিন্স মাহমুদ, দুই পাশে ‘খেয়াল পোকা’র শিল্পীরা। । ছবি: সাজ্জাদ হোসেন।প্রকাশনা উৎসবের মধ্যেও আলাদাভাবে চোখে লেগেছে, আয়োজনের দুই প্রধান অতিথি কুমার বিশ্বজিৎ এবং আইয়ুব বাচ্চু অনুষ্ঠানস্থলে পৌঁছেছেন পুরো আনুষ্ঠানিকতা শেষ হওয়ার পর। অথচ তাদের অপেক্ষাতেই অনুষ্ঠান শুরু হয়েছে প্রায় দুই ঘণ্টা দেরিতে! তারা অবশ্য শেষবেলায় এসে দুঃখ প্রকাশ করেছেন। যথারীতি বলেছেন, ‘রাস্তায় ভয়ঙ্কর জ্যাম’।

প্রিন্স মাহমুদের কথা, সুর ও সংগীতে ১০ জন শিল্পীর নতুন গান নিয়ে সাজানো হয়েছে ‘খেয়াল পোকা’। এতে থাকছে একক ও দ্বৈত গান। অ্যালবামটিতে কণ্ঠ দিয়েছেন তাহসান, তপু, মাহাদি, কণা, এলিটা, ইমরান, মিনার, শামিম, ইভা ও নন্দিতা।

‘খেয়াল পোকা’র প্রযোজনা প্রতিষ্ঠান জি-সিরিজ জানিয়েছে, আপাতত শুধু রবি গ্রাহকরা মোবাইলেই গানগুলো শুনতে পারবেন। এজন্য রবি গ্রাহকদেরকে ডায়াল করতে হবে ৪৮৭৮৭৭ নম্বরে। অ্যালবামটি সিডি আকারে আসবে ভালোবাসা দিবসে।

প্রিন্স মাহমুদ। ছবি: সাজ্জাদ হোসেন/এমএম/

লাইভ

Nitol ad on bangla Tribune
টপ