দাদাসাহেব ফালকে অ্যাওয়ার্ডজুরি বোর্ডের সদস্য হিসেবে সম্মাননা পাচ্ছেন রুনা লায়লা

Send
বিনোদন রিপোর্ট
প্রকাশিত : ১৩:২৬, ফেব্রুয়ারি ০২, ২০১৬ | সর্বশেষ আপডেট : ১৭:৩৮, ফেব্রুয়ারি ০২, ২০১৬

রুনা লায়লা/ ছবি: সাজ্জাদ হোসেনচলচ্চিত্র শিল্পে ভারত সরকারের শীর্ষ সম্মাননা দাদাসাহেব ফালকে অ্যাওয়ার্ড। ৩০ এপ্রিল আনুষ্ঠানিকভাবে এবারের সম্মাননা পদক বিজয়ীদের হাতে তুলে দেওয়া হবে। তবে তার আগেই এই সম্মাননা অনুষ্ঠানের বিজয়ী নির্বাচনের জুরি বোর্ডের অন্যতম সদস্য হিসেবে আমন্ত্রণ পান বাংলাদেশ তথা উপমহাদেশের অন্যতম কণ্ঠশিল্পী রুনা লায়লা। গেল ৩ জানুয়ারি এ খবরটি নিশ্চিত করেন তিনি।

এদিকে এক মাসের ব্যবধানে একই আসর থেকে আরেকটি বড় খবর আসে রুনা লায়লার কাছে। একই আসর থেকে তিনি সম্মাননাও পাচ্ছেন। গত ৩০ জানুয়ারি এক চিঠির মাধ্যমে তাকে সুখবরটি দিয়েছে দাদাসাহেব ফালকে ফিল্ম ফাউন্ডেশন কর্তৃপক্ষ।

৩০ জানুয়ারি পাঠানো ওই চিঠিতে ফাউন্ডেশনের চেয়ারম্যান আশফাক খোপিকার রুনা লায়লাকে জানান, ‘এবারের আসরে বিজয়ী নির্বাচনে অবদানের স্বীকৃতিস্বরূপ সম্মানিত জুরি বোর্ডের সদস্য হিসেবে আপনাকে সম্মাননা দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে আমাদের ব্যবস্থাপনা পর্ষদ।’

এমন প্রাপ্তি প্রসঙ্গে রুনা লায়লা বাংলা ট্রিবিউনকে বলেন, ‘আমি আবারও অনেক অনেক সম্মানিত বোধ করছি তাদের এমন উদ্যোগে। দাদাসাহেব ফালকে অ্যাওয়ার্ডের জুরিবোর্ডের সদস্য হওয়াটাই অনেক সম্মানের। এবার সম্মাননার কথাও জানালো তারা। এ সম্মাননা শুধু আমার নয়, বাংলাদেশেরও।’

প্রসঙ্গত, ১৯৬৯ সালে ভারতীয় চলচ্চিত্রের জনক দাদাসাহেব ফালকের জন্মশতবার্ষিকীতে এই পুরস্কার প্রবর্তন করা হয়। পুরস্কার হিসেবে একটি স্বর্ণকমল পদক, একটি উত্তরীয় এবং ১০ লাখ রূপি প্রদান করা হয় নির্বাচিত বিজয়ীকে।

/এমএম/

লাইভ

টপ