Vision  ad on bangla Tribune

‘যুবরাজের জন্মসন্ধ্যা’য় গান-কবিতা

বিনোদন রিপোর্ট১৬:৩০, ফেব্রুয়ারি ০৮, ২০১৬

''কার জন্মতিথি উদযাপনে মিলিত হচ্ছি আমরা শীতের এই নিবিড় সন্ধায়! সে কোন যুবরাজ, ব্যক্তি যুবরাজ? না ব্যক্তিকে ছাড়িয়ে যে জন পৌঁছে যায় জীবনের অনিবার্য শিল্প সংসারে, সেই যুবরাজ! না নিমগ্ন সংগীতসাধক মিতা হক এর জীবনসঙ্গী যুবরাজের! অথবা শ্যামলীমা কন্যা জয়িতার পিতৃদেব যুবরাজের!

যুবরাজ খালেদ খানঅথবা অভিনেতা যুবরাজকে ছাড়িয়ে যায় যে জন, সে তো 'রক্ত করবী'র বিশু পাগল, 'গ্যালিলিও'র আঁন্দ্রেয়া, 'ঈর্ষা'র ক্রুদ্ধ যুবক! না। যদি বলি মঞ্চের কোনও এক স্বপ্নবাজ, কাল সন্ধ্যার নির্দয় নির্দেশক, রূপবতীর সৌন্দর্য পিয়াসী কারিগর, যাপিত জীবনের প্রতিরূপ কোনও এক মোহর আলীর।''

ঠিক এভাবেই লেখা হয়েছে অভিনেতা খালেদ খানের জন্মদিন উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানের আমন্ত্রণপত্রে।  প্রয়াত এ অভিনেতাকে ডাকা হতো যুবরাজ নামে। আর এ নামেই সাজানো হয়েছে তার জন্মদিনের বিশেষ আয়োজন। ৯ ফেব্রুয়ারি তার জন্মদিন। এদিন সন্ধ্যা ৬ টায় শিল্পকলা একডেমির স্টুডিও থিয়েটারে আয়োজন করা হয়েছে ‘যুবরাজের জন্মসন্ধ্যা’র।

তার মেয়ে ফারহিন খান জয়িতা বাংলা ট্রিবিউনকে বলেন, ‘‘বাবার স্মৃতির প্রতি সম্মান জানিয়ে ‘যুবরাজ সংঘ’ নামের একটি সংগঠন গঠন করা হয়েছিল গত বছর। তারাই এটির আয়োজক। আমাদের পরিবার ও বাবার ঘনিষ্ঠ কিছু মানুষ এই সংগঠনের সঙ্গে যুক্ত। এর আহ্বায়ক সাংস্কৃতিক ব্যক্তিত্ব নাসির উদ্দীন ইউসুফ।’’

তিনি আরও জানালেন, অনুষ্ঠানে খালেদ খানকে নিয়ে স্মৃতিচারণ করবেন নাসির উদ্দীন ইউসুফ ও মফিদুল ইসলাম। আর গান গাইবেন পাপিয়া সারোয়ার, সঞ্চিতা দত্ত, বুলবুল ইসলাম, মামুন জাহিদ ও ভুজন বাউল। এছাড় কবিতা আবৃতিতে থাকবেন নাঈলা তারান্নুম, গোলাম সারয়ার ও জহিরুল হক।

অনুষ্ঠানটি সবার জন্য উন্মুক্ত থাকবে।

যুবরাজ খালেদ খান/এম/এমএম/

লাইভ

টপ