রিয়াজ আহমেদ-আহমেদ হুমায়ুন ১৫ বছর পর স্বপ্নপূরণ…

Send
বিনোদন রিপোর্ট
প্রকাশিত : ১৫:২১, ফেব্রুয়ারি ০৯, ২০১৬ | সর্বশেষ আপডেট : ১৫:৩৭, ফেব্রুয়ারি ০৯, ২০১৬

চলচ্চিত্র সংগীত পরিচালক হিসেবে এখন তিনি ভালোই ব্যস্ত। যদিও এমনটা কথা ছিল না। আহমেদ হুমায়ুন গলা ছেড়ে গাইতে চেয়েছিলেন। অডিও নয়, চলচ্চিত্রের জন্য। তাও আবার বিশেষ একজন নায়কের জন্য! সেই স্বপ্ন নিয়ে গ্রাম থেকে ঢাকায় পাড়ি জমান ২০০০ সালে।

রিয়াজ আহমেদ ও আহমেদ হুমায়ুনকে সেই নায়ক? কেন? স্মৃতির ধুলো ঝেড়ে হুমায়ুন জানান, সেই ছোটবেলা থেকে তিনি নায়ক রিয়াজের ভক্ত। যার এমন কোনও ছবি নেই যেটা তিনি দেখেননি। মূলত শৈশব থেকেই তার মনে স্বপ্নের জাল বিস্তার করেছে। নিয়মিত গানের চর্চার পাশাপাশি আহমেদ হুমায়ুন স্বপ্ন দেখতেন- তার গানের সঙ্গে পর্দায় ঠোঁট মেলাচ্ছেন নায়ক রিয়াজ। সে স্বপ্ন বাস্তবায়নের জন্যই ঢাকায় পা রাখেন তিনি।

তারপর? আহমেদ হুমায়ুন বলেন, ‘তার আর পর কী? রিয়াজ ভাইয়ের জন্য গাওয়া তো দূরের কথা, কারও জন্যইতো গাওয়ার সুযোগ পাইনি প্রথম প্রথম। আবার যখন আমি সংগীত পরিচালক হিসেবে নিয়মিত কাজ করার সুযোগ পেয়েছি, তখন রিয়াজ ভাই ফিল্ম থেকে দূরে সরে গেছেন! গতবছরও মনে হয়েছে- আমার স্বপ্ন বুঝি আর পূরণ হবে না।’

অতঃপর টানা ১৫ বছর পর আহমেদ হুমায়ুনের সেই রিয়াজ-স্বপ্ন পূরণ হতে চলেছে। রিয়াজের জন্য একটি গানে কণ্ঠ দেওয়ার সুযোগ এসেছে হাতের মুঠোয়। ওয়াজেদ আলী সুমনের ‘সুইটহার্ট’ ছবিতে যে গানটি স্থান পাচ্ছে রিয়াজের ঠোঁটে। রিয়াজ-মিম-বাপ্পি অভিনীত ছবিটি মুক্তি পাচ্ছে ১২ ফেব্রুয়ারি গোটা বাংলাদেশে।

গানটির শিরোনাম ‘কেনরে তোর মাঝে ডুবে থাকি সারাক্ষণ’। সুদীপ কুমার দীপের এমন কথার বিরহী গানটি গাওয়ার পাশাপাশি সুর-সংগীতও করেছেন আহমেদ হুমায়ুন। তিনি বলেন, ‘এ ছবির জন্য এই গানটিই আমি করেছি। তার আগে ছবির পরিচালক সুমন ভাই আমাকে অন্য গান করতে বলেছেন। কিন্তু আমি আমার ১৫ বছরের জমানো স্বপ্নের কথা তাকে খুলে বলি। তখন তিনি নিজেই রিয়াজ ভাইর জন্য গানটি করতে বলেন। জেনেছি রিয়াজ ভাইও গানটি খুব পছন্দ করেছেন। দুজনের কাছেই আমি কৃতজ্ঞ।’

আহমেদ হুমায়ুন এখন প্রায় আটটি ছবির সংগীত পরিচালনা নিয়ে ব্যস্ত সময় পার করছেন। তৈরি করছেন নিজের প্রথম একক অ্যালবামও। সংগীত পরিচালনার পাশাপাশি ‘সুইটহার্ট’ ছবির আগে হুমায়ুন প্রায় ২৫টি ছবিতে প্লেব্যাক করেছেন।

গানটি শুনুন এই লিংক-এ:

 /এমএম/

লাইভ

টপ