আবার শ্যুটিংয়ে ‘আয়নাবাজি’!

Send
বিনোদন রিপোর্ট
প্রকাশিত : ১৯:২৪, ফেব্রুয়ারি ০৯, ২০১৬ | সর্বশেষ আপডেট : ২১:০২, ফেব্রুয়ারি ০৯, ২০১৬

একটু খটকা লাগার মতোই। গেল বছর আগস্টে যে ছবির শ্যুটিং শেষ হয়েছে। গত চার মাস রাত-দিন খেটেখুটে এডিটিং-ডাবিংও শেষ করেছেন সংশ্লিষ্টরা। পরিচালক জানুয়ারি মাসেও হলফ করে বলেছেন, ফেব্রুয়ারির প্রথম সপ্তাহে তিনি সেন্সরে জমা দিচ্ছেন ছবিটি। অথচ সে ছবি নাকি ফের শ্যুটিংয়ে নেমেছে!

ফের শ্যুটিংয়ে আয়নাবাজি। অমিতাভ রেজার সেলফিতে চঞ্চল ও পার্থআজ মঙ্গলবার সকাল থেকে পরিচালক অমিতাভ রেজা, অভিনেতা চঞ্চল চৌধুরী আর পার্থ বড়ুয়া ‘আয়নাবাজি’র সেই শ্যুটিংয়ের বেশ কিছু ছবি-সেলফি প্রকাশ করেছে যার যার ফেসবুক ওয়ালে। অনেকেই ধারনা করেছেন, এসব সম্ভবত পুরনো ছবি। কারণ সেন্সরবোর্ড হয়ে যে ছবি মুক্তির কথা আসছে মার্চে, সেটির শ্যুটিং এখনও চলবে কেন? নিশ্চিত হতে দুপুরে কথা হলো পার্থ বড়ুয়ার সঙ্গে- মুঠোফোনে। বললেন, ‘স্টুডিওতে না। আমি এখন গেন্ডারিয়ায় আয়নাবাজি’র ইউনিটে। শ্যুটিং চলছে।’ শর্টের ডাক পড়েছে তাই আর বিস্তারিত এগুনো গেল না।

সন্ধ্যায় ফের কথা হলো বাংলা ট্রিবিউনের সঙ্গে। পার্থ বললেন, ‘‘আজ (মঙ্গলবার) সারাদিন আমি আর চঞ্চল চৌধুরী কিছু সিকোয়েন্স শ্যুট করেছি। যাকে বলে ‘প্যাচওয়ার্ক’। এটা সব ছবির ক্ষেত্রেই হয়। তবে আমাদের রি-শ্যুট একটু দেরি করেই হলো।’’

এদিকে পরিচালক অমিতাভ রেজা জানান, ‘আয়নাবাজি’ টিম থেমে নেই। প্যাচওয়ার্ক শ্যুট শেষ। ছবির স্টিল ফটোশ্যুটও শেষ। সম্পাদনা, সাউন্ড, কালার কারেকশন- অলমোস্ট ডান। শিগগিরই সেন্সরে জমা পড়বে। তাদের পূর্ণ চেষ্টা আছে ছবিটি মার্চে মুক্তি দেওয়ার।  

‘আয়নাবাজি’ সেই শহরের গল্প শুনাবে, যে শহরে এখনও সকালে দুধওয়ালা আসে, ফেরিওয়ালারা হাঁকডাক দেয়, বাচ্চারা দল বেঁধে নাটক শিখতে যায়। মহল্লার চা-পুরির দোকানে ঠাট্টা-মশকরা করে বেকার-বখাটেরা। ‘আয়না’ নামের চঞ্চল চৌধুরী সেই শহরের একজন বাসিন্দা। যার সঙ্গে সহজাত প্রেম হয়ে যায় ‘হৃদি’ নামক নাবিলার। একটা সময় আয়না আটকে পড়ে নষ্ট শহরের বেড়াজালে। গল্পে আসেন সাংবাদিক রূপে পার্থ বড়ুয়া।

আয়নাবাজি’তে নাবিলা-চঞ্চলপরিচালক অমিতাভের ভাষায়, ‘এ গল্পে দেখা যাবে শহরের ভেতরে আরেকটা শহর, যার গল্প এখন আমরা আর শুনি না। এটা এই শহরের প্রেম ও পলিটিক্সের ছবি। এখানে গল্প-গান, প্রেম-বিরহ, খারাপ-ভালো সবকিছুকে পাশাপাশি হাঁটানোর চেষ্টা করেছি। শেষ বিচারে বাণিজ্যের বাইরে তো কিছু নেই। অর্থহীন কিছু করার ইচ্ছা এবং অভিজ্ঞতা আমার খুবই কম।’

‘আয়নাবাজি’র চিত্রনাট্য লিখেছেন অনম বিশ্বাস ও গাউসুল আলম শাওন। কনটেন্ট ম্যাটার্সের প্রযোজনায় এতে আরও অভিনয় করছেন লুৎফর রহমান জর্জ, হীরা চৌধুরী, শওকত ওসমান, গাউসুল আলম, ইফফাত তৃষা প্রমূখ।

/এস/এমএম/

লাইভ

টপ