মিজ আর্থ ও আয়ারল্যান্ড প্রিয়তি২২ ঘণ্টার ক্লান্তি ভুলে ছুটলেন হাসপাতালে

ওয়ালিউল মুক্তা২০:৪১, ফেব্রুয়ারি ০৯, ২০১৬

প্রিয়তি১৮ ঘণ্টার বিমানভ্রমণ, তার ওপর বিমানবন্দরে আরও ঘণ্টা চারেক অপেক্ষা। সবমিলিয়ে কত হলো? পাক্কা ২২ ঘণ্টা। না, এটা ক্লান্তির হিসাব নয়, মমতার। 
মিজ আর্থ রানারআপ ও মিজ আয়ারল্যান্ড খ্যাত বাংলাদেশের মেয়ে মাকসুদা আখতার প্রিয়তি মঙ্গলবার ঢাকায় নেমে ঠিক এতটা মমতা নিয়েই এদিন ছুটে গিয়েছিলেন হাসপাতালে। গিয়েছিলেন চিত্রনায়িকা দিতি ও দুর্ঘটনায় আহত শিশুশ্রমিক মোহাম্মদ জিহাদকে দেখতে।
দুপুরে বাসায় নেমে তিনি প্রথমে যান রাজধানীর ইউনাইটেড হাসপাতালে। এরপর সোজা ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে।
চিত্রনায়িকা দিতি আছেন ইউনাইটেডে আর বাসের হেলপার শিশুশ্রমিক মোহাম্মদ জিহাদ আছে ঢাকা মেডিকেলে।
প্রিয়তি বাংলা ট্রিবিউনকে বললেন, ‘আমি প্রথমে বরেণ্য অভিনেত্রী দিতিকে দেখতে গিয়েছিলাম। সেখানে তার পরিবারের সদস্যদের সঙ্গে কথা হয়েছে। অসহায় পরিবার ও আহত জিহাদের অবস্থা বেশ খারাপ। সে এখনও কমায় আছে। বাসমালিক পক্ষ তাদের সঙ্গে সমঝোতায় এসেছেন যে, তারা এই বাচ্চার চিকিৎসাভার নেবেন। আর তার বাবাকে একটি চাকরি দেবেন। এটা খুব ভালো খবর। আসলে সামাজিকভাবে আমাদের আরও কাজ করা উচিত। এগুলো কারণেই আমার এবারের ঢাকা সফর।’
প্রিয়তি ডাবলিনে থাকা অবস্থায় জিহাদ নামের এ শিশুর দুর্ঘটনার খবর অনলাইনে পড়েন। সেসময় ‘অভিভাবকহীন’ এ শিশুর পাশে দাঁড়ানোর কথা বলেছিলেন তিনি। হেলপারের কাজ করার সময় মারাত্বক আহত হওয়া এ শিশুর পরিবারের খোঁজ পরে পাওয়া যায়।ঢাকা মেডিকেলের বাইরে জিহাদের বাবা নিরব হোসেনের (সর্ব ডানে) সঙ্গে প্রিয়তি ও তার বন্ধুরা

প্রিয়তি সম্প্রতি আয়ারল্যান্ডের ডাবলিনে ইন্টারন্যাশনাল রানওয়ে কুইনস রিকগনেশন অ্যাওয়ার্ডস-এ পুরস্কৃত হন। এছাড়া তিনি যুক্তরাষ্ট্রের টেক্সাসে মিস ইউনিভার্সাল রয়্যালটি ২০১৩, আয়ারল্যান্ডে মিজ আয়ারল্যান্ড ২০১৪, মিস হট চকোলেট ২০১৪, মিস ফটোজেনিক ২০১৪, সুপার মডেল অব দ্য ইয়ার ২০১৪, মিস আয়ারল্যান্ড আর্থ ২০১৫ এবং আন্তর্জাতিক প্রতিযোগিতায় মিস আর্থ হিসেবে প্রথম রানার-আপ ২০১৬, মিস কমপ্যাশনেট ২০১৬, মিস বেস্ট গাউন ২০১৬, মিস ফিটনেস ২০১৬ হয়েছেন।

২১ ফেব্রুয়ারি আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে শহীদের প্রতি সম্মান জানানো ছাড়াও সামাজিক ও জনহিতকর বিভিন্ন কার্যক্রমে অংশ নিতে তার এবারের ঢাকা সফর।

/এম/

লাইভ

টপ