Vision  ad on bangla Tribune

ফ্রান্সে ৩টি পুরস্কার জিতেছে ‘আন্ডার কন্সট্রাকশন’

বিনোদন রিপোর্ট১৫:৩৭, ফেব্রুয়ারি ১১, ২০১৬

ফ্রান্সের ‘ভেসল আন্তর্জাতিক এশীয় চলচ্চিত্র উৎসব’-এ ইন্টারন্যাশনাল জুরি অ্যাওয়ার্ড সহ তিনটি পুরস্কার জিতে নিয়েছে বাংলাদেশি চলচ্চিত্র ‘আন্ডার কন্সট্রাকশন’। গত ৪ ফেব্রুয়ারি শুরু হওয়া ইউরোপের গুরুত্বপূর্ণ এই উৎসবে বুধবার সমাপনী অনুষ্ঠানে পুরস্কার তুলে দেওয়া হয় পরিচালক রুবাইয়াত হোসেনের হাতে।

‘আন্ডার কনস্ট্রাকশন’-এ রাহুল বোস ও শাহানা গোস্বামীইন্টারন্যাশনাল জুরি অ্যাওয়ার্ড, এমিলি গিমেট জুরি অ্যাওয়ার্ড এবং স্পেশালি জুরি অ্যাওয়ার্ড- এই তিনটি পুরস্কারে ভূষিত হয়েছে ‘আন্ডার কন্সট্রাকশন’। এবারের ইন্টারন্যাশনাল জুরি চেয়ারম্যান ছিলেন কোরিয়ান নিউ ওয়েভের অন্যতম এবং আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন পরিচালক ইম সাং-সু এবং তার সঙ্গে ছিলেন নান ত্রিবেনী আছনাস, মানিয়া আকবরী এবং ইউথানা মুকদাসানিতের মত স্বনামধন্য চলচ্চিত্র পরিচালকরা।

ফ্রান্সের ভেসল শহরে অনুষ্ঠিত এশীয় চলচ্চিত্রের প্রথম ও সবচাইতে সম্মানজনক এই উৎসব এশিয়ার সম্ভাবনাময় চলচ্চিত্রকারদের অবিষ্কার ও তাদের চলচ্চিত্রের প্রসারে ব্যাপক ভূমিকা রেখে আসছে। উৎসবে যোগ দিতে রুবাইয়াত হোসেন ও অভিনেত্রী শাহানা গোস্বামীকে আমন্ত্রণ জানানো হয়। উৎসবে পুরস্কার প্রদানকালে ছবিটি সম্পর্কে বলা হয়, ‘এটি বাংলাদেশের একজন নারী নির্মাতার সাহসিকতাপূর্ণ চলচ্চিত্র যা সমাজের একেবারে মর্মস্থলে স্থান করে নেয়। কিন্ত নারী হিসাবে কোনওরূপ পক্ষপাত ছাড়াই এটি একটি মাস্টারপিস।’

‘আন্ডার কনস্ট্রাকশন‘-এ শাহানা গোস্বামীঢাকা শহরের প্রেক্ষাপটে মধ্যবিত্ত এক নারীর আত্ম-অনুসন্ধানের কাহিনি ‘আন্ডার কন্সট্রাকশন’। এটি বাংলাদেশের প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে ২২ জানুয়ারি এবং ইতোমধ্যে চলচ্চিত্র ও সাংস্কৃতিক মহলে ব্যাপক সাড়া ফেলেছে ছবিটি। প্রাথমিকভাবে ঢাকার স্টার সিনেপ্লেক্স, যমুনা ব্লকবাস্টার, বলাকা ও শ্যামলী সিনেমা হলে ছবিটি মুক্তি দেয়া হয়েছিল। স্টার সিনেপ্লেক্স ও যমুনা ব্লকবাস্টারে এখন তৃতীয় সপ্তাহ চলছে ছবিটি। পরবর্তীতে ঢাকার বাইরে সারা দেশে ইন্ডিপেন্ডেট ডিস্ট্রিবিউশনের মাধ্যমে ছবিটি দেখানোর প্রস্তুতি চলছে। ছবিটির পরিবেশনায় আছে প্রযোজনা প্রতিষ্ঠান খনা টকিজ।

/এমএম/

samsung ad on Bangla Tribune

লাইভ

টপ