X
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪
৬ বৈশাখ ১৪৩১

সারাবিশ্বের সঙ্গে ঢাকায় ‘ডেডপুল’

বিনোদন ডেস্ক
১২ ফেব্রুয়ারি ২০১৬, ১৪:৩৮আপডেট : ১২ ফেব্রুয়ারি ২০১৬, ১৪:৪৫

ডেডপুল...
শুক্রবার বিশ্বব্যাপী মুক্তি পেল নতুন সুপারহিরোর ছবি ‘ডেডপুল’। একই দিনে বাংলাদেশেও এটি মুক্তি পেয়েছে। রাজধানীর স্টার সিনেপ্লেক্স চলছে এখন ছবিটি।

মার্ভেল কমিক্সের ভক্তরা ডেডপুলের সঙ্গে পরিচিত আগে থেকেই। গত বড়দিনে প্রকাশিত প্রায় তিন মিনিটের ট্রেলারটি বেশ সাড়া জাগিয়েছে দর্শকদের মধ্যে। ট্রেলারের শুরুতে দেখা যায়, ডেডপুলের সঙ্গে এক ট্যাক্সি চালকের কথোপকথন। নিত্যদিনের সেই আলাপ এক দুর্বত্তের খুলি ওড়ানোর মধ্যে শেষ হয়।
ডেডপুল। এ এক ভিন্নধর্মী অতিমানবের গল্প। ক্যানসার আক্রান্ত এক সাধারণ ব্যক্তি ওয়েড উইলসন ডেডপুল হয়ে ওঠেন। প্রজেক্ট এক্সের তত্ত্বাবধানে তাকে সারিয়ে তোলার আশ্বাস দেওয়া হয়েছিল।

কিন্তু প্রকল্পটির মূল উদ্দেশ্যই ছিল তাকে এক জীবন্ত মারণাস্ত্রে পরিণত করা। আর এর স্বরূপ ওয়েডের চেহারা ও শরীর বিকৃত হয়ে গেলেও সেরে ওঠার এক অসাধারণ দক্ষতা অর্জন করে।

ছবিতে আরও দেখা মিলেছে দুই মিউট্যান্ট সুপারহিরো কলোসাস এবং নেগাসনিক টিনএইজ ওয়ারহেডের। শেষ পর্যায়ে এই দু’জনকে দেখা যায় এক বিধ্বংসী লড়াইয়ে মুখোমুখি হতে। এতসব ভয়ঙ্কর লড়াইয়ের মধ্যেও ছবির পুরোটা জুড়েই রয়েছে ডেডপুলের কৌতুকপূর্ণ সংলাপের সমাহার।

মারভেল কমিক্সের ব্যানারে নির্মিত ছবিটিতে রায়ান রেইনল্ডস অভিনয় করছেন বাকপটু ও প্রায় অবিনশ্বর এই অতিমানবের ভূমিকায়। এছাড়া ছবিতে অন্যান্য চরিত্রে আছেন মরেনা বাকারিন, জিনা কারানো, এড স্ক্রেইন, টি জে মিলার প্রমুখ। ছবিটি পরিচালনা করেছেন টিম মিলার।
/আইএম/এম/

সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
কানের সমান্তরাল বিভাগে ঢাকার দুই নির্মাতার স্বল্পদৈর্ঘ্য
কানের সমান্তরাল বিভাগে ঢাকার দুই নির্মাতার স্বল্পদৈর্ঘ্য
এআই প্রযুক্তিতে প্রথম বাংলা গানের অ্যালবাম
এআই প্রযুক্তিতে প্রথম বাংলা গানের অ্যালবাম
১৬ বছর পর জেনস সুমনের ফেরা (ভিডিও)
১৬ বছর পর জেনস সুমনের ফেরা (ভিডিও)
মা হারালেন বেবী নাজনীন
মা হারালেন বেবী নাজনীন
ওমর: ‘নায়িকাবিহীন’ এক থ্রিলার
সিনেমা সমালোচনাওমর: ‘নায়িকাবিহীন’ এক থ্রিলার