তারকাদের কাছে ভালোবাসার ব্যাখ্যা যেমন

বিনোদন ডেস্ক০০:০১, ফেব্রুয়ারি ১৪, ২০১৬

ভালোবাসা দিবস উপলক্ষে নাঈম-নাদিয়া দম্পতির বিশেষ ছবি।চলচ্চিত্রে বা নাটকে যা দেখানো হয়, তাই কী ভালোবাসা? নাকি গানে যে কথা হৃদয়ে দোল আসে সেটাই ভালোবাসা? ভালোবাসার ব্যাখ্যা কী? গান, চলচ্চিত্র বা নাটকের যে মানুষগুলো ভালোবাসাকে নিত্যনতুনভাবে তুলে ধরেন তারাই কীভাবে লালন করেন বিষয়টি। জানতে চাওয়া হয়েছিল তাদের কাছে। নাটক, চলচ্চিত্র ও গানের এ মানুষগুলোর ভালোবাসার ব্যাখ্যা শোনা যাক নিচে-

ফেরদৌস। ছবি: সাজ্জাদ হোসেন।ফেরদৌস:
ভালোবাসা একটা অনুভূতি। এটাকে আসলে সংজ্ঞা দেওয়াটা ঠিক হবে না। তবে এটা ঠিক, যদি পর্দায় দেখাতে হয়, তখন অনেক অনুষঙ্গ চলে আসে। হয়তো ফুল দেওয়া বা কবিতা আবৃত্তি। তবে এটা মূলত একটা অনুভূতি একে বলে প্রকাশ করা সম্ভব না।

হাবিবহাবিব:

ভালোবাসার ব্যাখ্যা দেওয়া কঠিন একটা বিষয়। আমার কাছে মনে হয়, এটা অনেক পবিত্র একটি বিষয়। স্বাধীনতার মতো, এটা অর্জনের চেয়ে রক্ষা করা অনেক কঠিন।

নুসরাত ফারিয়ানুসরাত ফারিয়া:
আপনি প্রেমিক কিংবা ভাই কিংবা বন্ধু যাকেই ভালোবাসেন কিনা সবার আগে সেটা ভাল বন্ধুত্ব হতে হবে। কারণ ভালোবাসলে তা নিঃস্বার্থ হতে হয়- আর বন্ধুত্বে স্বার্থ থাকতে নেই।

এফএস নাঈমনাঈম:
ভালোবাসার মূল কথা বোঝানো সম্ভব নয়। কারও জন্য অপেক্ষা, কারও হাত শক্ত করে ধরে থাকা, ছায়াসঙ্গীর মতো থাকতে পারা সবই তো ভালোবাসা।

শফিক তুহিন। ছবি: সাজ্জাদ হোসেন।শফিক তুহিন:

গানে গানে এর ব্যাখ্যা দিয়েছি ইমরানের কণ্ঠে। গানের কথাটি এমন- বলতে চেয়ে মনে হয়- বলতে তবু দেয়না হৃদয়, কতোটা তোমায় ভালোবাসি ! চলতে গিয়ে মনে হয়- দূরত্ব কিছু নয়, তোমারই কাছেই ফিরে আসি। তুমি-তুমি-তুমি শুধু এই মনের আনাচে কানাচে, সত্যি বলো না কেউ কি প্রেমহীনা কখনও বাঁচে?

সোমনুর মনির কোনাল। ছবি: সাজ্জাদ হোসেন।কোনাল:

আমার কাছে ভালোবাসা হলো মমতা, বিশ্বাস। সবসময় সঙ্গী হওয়াটাকে ভালোবাসা বলে।

জয় শাহরিয়ার। ছবি: সাজ্জাদ হোসেন।জয় শাহরিয়ার:

ভালোবাসা বলে কিছু আছে কী? ইটস আ আন ডিফাইন ফিলিংস। আমার কাছে মনে হয় ভালোবাসার আসল নাম ‘বিশ্বাস’। ভুল করে আমরা যাকে ডেকে হয়রান ‘ভালোবাসা’ নামে।

তানজিন তিশা

তানজিন তিশা:
আমার কাছে পরিবারই ভলোবাসা। এবং এটা প্রতিদিনের। তবে ভালোবাসা দিবসের আরও বিশেষ কারণ সবাই এদিনকে আলাদাভাবে উদযাপন করতে চায়।

আনিসুর রহমান মিলনআনিসুর রহমান মিলন:
ভালোবাসার সংজ্ঞাটা যে আসলে কী! তবু বলব এর মানে দায়িত্ববোধ, সম্মান, শ্রদ্ধা ও সর্বোপরি বিশ্বাস। এটা শুধু প্রেমিকার জন্য হতে হবে এমন কথা নেই। এটা বাবা-মা, ভাই-বোন, আত্মীয়-স্বজন, বন্ধু-বান্ধব, ভক্ত, পরিচিত-অপরিচিত সবার জন্য হতে পারে।

বাপ্পি চৌধুরী। ছবি: সাজ্জাদ হোসেন।বাপ্পি:
আপনি যেমন আকাশের সীমানা মাপতে পারেন না কিংবা আটলান্টিক সাগরের গভীরতা সঠিক বলতে পারেন না- আমার কাছে ভালোবাসার সংজ্ঞা তাই। ভালোবাসলে কোনও কিছু বিচার বিবেচনা করে হয় না। এটা সংজ্ঞাহীন।

পিয়া বিপাশা। ছবি: সাজ্জাদ হোসেন।পিয়া বিপাশা:
আমি একটু ঘুরিয়ে বলতে চাই। আমার তো মনে হয়, পরিবারের ভালোবাসাই মূল। ১৪ তারিখে ভালোবাসা দিবস বেশ ঘটা করে পালন করার  চেয়ে বেশি গুরুত্বপূর্ণ হলো বাকি দিনগুলোর ভালোবাসা। আর ব্যক্তিগতভাবে মনে হয়, ১৪ তারিখ বাদ দিয়ে অন্য দিনগুলোই প্রকৃত ভালোবাসার দিন!

/জেডএ/এম/এমএম/

লাইভ

টপ