X
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪
১২ বৈশাখ ১৪৩১

ভালোবাসা দিবসের অ্যালবাম

বিনোদন রিপোর্ট
১৪ ফেব্রুয়ারি ২০১৬, ১৫:৩৫আপডেট : ১৫ ফেব্রুয়ারি ২০১৬, ১৫:৪৯

কান পাতলেই গান! অডিও বাজারে যত মন্দাই থাকুক। এবারের ভালোবাসা দিবস উপলক্ষে অ্যালবাম প্রকাশে পিছিয়ে নেই এ শিল্প। এমনকি পুরনো কয়েকটি প্রযোজনা প্রতিষ্ঠান নতুন যাত্রা শুরু করেছে এ ক্ষণকে উপলক্ষ করে। এবারও এ উৎসবটিকে ঘিরে শতাধিক অ্যালবাম বিভিন্ন প্রযোজনা প্রতিষ্ঠান থেকে প্রকাশ পেয়েছে ও পাচ্ছে।

ভালোবাসা দিবসের অ্যালবাম জি-সিরিজ ও অগ্নিবীনা থেকে প্রকাশ পেয়েছে প্রিন্স মাহমুদের সুর-সংগীতে মিশ্র অ্যালবাম ‘খেয়ালপোকা’। এতে কণ্ঠশিল্পী হিসেবে আছেন  তপু, কণা, তাহসান, ইমরান, মিনার, ইভা ।  একই ব্যানার থেকে পার্থ মজুমদারের সুর-সংগীতে মিশ্র অ্যালবাম ‘কেনো এই মন’, রাজীবের একক ‘তোমার আমি’, নাহিয়ান দুরদানা শুচি ও তানভীর আহমেদের কণ্ঠে নজরুলসংগীতের অ্যালবাম ‘তুমি আমি দু’জন প্রিয়’প্রভৃতি প্রকাশ পেয়েছে।

প্রিন্স মাহমুদের কথা-সুরে ‘খেয়াল পোকা’ প্রযোজনা প্রতিষ্ঠান সাউন্ডটেক থেকে ভালোবাসা দিবসের বড় অ্যালবাম হিসেবে প্রকাশ পাচ্ছে ন্যান্‌সির চতুর্থ একক  ‘ভালোবাসো বলেই’। আহমেদ রিজভীর কথায় গানগুলোর সুর ও সংগীত করেছেন মান্নান মোহাম্মদ, নাজির মাহমুদ, শফিক তুহিন ও মুশফিক লিটু। একই ব্যানার থেকে প্রকাশ পাচ্ছে শফিক তুহিন ও টিনার দ্বৈত অ্যালবাম ‘আদর আদর ভালোবাসা’। শফিক তুহিন-টিনা মোস্তারীর প্রথম দ্বৈত অ্যালবাম

লেজার ভিশনের আয়োজন লেজার ভিশন প্রকাশ করছে অজয় মিত্রর সংগীত পরিচালনায় নজরুলসংগীতের অ্যালবাম ‘চোখের নেশার ভালোবাসা’, ওবায়দুর রহমানের সুর-সংগীতে দেশাত্মবোধক গানের অ্যালবাম ‘রাতের কালোয়’ (ওবায়দুর রহমান ও শায়লা), ‘শাদ্ শাহ্ ফিচারিং জানবে তুমি’, জয়া জাহান চৌধুরীর কথায় ‘নীল চাঁদোয়া’, আলমগীর হোসেনের কথা ও ওবায়দুর রহমানের সুরে ‘যতই দূরে ওগো’, আবৃত্তির অ্যালবাম ‘ভাবনার কবিতাগুলো’, আবৃত্তি শিল্পী এএইচ রাজু ও সাফওয়ানা জাবীনের ‘হৃদয়বাসী দূরের মানুষ’, কাজী নওরীনের সুরে ভিডিও গানের অ্যালবাম ‘অজানা ভালোবাসা’ প্রভৃতি। 

সিএমভির বড় দুই অ্যালবাম এদিকে ভালোবাসা দিবস উপলক্ষ্যে বেশ বড় বাজেটের  তিনটি অ্যালবাম প্রকাশ করছে সিএমভি। এ ব্যানার থেকে প্রকাশ পাচ্ছে বাপ্পা মজুমদার, তাহসান ও জয় শাহরিয়ারের অ্যালবাম ‘বলছি শোনো’ এবং কিশোর ফিচারিং মিশ্র অ্যালবাম ‘তোলপাড়’। আরও প্রকাশের কথা রয়েছে আরফিন রুমির তিনটি গান নিয়ে ‘তোমারই নামে’ শিরোনামের একক অ্যালবাম।

ঈগল মিউজিকের আয়োজন ঈগল মিউজিক প্রকাশ করছে আবিদ রনী’র সুর ও সংগীতে মিশ্র অ্যালবাম ‘খুঁজি তোরে’, শারমিন দিপুর প্রথম একক অ্যালবাম ‘কাব্য’, ইংল্যান্ড প্রবাসী নবীন শিল্পী নাদিয়ার প্রথম একক অ্যালবাম ‘নাদিয়া’, আদিত্য রুপুর কথা এবং সাহেদের সুর ও সংগীতে মিশ্র অ্যালবাম ‘নির্বাসন’ (অনন্যা, লুইপা, ফারাবি, মেহেদী)।

সিডি চয়েসের আয়োজন সিডি চয়েসের বড় অ্যালবাম হিসেবে প্রকাশ পাচ্ছে তাহসান ও ইমরানের ‘মন কারিগর’। একই ব্যানার থেকে প্রকাশ পাচ্ছে ফাহমিদা নবীর সিঙ্গেলস ‘মেঘলা মন’, সোয়েব ও পূজার দ্বৈত গানের ভিডিও ‘অপেক্ষার পর’,  তৌসিফের একক অ্যালবাম ‘ভালো নেই’, মিশ্র অ্যালবাম ‘ত্রিভুজ ভালোবাসা, মিলন ও সাফায়েতের দ্বৈত অ্যালবাম ‘ইশারার খামে’, রিফাতের ‘চোখের প্রজাপতি’, মিশ্র অ্যালবাম ‘ঘুম ভাঙাতে চাই, রেজোয়ান শেখের সুর-সংগীতে মিশ্র অ্যালবাম ‘মন দিয়ে দেখো’, তানভীর তারেকের সুর-সংগীতে মিশ্র অ্যালবাম ‘ওয়াদা, ডালিয়ার একক অ্যালবাম ‘স্বপ্নপুরী’, শাহীন খানের একক অ্যালবাম ‘চাই তোরে’।

আজব রেকর্ডস এর ‘তোমার জন্য মন...’ সংগীতা থেকে আসছে শিরিন-এর ‘কি মায়া লাগাইলা’সহ বেশকিছু অ্যালবাম। আজব রেকর্ডস থেকে প্রকাশ পাচ্ছে নাওমি ও পূজাকে নিয়ে জয় শাহরিয়ারের ‘তোমার জন্য মন…’।

জিসান মাল্টিমিডিয়ার আয়োজন এদিকে প্রথমবারের মতো অডিও অ্যালবাম বাজারে আনছে জিসান মাল্টিমিডিয়া। এখান থেকে ডিজিটালি বের হচ্ছে তিনটি অডিও অ্যালবাম। এগুলো হলো শাহরিয়ার বাঁধনের দ্বিতীয় একক অ্যালবাম ‘বাঁধন’, জিয়াউদ্দিন আলমের কথায় চতুর্থ মিশ্র অ্যালবাম ‘গল্প কথা’, রেজওয়ান শেখ ফিচারিং মিশ্র অ্যালবাম ‘তোমার আলোয়’।

বাংলা ঢোলের অ্যালবাম এছাড়া শুক্রবার বাংলা ঢোলের ব্যানারে জমকালো আয়োজনে প্রকাশ পেয়েছে সংগীতশিল্পী কুমার বিশ্বজিতের প্রথম দ্বৈত অ্যালবাম। এর নাম ‘সারাংশে তুমি’। এতে তার সঙ্গে দ্বৈত গানগুলোতে কণ্ঠ দিয়েছেন সামিনা চৌধুরী, ন্যান্‌সি ও ওপার বাংলার শুভমিতা।

/এমআই/এমএম/

সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
‘জংলি’ মিশনে সিয়ামের সঙ্গী বুবলী
‘জংলি’ মিশনে সিয়ামের সঙ্গী বুবলী
পুরনো লাইনআপে ফিরছে ‘ব্ল্যাক’!
পুরনো লাইনআপে ফিরছে ‘ব্ল্যাক’!
ফটোগ্রাফারদের ওপর খেপলেন নোরা ফাতেহি!
ফটোগ্রাফারদের ওপর খেপলেন নোরা ফাতেহি!
শিল্পকলায় মঞ্চায়িত হলো আলিয়ঁস ফ্রঁসেজের ‘হি-রোজ’
শিল্পকলায় মঞ্চায়িত হলো আলিয়ঁস ফ্রঁসেজের ‘হি-রোজ’
সিয়াম-মেহজাবীনের পাল্টাপাল্টি পোস্টের নেপথ্যে…
সিয়াম-মেহজাবীনের পাল্টাপাল্টি পোস্টের নেপথ্যে…