পুরস্কার মঞ্চে মায়ের জন্মদিনের শুভেচ্ছা

Send
বিনোদন ডেস্ক
প্রকাশিত : ১৭:৩০, ফেব্রুয়ারি ১৫, ২০১৬ | সর্বশেষ আপডেট : ১৯:৩৭, ফেব্রুয়ারি ১৫, ২০১৬

ডিক্যাপিওবাফটা-২০১৬ পুরস্কারে ‘দ্য রেভেন্যান্ট’ ছবির জয়জয়কার। সেরা চলচ্চিত্র ও অভিনেতাসহ গুরুত্বপূর্ণ মোট ৫টি পুরস্কার জিতে নিয়েছে চলচ্চিত্রটি।
গোল্ডেন গ্লোব পুরস্কার জয়ের পর বাফটাতেও সেরা অভিনেতার পুরস্কার পেয়েছেন লিওনার্দো ডিক্যাপ্রিও। সেরা পরিচালক নির্বাচিত হয়েছেন আলেজান্দ্রো গনজালেজ ইনাররিতু।  এছাড়া সেরা সিনেমাটোগ্রাফার ও সাউন্ডের পুরস্কার বাগিয়ে নিয়েছে চলচ্চিত্রটি।
পুরস্কার গ্রহণের সময় লিওনার্দোর দেওয়া বক্তব্যে তার সমর্থকদেরও মন জয় করে নিয়েছেন। বক্তব্যে তিনি তার মায়ের প্রতি সম্মান জানান। শুভেচ্ছা জানান মায়ের জন্মদিনে। পুরস্কার বিতরণের রাতে লিওনার্দোর বক্তব্য ছিল অন্যতম আকর্ষণ। মাইক্রো ব্লগিং সাইট টুইটারে লিওনার্দোর বক্তব্যের প্রসংশা হচ্ছে ব্যাপক।
রবিবার লন্ডনের রয়্যাল অপেরা হাউজে ২০১৫ সালের বাফটা পুরস্কার প্রদান করা হয়। এবারের অনুষ্ঠান উপস্থাপনা ব্রিটিশ কমেডিয়ান স্টেফেন ফ্রাই।
ইতোমধ্যে গোল্ডেন গ্লোব পুরস্কারও জিতেছে ‘দ্য রেভেন্যান্ট’। গোল্ডেন গ্লোবের সেরা অভিনেতার  ‍পুরস্কারও পেয়েছেন লিওনার্দো। এবারের অস্কারের দৌড়েও রয়েছেন লিওনার্দো ও ‘দ্য রেভেন্যান্ট’।
অন্যান্য পুরস্কারের মধ্যে আউটস্ট্যান্ডিং ব্রিটিশ ফিল্মের পুরস্কার পেয়েছে ‘ব্রুকলিন’। সেরা অভিনেত্রী ব্রি লারসন (রুম স্পাইস), সহ-অভিনেত্রী কেট উইন্সলেট (স্টিভ জবস), উদীয়মান তারকা জন বোয়েগা, মৌলিক চিত্রনাট্য  ‘স্পটলাইট’,  ডকুমেন্টারি ‘অ্যামি’, অ্যানিমেটেড ফিল্মে  ‘ইনসাইড আউট’ পুরস্কার জিতেছে।
সূত্র: দ্য টেলিগ্রাফ
/এএ/এম/

লাইভ

টপ