শুধুই বাংলাদেশের গান

Send
বিনোদন রিপোর্ট
প্রকাশিত : ০০:০৬, ফেব্রুয়ারি ১৬, ২০১৬ | সর্বশেষ আপডেট : ০০:০৬, ফেব্রুয়ারি ১৬, ২০১৬

মুঠোফোন পর্দায় শুধু একটা ক্লিক করলেই হবে। বাজবে শুধু বাংলাদেশের গান। এজন্য কষ্ট করে আপনাকে একটি অ্যাপ নামিয়ে নিতে হবে। এরজন্য গুণতে হবে না বাড়তি কোনও টাকা-পয়সা। না, এ কোনও বিজ্ঞাপন নয়।

‘গান’ অ্যাপ উদ্বোধনী অনুষ্ঠানসোমবার এমনই একটা সংবাদ দিলো ‘গান অন ডিমান্ড লিমিটেড’ নামের একটি প্রতিষ্ঠান। আর অ্যাপের নাম ‘গান অ্যাপ’।

উদ্যোক্তাদের মতে, এবার শ্রোতারা মোবাইলে ইন্টারনেট ব্যবহার করে চাহিদা মতো পছন্দের গান শুনতে পারবেন যেকোনও সময়, বিনে খরচে। 

সোমবার রাজধানীর ডেইলি স্টার সেন্টারে আয়োজিত সংবাদ সম্মেলনের মাধ্যমে ‘গান অন ডিমান্ড’-এর অ্যাপ্লিকেশনস ‘গান অ্যাপ’র আনুষ্ঠানিক যাত্রা শুরু হয়। দুই উদ্যোক্তা আর্টসেল ব্যান্ডের সাজু ও সেজান ছাড়াও এতে উপস্থিত ছিলেন সংগীতশিল্পী ফোয়াদ নাসের বাবু, এলিটা করিম এবং সংসদ সদস্য নাঈম রাজ্জাক। অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বামবা’র প্রেসিডেন্ট হামিম আহমেদ। 

হামিম আহমেদ বলেন, ‘‘গান’ অ্যাপ্লিকেশনটি বাংলাদেশে একটি বিপ্লবী সেবা। এ অনুষ্ঠানে এসে আমি নিজেকে গর্বিত অনুভব করছি। এটি শুধু প্রথাগত গান শোনার পদ্ধতিকেই ভেঙ্গে দেয়নি বরং শিল্পী ও শ্রোতাদের ক্ষমতায়ন করছে।’’

উদ্যোক্তা সাজু জানান, এই অ্যাপস-এ এখন ২০ হাজারের মতো বাংলাদেশের গান রয়েছে। যার মধ্যে বেশিরভাগ গানই নেওয়া হয়েছে প্রযোজনা প্রতিষ্ঠিান জি-সিরিজ, অগ্নিবীনা ও আজব রেকর্ডস থেকে। এই গানের সংখ্যা শিগগিরই লাখের ঘর পেরিয়ে যাবে বলেও প্রত্যাশা ব্যক্ত করেন তিনি। এক প্রশ্নের জবাবে তিনি আরও বলেন, ‘এই গানগুলো সংশ্লিষ্টদের অনুমতি সাপেক্ষেই তারা প্রকাশ করছে। এখানে স্থান পাওয়া কোনও গান কিংবা অ্যালবাম নিয়ে সয়ংশ্লিষ্ট কারও আপত্তি থাকলে তারা সে গান নামিয়ে ফেলবেন মুহূর্তেই।’ 

‘গান’ অ্যাপ-এর দুই উদ্যোক্তা সেজান-সাজু/এম/এমএম/

লাইভ

টপ