X
বুধবার, ২৪ এপ্রিল ২০২৪
১১ বৈশাখ ১৪৩১

ঢাকায় ফারহানের গান-কবিতা

ওয়ালিউল মুক্তা
২১ ফেব্রুয়ারি ২০১৬, ১৫:৪৯আপডেট : ২২ ফেব্রুয়ারি ২০১৬, ১৫:২৮



ফারহান আখতার... বলিউড তারকা ফারহান আখতারের গলার কারিকুরি দেখা গিয়েছিল ‌'রক অন' ছবিতে। তিনি যে পুরোদস্তুর গায়ক সেটা বেশ বোঝা গিয়েছিল তাতে।
ছবির পাণ্ডুলিপি লেখার কাজেও বেশ পটু তিনি। আর তার বাবা উপমহাদেশের বিখ্যাত কবি ও গীতিকার জাভেদ আখতারের মতো কবিতাতেও মন আছে এ নায়কের।
এবার ঢাকায় এ দুটি কাজ যুগপৎ দেখা যাবে। ফারহান আখতার ঢাকায় আসছেন; শুধু গান ও কবিতার জন্য। আগামী ৩১ মার্চ রাজধানীর বসুন্ধরা আন্তর্জাতিক কনভেনশন সিটির নবরাত্রি হলে এ আয়োজন করা হয়েছে। এর আয়োজক ব্লুজ কমিউনিকেশনস।
আয়োজক প্রতিষ্ঠানের প্রধান নির্বাহী কর্মকর্তা ফরহাদুল ইসলাম জানান, দু’ঘণ্টার এ অনুষ্ঠানে ফারহান গানের পাশাপাশি তার লেখা কবিতা আবৃত্তি করবেন। এতে ফারহানের বিশেষ পছন্দের শায়েরও (উর্দু ছোট কবিতা) থাকবে। এটি তার একক অনুষ্ঠান।
ব্লুজ জানায়, শিগগির বিষয়টি নিয়ে সংবাদ সম্মেলন করা হবে।
২০০১ সালে ‘দিল চাহতা হ্যায়’ দিয়ে পরিচালক হিসেবে শুরু ফারহানের। অভিষেকেই জাতীয় চলচ্চিত্র পুরস্কার পান তিনি। এরপর আরও কয়েকটি ছবি পরিচালনা করেছেন। তবে ইদানীং পরিচালক ছাপিয়ে অভিনেতা ‘ফারহান’ পরিচয়টাই বড় হয়ে উঠছে।
‘ভাগ মিলখা ভাগ’ ছবির জন্য সেরা অভিনেতার ফিল্মফেয়ার পুরস্কার জিতেছেন ফারহান। এছাড়া ‘কার্তিক কলিং কার্তিক’, ‘শাদি কি সাইড ইফেক্ট’, ‘লাক বাই চান্স’, ‘জিন্দেগি না মিলেগি দোবারা’ ছবিতে অভিনয় করে প্রশংসিত হয়েছে তিনি। চলতি বছরের ‘ওয়াজির’ বেশ আলোচিত। এছাড়াও তিনি আলোচিত ‘ডন’ ছবির নতুন কিস্তিতে অভিনয় করছেন। ‘ভাগ মিলখা ভাগ’ ছবিতে ফারহান আখতার

 

/এম/

সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
আর্জেন্টিনার বিশ্বকাপ জয়ের গল্প বাংলাদেশের পর্দায়
আর্জেন্টিনার বিশ্বকাপ জয়ের গল্প বাংলাদেশের পর্দায়
মিশা-ডিপজলদের শপথ শেষে রচিত হলো ‘কলঙ্কিত’ অধ্যায়!
চলচ্চিত্র শিল্পী সমিতিমিশা-ডিপজলদের শপথ শেষে রচিত হলো ‘কলঙ্কিত’ অধ্যায়!
সন্ধ্যা নামিলো শ্যাম: গানে ও চিত্রে মুগ্ধতার সমন্বয়
সন্ধ্যা নামিলো শ্যাম: গানে ও চিত্রে মুগ্ধতার সমন্বয়
রসায়ন পরীক্ষায় ১০ জনের সঙ্গে ‘ঘনিষ্ঠতা’!
রসায়ন পরীক্ষায় ১০ জনের সঙ্গে ‘ঘনিষ্ঠতা’!
শাকিবের সঙ্গে ব্যক্তিগত সম্পর্কের জায়গা অন্যরকম: চঞ্চল
শাকিবের সঙ্গে ব্যক্তিগত সম্পর্কের জায়গা অন্যরকম: চঞ্চল