Vision  ad on bangla Tribune

শুরু হচ্ছে ‘আমার সোনার বাংলা’

বিনোদন রিপোর্ট০৮:২৯, ফেব্রুয়ারি ২২, ২০১৬

কামাল লোহানী...ভাষা আন্দোলনের মাস ফেব্রুয়ারির শেষ সপ্তাহ থেকে শুরু হচ্ছে জাতীয় সংগীত নিয়ে প্রামাণ্য চলচ্চিত্র ‘আমার সোনার বাংলা’র নির্মাণ কাজ। এটার দৃশ্যধারণ শুরু হবে সাংস্কৃতিক ব্যক্তিত্ব কামাল লোহানীর সাক্ষাৎকারের মাধ্যমে। প্রথম ধাপে আরও কয়েকজন সাংস্কৃতিক ব্যক্তিত্ব ও মুক্তিযোদ্ধার সাক্ষাৎকার থাকবে বলে জানিয়েছেন তথ্যচিত্রটির অন্যতম নির্বাহী প্রযোজক সুব্রত পাল।
তিনি জানান, প্রথমদিকে তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু, সাংস্কৃতিক ব্যক্তিত্ব ও মুক্তিযোদ্ধা নাসির উদ্দীন ইউসুফ এবং ভারতের রবীন্দ্র বিশেষজ্ঞ শঙ্খঘোষের সাক্ষাৎকার থাকবে। তথ্যচিত্রটির দৈর্ঘ্য হবে ৪০ মিনিট।
বাংলাদেশের জাতীয় সংগীত হিসেবে ঘোষণার দীর্ঘ ৪৪ বছর পর প্রথমবারের মতো নির্মিত হচ্ছে গানটি নিয়ে একক কোনও চলচ্চিত্র। আরও গভীরভাবে বলতে গেলে, কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুরের লেখা গানটি প্রকাশের প্রায় ১১৫ বছর পর নির্মাণ হচ্ছে ইতিহাসনির্ভর এই প্রামাণ্যচিত্র।
বাংলাদেশ সরকারের অনুদান সহায়তায় এবং দৃশ্যকার ফিল্মস-এর প্রযোজনায় প্রামাণ্যচিত্রটি নির্মাণ করছেন নির্মাতা মৃদুল মামুন। আগামী ডিসেম্বরে ছবিটি মুক্তি দেওয়ার পরিকল্পনা রয়েছে বলে জানান এর পরিচালক।
/এমআই/এম/

লাইভ

টপ