বই না কিনলে ছবি হবে না!

Send
বিনোদন রিপোর্ট
প্রকাশিত : ১৭:০৫, ফেব্রুয়ারি ২৩, ২০১৬ | সর্বশেষ আপডেট : ১৩:১৭, ফেব্রুয়ারি ২৪, ২০১৬

পুতুল; ছবি সাজ্জাদ হোসেন
একুশে বাইমেলার স্টলে বসে আছেন সংগীতশিল্পী পুতুল। একসময় সেটাও দুরূহ ঠেকল! বসে থাকতে পারলেন না। বাইরে আসতে হলো। পাঠকরা আবদার করে দাঁড়িয়ে আছেন, বইয়ে অটোগ্রাফের সঙ্গে ফটোগ্রাফও চাই!

অটোগ্রাফ দিয়ে শেষ করা যায় কিন্তু ফটোগ্রাফ দিয়ে শেষ হয় না! একে পর এক বায়না আসতেই থাকে। তবে পুতুল একটা মজার বুদ্ধি বের করেছেন ফটোগ্রাফ শিকারীদের হাত থেকে বাঁচার জন্য।

আর তা হলো, কেউ আসলেই বলে বসছেন, ‘বই কিনলে তবেই ফটোগ্রাফ!’স্টলে দাঁড়িয়েই সেলফি
বই বিক্রির জন্য এভাবে বলছেন? ‘না, না। তা নয়। মাঝে মাঝে অতিরিক্ত ভিড়  হয়। তখন এটা বললে কিছুটা হলেও কাজ হচ্ছে। তবে এটা দুষ্টুমি করে বলা। যারা বেশি আবদার করছেন, তাদের সঙ্গে তো ছবি তুলতেই হচ্ছে।’ পুতুলের ভাষ্য।
আর বই বিক্রির কী অবস্থা? তিনি বললেন, ‘মাত্র তিনদিন হলো বই প্রকাশ হয়েছে। প্রথমদিনেই আমাদের প্রকাশনীর সেরা দশে স্থানে পেয়েছিল বইটি। এখন ৩ অথবা ৪ নম্বর অবস্থানে আছে বলে শুনেছি।’ 
২১ ফেব্রুয়ারি পুতুলের প্রথম কাব্যগ্রন্থ প্রকাশ করে প্রিয়মুখ প্রকাশন। পুতুল নিজের নামের সঙ্গে বইয়ের নাম রেখেছেন 'পুতুলকাব্য উপক্রমণিকা'। এতে ১২০টি কবিতা রয়েছে। পুতুল বললেন, ‘প্রথমে ভেবেছিলাম ৪৫-৫০টির মতো কবিতা বের করব। পরে সংখ্যাটা আরও বেড়েছে।’
তিনি আরও জানালেন, বইটির প্রকাশের দিন উপস্থিত ছিলেন তার বাবা-মা। তাদের সঙ্গে নিয়েই তিনি তার প্রথম বই প্রকাশ উদযাপন করেছেন।

বাবা-মায়ের সঙ্গে পুতুল
/এমআই/এম/

লাইভ

টপ