আবারও মহিলা সমিতি মঞ্চে নাট্যোৎসব

বাংলা ট্রিবিউন রিপোর্ট১২:১৯, ফেব্রুয়ারি ২৬, ২০১৬

মাসব্যাপী নাট্যোৎসব‘মঞ্চে নাটক দেখুন, ঐতিহাসিক মহিলা সমিতি মঞ্চে আসুন’ এই শ্লোগান নিয়ে আগামী ২৮ ফেব্রুয়ারি থেকে শুরু হচ্ছে মাসব্যাপী ‘ভাঙ্গা-গড়া নাট্যোৎসব’।
সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের সহযোগিতায় বাংলাদেশ গ্রুপ থিয়েটার ফেডারেশনের আয়োজনে বাংলাদেশ মহিলা সমিতি মঞ্চের ড. নীলিমা ইব্রাহিম মিলনায়তনে নিয়মিত নাটক মঞ্চায়ন শুরু হতে যাচ্ছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২৭ ফেব্রুয়ারি শনিবার বাংলাদেশ মহিলা সমিতির নবনির্মিত এ ভবনের উদ্বোধন করবেন। উদ্বোধনের পরদিন থেকে মাসব্যাপী ‘ভাঙ্গা-গড়া নাট্যোৎসব’ শুরু হবে।
নাট্যোৎসবের আহ্বায়ক ও ফেডারেশানের সেক্রেটারি জেনারেল আকতারুজ্জামান বৃহস্পতিবার বাংলাদেশ শিল্পকলা একাডেমির জাতীয় নাট্যশালা’র সেমিনার কক্ষে এক সাংবাদিক সম্মেলনে মাসব্যাপী উৎসবের বিস্তারিত তথ্য তুলে ধরেন। এতে জানানো হয়,২৮ ফেব্রুয়ারি এ নাট্যোৎসব উদ্বোধন করবেন সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর।
বাংলাদেশ গ্রুপ থিয়েটার ফেডারেশানের চেয়ারম্যান লিয়াকত আলী লাকীর সভাপতিত্বে আলোচনায় অংশ নেবেন নাট্যজন রামেন্দু মজুমদার, মামুনুর রশিদ, নাসির উদ্দিন ইউসুফ, সারা যাকের, সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি গোলাম কুদ্দুছ, মহিলা সমিতির সভানেত্রী সিতারা আহসানউল্লাহ ও সাধারণ সম্পাদক তানিয়া বাখ্ত। স্বাগত বক্তব্য রাখবেন উৎসবের আহবায়ক ও ফেডারেশানের সেক্রেটারী জেনারেল আকতারুজ্জামান। অনুষ্ঠানটি পরিচালনা করবেন উৎসবের সদস্য সচিব আহম্মেদ গিয়াস।

উল্লেখ্য, স্বাধীনতা উত্তর বাংলাদেশের নাট্যচর্চা শুরু হয়- নাটক সরণির বেইলি রোডস্থ মহিলা সমিতির ড. নীলিমা ইব্রাহিম মিলনায়তনকে কেন্দ্র করে। ২০১১ সালে বাংলাদেশ গ্রুপ থিয়েটার ফেডারেশানের আয়োজনে ‘ভাঙ্গা-গড়া নাট্যোৎসব-এর মধ্য দিয়ে বাংলাদেশ মহিলা সমিতির ভবনসহ মিলনায়তনটি নতুনভাবে নির্মাণের জন্য ভাঙা হয় এবং নির্মাণ কাজ শুরু হয়। ইতোমধ্যে মহিলা সমিতির ভবনের কাজ সম্পন্ন হয়েছে এবং মিলনায়তনটিও বর্তমানে নাটক মঞ্চায়নের জন্য প্রস্তুত।

/এফএস/ 

লাইভ

টপ