চট্টগ্রাম ও রাঙামাটিতে ‘লেইমা’

Send
বিনোদন রিপোর্ট
প্রকাশিত : ১৩:৩৫, মার্চ ০৪, ২০১৬ | সর্বশেষ আপডেট : ১৩:৪৭, মার্চ ০৪, ২০১৬

‘লেইমা’ নাটকের একটি দৃশ্যপরপর দুই সন্ধ্যায় চট্টগ্রাম ও রাঙামাটিতে মঞ্চায়ন হবে মণিপুরি থিয়েটারের নাট্যপ্রযোজনা ‘লেইমা’।
ফেদেরিকো গারসিয়া লোরকার ইয়ের্মা অবলম্বনে ‘লেইমা’ নাটকটির ভাষান্তর করেন বিষ্ণুপ্রিয়া ও নির্দেশনা দিয়েছেন শুভাশিস সিনহা। আগামী ৬ মার্চ সন্ধ্যা সাড়ে ৬টায় রাঙামাটির ক্ষুদ্র নৃগোষ্ঠী সাংস্কৃতিক ইন্সটিটিউট মিলনায়তনে এবং ৭ মার্চ সন্ধ্যা ৭টায় থিয়েটার ইন্সটিটিউট চট্টগ্রামের আমন্ত্রণে নাটকটির দুটি প্রদর্শনী হবে।
মণিপুরি থিয়েটারের সভাপতি শুভাশিস সিনহা বলেন, ‘রাঙামাটিতে চার দিনব্যাপি নৃ-জাতিগত নাট্যোৎসব সমাপনী সন্ধ্যায়(৬ মার্চ) মঞ্চায়িত হবে নাটকটি। এর পরের সন্ধ্যায় থিয়েটার ইন্সটিটিউট চট্টগ্রামের আমন্ত্রণে ‘টিআইসি’ মিলনায়তনে নাটকটির আরেকটি প্রদর্শনী হবে।’’
গেলো বছরের ১০ এপ্রিল মৌলভীবাজার জেলার কমলগঞ্জ থানার ঘোড়ামারা গ্রামে মণিপুরি থিয়েটারের নটমণ্ডপে ‘লেইমা’র উদ্বোধনী প্রদর্শনী হয়। এরপর ২১ থেকে ২৩ মে ‘এক নাটকের উৎসব’ শিরোনামের আয়োজনে টানা তিন সন্ধ্যায় নাটকটির ৫ প্রদর্শনী অনুষ্ঠিত হয় ঢাকার জাতীয় নাট্যশালা ও নাটমণ্ডলে।
‘লেইমা’ নাটক সংশ্লিষ্টরাশুভাশিস সিনহা জানান, এক বন্ধ্যা নারীর মনস্তাত্ত্বিক সংকটকে কেন্দ্র করে ‘লেইমা’র কাহিনি গড়ে উঠেছে। এতে লেইমা’র ভূমিকায় অভিনয় করছেন জ্যোতি সিনহা। আরও অভিনয় করছেন বিধান সিংহ, সুরজিৎ সিংহ, সঞ্জিত সিংহ, শুক্লা সিনহা, উজ্জ্বল সিংহ, সমরজিৎ, দীপু, শুক্লা, সুস্মিতা, অনামিকা, সমরজিত ও সুকান্ত।
/এস/এমএম/

লাইভ

টপ