X
শনিবার, ২০ এপ্রিল ২০২৪
৭ বৈশাখ ১৪৩১

অকাল প্রস্থানে জোয় ফিক

বাংলা ট্রিবিউন ডেস্ক
০৫ মার্চ ২০১৬, ১৬:৪৪আপডেট : ০৫ মার্চ ২০১৬, ১৬:৫৮

কয়েকদিন আগের ছবি, জোয়ের সঙ্গে রোরি ফিক। মারা গেছেন যুক্তরাষ্ট্রের জনপ্রিয় কান্ট্রি সিঙ্গার জোয় ফিক। সারভিক্যাল ক্যান্সারের সঙ্গে যুদ্ধ করে মাত্র ৪০ বছর বয়সে শুক্রবার না ফেরার দেশে গেলেন এই শিল্পী।


জীবনের শেষ কয়েকটি মাসে তার সঙ্গে ছিলেন তার প্রেমময় স্বামী ও সহশিল্পী রোরি ফিক। জোয়ের মৃত্যুর পর রোরি তার ব্লগ পোস্টে লেখেন, ‘আজ আমার স্ত্রীর স্বপ্ন পূরণ হয়েছে। তিনি স্বর্গে গেছেন। ক্যান্সারের যন্ত্রণার অবসান হয়েছে, তার অশ্রু মুছে গেছে।’

রোরি জানান, জোয়ের মৃত্যু হয়েছে ৪ মার্চ বিকেলবেলায়। মৃত্যুর সময় তাকে ঘিরে ছিল সব প্রিয়জনরা।

ক্যান্সারে আক্রান্ত হওয়ার পর থেকেই জোয়ের প্রাণপণ যুদ্ধকে স্মৃতিতে ধরে রাখেন রোরি। ফেসবুক ও ইন্সটাগ্রামে ‘দিস লাইফ আই লিভ’ শিরোনামে সে সব ছবি পোস্ট করেন তিনি।

রোরি বলেন, ‘যদিও ওই সময়গুলো ছিল অত্যন্ত কঠিন, কিন্তু তাতে অনেক অনেক আনন্দের অশ্রুও মেশানো ছিল।’    

অসুস্থ হওয়ার আগে গানের মঞ্চে জোয় ও রোরি ফিক। তিনি জানান, ২০১৪ সালের মে মাসে প্রথমবারের মতো জোয়ের শরীরে ক্যান্সার ধরা পড়ে। তার ঠিক তিন মাস আগেই তিনি প্রসব করেন তাদের একমাত্র কন্যা ইন্ডিয়ানাকে। তিন মাসের শিশুসন্তানকে রেখেই জোয়কে চিকিৎসা শুরু করতে হয়। হেস্টিরেকটোমি, কেমোথেরাপি ও রেডিওথেরাপির মতন যন্ত্রণাদায়ক চিকিৎসার মধ্যে দিয়ে জীবনের শেষ সময়টুকু কাটান জোয়।

একমাত্র কন্যাকে নিয়ে জোয় ও রোরি ফিক। কিন্তু তা সত্ত্বেও অপরিমেয় সাহসের সঙ্গে রোগকে মোকাবেলা করেছেন জোয়। তিনি ২০১৫ সালের নভেম্বরে দেওয়া এক সাক্ষাৎকারে বলেন, ‘আমি মরতে ভয় পাই না। শুধু এই প্রার্থনা করি, যেন একদিন সকালে আমার ঘুম আর না ভাঙ্গে।’

জোয়ের অবস্থার অবনতির সঙ্গে সঙ্গে রোরি আরও বেশি ছবি তুলতে থাকেন। শিশুকন্যার জন্য মায়ের স্মৃতি ধরে রাখতে চেয়ে এই ছবিগুলো জমিয়ে রাখতে থাকেন রোরি।

সূত্রঃ টুডে

/ইউআর/এমএম/

সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
জাপানি ছবির দৃশ্য নিয়ে কানের অফিসিয়াল পোস্টার
কান উৎসব ২০২৪জাপানি ছবির দৃশ্য নিয়ে কানের অফিসিয়াল পোস্টার
১৬ বছর ধরে পুনরুদ্ধার করা ‘নেপোলিয়ন’ দেখাবে কান
কান উৎসব ২০২৪১৬ বছর ধরে পুনরুদ্ধার করা ‘নেপোলিয়ন’ দেখাবে কান
এই জন্মদিনে আরেক সিনেমার ঘোষণা
এই জন্মদিনে আরেক সিনেমার ঘোষণা
ভোট দিতে এসে কেউ উৎফুল্ল, অনেকেই ক্ষুব্ধ!
চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনভোট দিতে এসে কেউ উৎফুল্ল, অনেকেই ক্ষুব্ধ!
দেয়ালের দেশ: মন খারাপ করা সিনেমা
সিনেমা সমালোচনাদেয়ালের দেশ: মন খারাপ করা সিনেমা