বাংলাদেশ বনাম ভারততারকারা যে যেমন ভাবছেন!

বিনোদন রিপোর্ট১২:০৬, মার্চ ০৬, ২০১৬

যে যেমন ভাবছেন...আজ রবিবার সন্ধ্যায় অনুষ্ঠিত হচ্ছে টি-টোয়েন্টি এশিয়া কাপের ফাইনাল ম্যাচ। মিরপুরে বাংলাদেশ বনাম ভারতের মধ্যকার এ ম্যাচকে ঘিরে দেশের বিনোদন শিবিরেও চলছে উচ্ছ্বাস। কীভাবে বাংলাদেশ আরও ভালো করবে সে চিন্তাও অনেকে করে রেখেছেন। অনেকে ম্যাচকে ঘিরে প্রতিজ্ঞা করেছেন; যদি বাংলাদেশ জিতে তাহলে তারা কী কী করবেন!

মোস্তফা সরয়ার ফারুকী।মোস্তফা সরয়ার ফারুকী

শনিবার রাত থেকে অস্থির পায়চারি করছি। রবিবার সকাল থেকে ঘড়ির দিকে চোখ যাচ্ছে ঘুরেফিরে, কখন বাসবে সন্ধ্যা সাতটা! সব ভুলে মাথায় ভনভন করছে খেলা। একটু দুশ্চিন্তা হচ্ছে ঠিকই। আবার মনকে বলছি, হার-জিৎ খেলারই অংশ। তবে ফাইনাল ম্যাচটা যে শ্বাসরুদ্ধকর হবে- সেটা আগাম বলতে পারি। টাইগার একাদশের কাছে একটাই আবেদন- গর্জে ওঠো আবারও।

আসিফ আকবর।আসিফ আকবর

টি-২০ তালিকায় ভারত এক নম্বর দল। আর বাংলাদেশ দশ নম্বরে। এই বিষয়টা আমাদের অনেকেই হয়তো বেমালুম ভুলে যাবেন আজকের ম্যাচ দেখতে বসে। ফলে আমাদের টাইগারদের ওপর মানুষের প্রত্যাশার চাপ অনেক। আমি প্রত্যাশা করি সেই চাপ ভুলে দারুণ লড়াই করবে বাংলার বাঘেরা। আমি হার-জিৎ কোনওটাই স্পষ্ট করে আগাম চাই না। একজন প্রাক্তন ক্রিকেটার হিসেবে মনে প্রাণে প্রত্যাশা করছি লড়াই হবে সমানে সমান।

জয়া আহসান।জয়া আহসান

দেশে থাকলে আজ মাঠে যেতাম, যদি টিকেট পেতাম। ভারতে শ্যুটিংয়ে আছি। খুব ব্যস্ত। তবে, আজ (রবিবার) সন্ধ্যায় যত ব্যস্ততাই থাকুক, খেলাটা দেখবোই। অবশ্যই প্রত্যাশা করছি আমার দেশ ফাইট করবে এবং জিতবে। আমার মনে হয় বাংলাদেশ টিম অতীতের যে কোনও সময়ের চেয়ে এখন বেশি ফর্মে আছে। বাংলাদেশ জিতলে নিশ্চিত ভারতে বসে আসপাশের সবাইকে মিষ্টি মুখ করাবো আমি।মৌসুমী হামিদ।

মৌসুমী হামিদ

আমি মাশরাফি (মর্তুজা) ভাইয়ের উপর ভরসা রাখতে চাই। তার হাতেই উঠবে এবারের এশিয়া কাপ। রবিবারের দিনটি আমার জন্য বেশ কষ্টের হবে। কারণ আগের এতগুলো ম্যাচ মাঠে বসে খেলা দেখলেও ফাইনাল ম্যাচটি আমি স্টেডিয়ামে গিয়ে দেখতে পারব না। আমি এখন শ্যুটিংয়ের কাজে পাবনায় আছি। যদি বাংলাদেশে জিতে তাহলে এখানেই এমন একটা চিৎকার দেব, যাতে পুরো এলাকা কেঁপে উঠবে!

শফিক তুহিন।শফিক তুহিন

শেষ হাসিটা আমরাই হাসবো, এটুকু নিশ্চয়তা দিতে পারি। যদিও মাঠে গিয়ে এই ঐতিহাসিক ম্যাচটা উপভোগ করতে পারবো কিনা, সে বিষয়ে সন্দেহ আছে। টিকেট নিয়ে চারপাশে তুলকালাম চলছে গত দুদিন ধরে। এ জন্য খানিক মন খারাপ। আগাম প্রশান্তি এটুকুই, আজ আমরা জিতবোই।  

মিম।বিদ্যা সিনহা মিম

এবারের এশিয়া কাপের একটি ছাড়া বাংলাদেশের কোনও ম্যাচ আমি দেখতে পারিনি। শ্যুটিংয়ের কারণে এটা হয়েছে। তবে গত ম্যাচটি শ্যুটিং বন্ধ করে আমরা সবাই দেখেছি। পাকিস্তানের সঙ্গের সে ম্যাচ বাংলাদেশ খুব ভালো খেলেছে। আজকের ম্যাচটি সে ধারবাহিকতা ধরে রাখুক- এটা চাইব। আগের ম্যাচের মতো আত্মবিশ্বাস ধরে রাখলেই এ ম্যাচটাও আমাদের হবে।  

জয় শাহরিয়ার।জয় শাহরিয়ার
আজ আমাদের জয় নিশ্চিত। তবে প্রত্যাশা থাকবে ম্যাচটা যেনো একপেশে না হয়! আমি চাই আজকের ম্যাচে শ্বাসরুদ্ধকর উত্তেজনা। চাই খেলার ফলাফল যেন ২০তম ওভারের শেষ তিন বলের কাছে পৌঁছায়। তা না হলে কিসের ফাইনাল? এবং সেটাই হবে। আমিতো দুশ্চিন্তা করছি টিম ধোনিকে নিয়ে। আজ তারা নিশ্চিত প্রেসারে থাকবে। মাঠে এবং গ্যালারিতে। ফলে তারা যদি খেলা শেষ হওয়ার আগেই হেরে বসে থাকে- তবে তো আর টাইগার যুদ্ধটা হবে না। তাই প্রার্থনা করছি, ফাইনাল যেনো ফাইনালের মতোই হয়। জয় বাংলা। 

পড়শী।পড়শী

ফিল্ডিংটা আমার কাছে সব সময় মনে হয় খুব গুরুত্বপূর্ণ সেক্টর। এটা যদি বাংলাদেশ ঠিকমতো করতে পারে, তাহলে আমাদের জয়টা সহজ হবে। আর ভারতীয় টিমকে বলব তোমরা আগে দর্শকদের চাপ সামলাও! এটা সামলাতে পারলে লড়াই করতে পারবে! আমি এখন অস্ট্রেলিয়াতে। ফাইনাল ম্যাচের দিন আমার কনসার্ট আছে। যদি বাংলাদেশ ফাইনালটা জিতে তাহলে প্রবাসীদের সঙ্গে জোস একটা উদযাপন করব।

ঈশিকা খান।ঈশিকা খান
সামনেই আমার বিয়ে (১ এপ্রিল)। অথচ আমি এখন খেলা নিয়ে মগ্ন। আমার মাথায় এশিয়া কাপ ছাড়া আর কিছু নেই। বিয়ের আগে মাঠে খেলা দেখার এটাই শেষ ম্যাচ। তাই আমি অবশ্যই চাইব, ম্যাচটি স্মরণীয় হয়ে থাক। আর এই ম্যাচে যদি বাংলাদেশে জিতে, তাহলে শ্বশুরবাড়ি ও নিজবাড়ির মানুষদের বলব, বাংলাদেশের পরবর্তী সব ম্যাচের খেলা দেখতে তারা যেন আমাকে সবসময় সহযোগিতা করেন। এবং দেশের প্রতিটি ম্যাচ দেখতে চাই।

/এমআই/এম/এমএম/

লাইভ

টপ