মাথায় গাছ পড়ে নির্মাতা মিঠু নিহত

Send
বিনোদন রিপোর্ট
প্রকাশিত : ১৬:০২, মার্চ ০৭, ২০১৬ | সর্বশেষ আপডেট : ১২:২৪, মার্চ ০৮, ২০১৬


স্বজনদের আহাজারিচিত্রপরিচালক ও চিত্রশিল্পী খালিদ মাহমুদ মিঠু আর নেই। সোমবার দুপুরে মাথায় গাছ পড়ে তিনি নিহত হয়েছেন। বাংলা ট্রিবিউনকে এ তথ্য নিশ্চিত করেছে তার পারিবারিক সূত্র।
সূত্র জানায়, আজ সোমবার দুপুর ২টার দিকে তিনি অফিস থেকে ধানমন্ডির বাসায় রিকশাযোগে ফিরছিলেন। পথিমধ্যে তার রিকশার ওপর একটি গাছ আছড়ে পড়ে। এতে তিনি মারাত্মক আহত হন। এরপর দ্রুত তাকে পাশের গণস্বাস্থ্য হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।
খালিদ মাহমুদ মিঠুর জন্ম ১৯৬০ সালে। ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলা ইনস্টিটিউট থেকে ১৯৮৬ সালে তিনি এমএফএ করেন। তার পরিচালিত প্রথম ছবি ‘গহীনে শব্দ’। প্রথম ছবিই তাকে এনে দেয় শ্রেষ্ঠ পরিচালক হিসেবে জাতীয় চলচ্চিত্র পুরস্কার। এরপর ‘জোনাকির আলো’ নামে তিনি আরেকটি ছবি নির্মাণ করেও বেশ প্রশংসা কুড়ান। মুম্বাইয়ে অনুষ্ঠিত দ্বাদশ এশিয়ান চলচ্চিত্র উৎসবে ‘অডিয়েন্স চয়েস অ্যাওয়ার্ড’ পায় ‘জোনাকির আলো’। তার স্ত্রী কনকচাঁপা চাকমা চিত্রশিল্পী হিসেবে পরিচিত। তাদের দুই সন্তান শিরোপা পূর্ণা ও আর্য শ্রেষ্ঠ।
২০০৭ সালে তিনি বাংলাদেশ শিল্পকলা একাডেমি আয়োজিত ১৬তম জাতীয় চারুকলা প্রদর্শনীতে ‘আরব বাংলাদেশ ব্যাংক পুরস্কার’ লাভ করেন।
/এমএম/এজে

লাইভ

টপ