behind the news
Rehab ad on bangla tribune
Vision Refrigerator ad on bangla Tribune

আর নেই নির্মাতা মিঠুএই সেই প্রাণঘাতী কৃষ্ণচূড়া…

বিনোদন রিপোর্ট১৭:০৪, মার্চ ০৭, ২০১৬

এই সেই কৃষ্ণচূড়া গাছ। যা আজ সোমবার দুপুর ২টা নাগাদ মৃত্যুদূত হয়ে দেখা দিয়েছিল রাজধানীর ধানমন্ডি-৪ এর সড়কে। যে গাছটির কাছে চিরদিনের জন্য আত্মসমর্পণ করলেন নন্দিত চলচ্চিত্র নির্মাতা ও গুণী চিত্রশিল্পী খালিদ মাহমুদ মিঠু।

এই সেই কৃষ্ণচূড়া…। সড়ক থেকে গাছটিকে কেটে সরানো হচ্ছে।প্রত্যক্ষদর্শীরা বলছেন, কিছু বুঝে ওঠার আগেই বেলা দুইটার দিকে গাছটি হুড়মুড় করে সড়কের উপর আছড়ে পড়ে। তারা ধারণা করছেন, রবিবার সন্ধ্যায় ঝড়ের আঘাতে হয়তো গাছটির শেকড় নড়বড়ে হয়েছিল। যা আজ দুপুরে আছড়ে পড়ে।

আরও জানা যায়, গাছটি রাস্তার উপর আছড়ে পড়ার পর আসেপাশের অনেকেই ছুটে এসে গাছের নিচ থেকে গুরুতর অবস্থায় উদ্ধার করেন খালিদ মাহমুদ মিঠু এবং রিকশা চালককে। দুজনকেই তাৎক্ষনিকভাবে নিয়ে যাওয়া হয় গণস্বাস্থ্য হাসপাতালে। কর্তব্যরত চিকিৎসকরা বেলা আড়াইটা নাগাদ ফিরিয়ে দেন খালিদ মাহমুদ মিঠুর মরদেহ। চিকিৎসা চলছে আহত রিকশা চালকের।

এদিকে ধানমণ্ডি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নুরে আজম ঘটনার সত্যতা নিশ্চিত করে বাংলা ট্রিবিউনকে বলেন, ‘এটা মর্মান্তিক ঘটনা। বিষয়টি আমরা গভীরভাবে পর্যবেক্ষণ করছি। তবে তার আগে গাছটিকে রাস্তার উপর থেকে সরানোর ব্যবস্থা হচ্ছে।’  

এই সেই কৃষ্ণচূড়া…। সড়ক থেকে গাছটিকে কেটে সরানো হচ্ছে।প্রসঙ্গত, আজ সোমবার দুপুরের দিকে খালিদ মাহমুদ মিঠু অফিস থেকে ধানমন্ডির বাসায় রিকশাযোগে ফিরছিলেন। পথিমধ্যে (ধানমন্ডি-৪) তার রিকশার ওপর একটি কৃষ্ণচূড়া গাছ আছড়ে পড়ে। এতে তিনি মারাত্মক আহত হন। এরপর দ্রুত তাকে পাশের গণস্বাস্থ্য হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।
খালিদ মাহমুদ মিঠুর জন্ম ১৯৬০ সালে। ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলা ইনস্টিটিউট থেকে ১৯৮৬ সালে তিনি এমএফএ করেন। তার পরিচালিত প্রথম ছবি ‘গহীনে শব্দ’। প্রথম ছবিই তাকে এনে দেয় শ্রেষ্ঠ পরিচালক হিসেবে জাতীয় চলচ্চিত্র পুরস্কার। এরপর ‘জোনাকির আলো’ নামে তিনি আরেকটি ছবি নির্মাণ করেও বেশ প্রশংসা কুড়ান। মুম্বাইয়ে অনুষ্ঠিত দ্বাদশ এশিয়ান চলচ্চিত্র উৎসবে ‘অডিয়েন্স চয়েস অ্যাওয়ার্ড’ পায় ছবিটি। 

তার স্ত্রী কনকচাঁপা চাকমা চিত্রশিল্পী হিসেবে পরিচিত। তাদের দুই সন্তান শিরোপা পূর্ণা ও আর্য শ্রেষ্ঠ।
মিঠু ও কৃষ্ণচূড়া/এমএম/

# মাথায় গাছ পড়ে নির্মাতা মিঠু নিহত

Ifad ad on bangla tribune

লাইভ

Nitol ad on bangla Tribune
টপ