X
মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪
৩ বৈশাখ ১৪৩১
প্রস্থানে নির্মাতা মিঠু

দাফনের সিদ্ধান্ত ছেলে আসার পর

বিনোদন রিপোর্ট
০৭ মার্চ ২০১৬, ১৭:৪৪আপডেট : ০৭ মার্চ ২০১৬, ১৮:২০

সোমবার দুপুরে না ফেরার দেশে গেছেন প্রশংসিত নির্মাতা ও চিত্রশিল্পী খালিদ মাহমুদ মিঠু। তার মৃত্যুর খবরে শোকের ছায়া নেমেছে সংস্কৃতি অঙ্গনে।

খালিদ মাহমুদ মিঠু (১৯৬০-২০১৬) অনেকেই তাৎক্ষণিকভাবে ছুটে গিয়েছেন তার ধানমণ্ডির বাসায়। এরমধ্যে রয়েছেন চ্যানেল আই এর ব্যবস্থাপনা পরিচালক ফরিদুর রেজা সাগর, বার্তা প্রধান ও পরিচালক শাইখ সিরাজ, চিত্রনির্মাতা মোরশেদুল ইসলাম, তারকা দম্পতি তৌকির আহমেদ ও বিপাশা হায়াত, বাংলা ট্রিবিউনের ভারপ্রাপ্ত সম্পাদক ও গীতিকবি জুলফিকার রাসেল, অভিনেত্রী রোকেয়া প্রাচী সহ আরও অনেকে।

এদিকে পারিবারিক সূত্র জানিয়েছে, খালিদ মাহমুদ মিঠু ও চিত্রশিল্পী কনকচাঁপা চাকমা দম্পতির একমাত্র ছেলে আর্য শ্রেষ্ঠ এখন ইংল্যান্ডে আছেন। তাকে এরমধ্যে খবর পাঠানো হয়েছে। তিনি ঢাকায় আসার পর দাফনের বিষয়টি চূড়ান্ত করা হবে। সে পর্যন্ত মরদেহ থাকবে বারডেম হাসপাতালের হিমঘরে।   

প্রসঙ্গত, আজ সোমবার দুপুরের দিকে খালিদ মাহমুদ মিঠু নিজ অফিস থেকে রিকশাযোগে বাসায় ফিরছিলেন। পথিমধ্যে (ধানমন্ডি-৪) তার রিকশার ওপর একটি কৃষ্ণচূড়া গাছ আছড়ে পড়ে। এতে তিনি মারাত্মক আহত হন। এরপর দ্রুত তাকে পাশের গণস্বাস্থ্য হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।
স্ত্রী ও দুই সন্তানের সঙ্গে খালিদ মাহমুদ মিঠু খালিদ মাহমুদ মিঠুর জন্ম ১৯৬০ সালে। ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলা ইনস্টিটিউট থেকে ১৯৮৬ সালে তিনি এমএফএ করেন। তার পরিচালিত প্রথম ছবি ‘গহীনে শব্দ’। প্রথম ছবিই তাকে এনে দেয় শ্রেষ্ঠ পরিচালক হিসেবে জাতীয় চলচ্চিত্র পুরস্কার। এরপর ‘জোনাকির আলো’ নামে তিনি আরেকটি ছবি নির্মাণ করেও বেশ প্রশংসা কুড়ান। মুম্বাইয়ে অনুষ্ঠিত দ্বাদশ এশিয়ান চলচ্চিত্র উৎসবে ‘অডিয়েন্স চয়েস অ্যাওয়ার্ড’ পায় ছবিটি। 

তার স্ত্রী কনকচাঁপা চাকমা চিত্রশিল্পী হিসেবে পরিচিত। তাদের দুই সন্তান শিরোপা পূর্ণা ও আর্য শ্রেষ্ঠ।
/এম/এমএম/

# মাথায় গাছ পড়ে নির্মাতা মিঠু নিহত
# এই সেই প্রাণঘাতী কৃষ্ণচূড়া…

সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
কাজলরেখা: ঘোড়া, গরু, হাতিগুলো স্বাস্থ্যবান নয়
সিনেমা সমালোচনাকাজলরেখা: ঘোড়া, গরু, হাতিগুলো স্বাস্থ্যবান নয়
সম্প্রচারের দুই দশকে...
সম্প্রচারের দুই দশকে...
লোপার গানচিত্র ‘পহেলা বৈশাখ’
লোপার গানচিত্র ‘পহেলা বৈশাখ’
৪ দিনেই হল থেকে নামলো ঈদের তিন সিনেমা!
৪ দিনেই হল থেকে নামলো ঈদের তিন সিনেমা!
রাশি-তামান্নার নজরকাড়া যুগলবন্দি  (ভিডিও)
রাশি-তামান্নার নজরকাড়া যুগলবন্দি (ভিডিও)