Vision  ad on bangla Tribune

অনবদ্য আয়োজনে 'জয় বাংলা' কনসার্ট

বিনোদন রিপোর্ট১০:৩১, মার্চ ০৮, ২০১৬

আহমেদ ইমতিয়াজ বুলবুলের নির্দেশনায় অর্কেস্ট্রায় জাতীয় সংগীত।আতশবাজি, লেজার শো আর মূল উপাদান গান। সেখানেও দৃপ্ত কণ্ঠের ঐতিহাসিক ৭ই মার্চের ছোঁয়া। বঙ্গবন্ধুর সে ভাষণকে উপলক্ষ করে আয়োজিত কনসার্ট ‌‌'জয় বাংলা'র সূচিও সাজানো হয়েছিল দেশের ব্যান্ড আর নানামাত্রিক চমকপ্রদ পরিবেশনার মাধ্যমে।

সোমবার রাজধানীর আর্মি স্টেডিয়ামে সেন্টার ফর রিসার্চ অ্যান্ড ইনফরমেশনের (সিআরআই) এবং সহযোগী প্রতিষ্ঠান ইয়াং বাংলার আয়োজনে হয়ে গেল কনসার্টটি।

এর পর্দা উঠে বরেণ্য সংগীত পরিচালক আহমেদ ইমতিয়াজ বুলবুলের নির্দেশনায় অর্কেস্ট্রায় জাতীয় সংগীত পরিবেশনার মধ্য দিয়ে।

এরপর ব্যান্ড আরবোভাইরাসের অংশগ্রহণে শুরু হয় কনসার্টের আনুষ্ঠানিকতা। নেমেসিস এসেছিল কিছুটা ভিন্ন সেটআপে। রাত ৮টার মঞ্চ মাতিয়েছে হেভি মেটাল ব্যান্ড ক্রিপটিক ফেইট।

এরপর ছিল শিরোনামহীন। আয়োজনে অন্যতম এবং সবচেয়ে বড় চমক ছিল ১৯৪৭ সালে থেকে ১৯৭১ সালের ৭ মার্চ পর্যন্ত পর্যায়ক্রমিক নানা ঘটনার পরিবেশনা  ‘রঙিন বঙ্গবন্ধু’। এটা মঞ্চায়ন করে নাট্যদল প্রাচ্যনাট। এছাড়া ছিল ‘গর্জে ওঠো বাংলাদেশ’ প্রামাণ্যচিত্রের প্রদর্শনী।

এবারের আয়োজনের পর্দা টানা হয় ওয়ারফেইজের পরিবেশনার মধ্যদিয়ে। আয়োজনের ছবি দিয়ে সাজানো হয়েছে নিচের অ্যালবামটি।

`জয় বাংলা` কনসার্ট এর উপস্থাপক ইরেশ যাকের ও নাবিলা।‘জয় বাংলা’ কনসার্ট-এ গান পরিবেশনা।‘জয় বাংলা’ কনসার্ট-এ অতিখির আসনে সংসদ সদস্য কাজী নাবিল আহমেদ ও বাংলা ট্রিবিউন প্রকাশক কাজী আনিস আহমেদ।‘জয় বাংলা’ কনসার্ট-এ গান পরিবেশনা।‘জয় বাংলা’ কনসার্ট-এ গান উপভোগ করছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছেলে সজীব ওয়াজেদ জয়।`জয় বাংলা` কনসার্ট-এ গান পরিবেশনা।ছবি: বাংলা ট্রিবিউন/সাজ্জাদ হোসেন
/এম/এমএম/

samsung ad on Bangla Tribune

লাইভ

টপ