behind the news
Rehab ad on bangla tribune
Vision Refrigerator ad on bangla Tribune

স্বাধীনতা পদক পাচ্ছেন হাসান ইমাম-বন্যা

বিনোদন রিপোর্ট১৪:৪৬, মার্চ ০৯, ২০১৬

সৈয়দ হাসান ইমাম ও রেজওয়ানা চৌধুরী বন্যাবাংলাদেশের সর্বোচ্চ বেসামরিক সম্মাননা স্বাধীনতা পদক পেতে যাচ্ছেন বিনোদন অঙ্গনের দুই গুণী শিল্পী। তারা হচ্ছেন সাংস্কৃতিক ব্যক্তিত্ব হাসান ইমাম ও রবীন্দ্রসংগীতশিল্পী রেজওয়ানা চৌধুরী বন্যা। এছাড়া দেশের দেশের বিভিন্ন শ্রেণি-পেশার ১৪ জন কৃতী এ পদক পাচ্ছেন। 

মন্ত্রিপরিষদ বিভাগ সোমবার স্বাধীনতা পদকের ১৪ ব্যক্তির নাম ঘোষণা করেছে। এদের মধ্যে আছেন প্রবাসে মুক্তিযুদ্ধের পক্ষে জনমত গঠন করার স্বীকৃতিকে অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত, মুক্তিযুদ্ধের সংগঠক বস্ত্র ও পাটমন্ত্রী মুহা. ইমাজ উদ্দিন প্রমানিক, পাটের জীন রহস্য আবিষ্কারক প্রয়াত মাকসুদুল আলম, একুশে ফেব্রুয়ারিকে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস হিসেবে স্বীকৃতি আদায়ে অগ্রণী ভূমিকা পালনকারী আবদুস সালাম ও প্রয়াত রফিকুল ইসলামকে এই পদকের জন্য মনোনীত করেছে সরকার।
এছাড়া স্বাধীনতা যুদ্ধে অসামান্য অবদান এবং দেশের জলসীমায় স্বাধীনতা ও সার্বভৌমত্ব রক্ষায় দায়িত্ব পালনরত বাংলাদেশ নৌবাহিনী প্রতিষ্ঠান হিসেবে এবারের স্বাধীনতা পদক পেতে যাচ্ছে।  
আর মুক্তিযুদ্ধ চলাকালে স্বাধীনতার সপক্ষে সাংস্কৃতিক কর্মকাণ্ড পরিচালনায় ভূমিকা রাখায় সৈয়দ হাসান ইমাম ও রবীন্দ্রসংগীতশিল্পী-রবীন্দ্র গবেষক অধ্যাপক রেজওয়ানা চৌধুরী বন্যা সংস্কৃতি ক্ষেত্রে অবদান রাখায় পদক পাচ্ছেন।
জানা গেছে, প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগামী ২৪ মার্চ ওসমানী স্মৃতি মিলনায়তনে এক অনুষ্ঠানে এই পদক তুলে দেবেন। 

/এমআই/এম/

লাইভ

Nitol ad on bangla Tribune
টপ