behind the news
IPDC  ad on bangla Tribune
Vision  ad on bangla Tribune

ঢাকায় নতুন কুংফু পান্ডা

বিনোদন রিপোর্ট১৩:৫৪, মার্চ ১০, ২০১৬

যুক্তরাষ্ট্র ও চীনের দর্শকদের মাতিয়ে এবার বাংলাদেশে আসছে নতুন কুংফু পান্ডা। ১১ মার্চ শুক্রবার ঢাকার স্টার সিনেপ্লেক্সে মুক্তি পেতে যাচ্ছে কুংফু পান্ডা সিরিজের তৃতীয় ছবি ‘কুংফু পান্ডা থ্রি’। এ উপলক্ষে আজ (১০ মার্চ) সন্ধ্যায় প্রিমিয়ার শো আয়োজন করা হয়েছে।

ঢাকায় নতুন কুংফু পান্ডাহলিউডের শীর্ষ জনপ্রিয় অ্যানিমেশন চলচ্চিত্রগুলোর মধ্যে অন্যতম ‘কুংফু পান্ডা’ সিরিজ। এবারের ছবিতে মূল চরিত্র পো-কে দেখা যাবে পুরোপুরি পান্ডা-অধ্যুষিত একটি জায়গায়। সেখানে নিজের বাবার সঙ্গে তার দেখা হয়। আর সে জানতে পারে, তার বাবা পান্ডাদের গোষ্ঠীগত দ্বন্ধে মারা যায়নি। অন্যদিকে, পো-এর কুংফু গুরু মাস্টার শিফু অবসরে যাওয়ার ঘোষণা দেন। ফিউরিয়াস ফাইভের নতুন প্রশিক্ষক হিসেবে পোকে নিয়োগ দেন তিনি। গল্পের এক পর্যায়ে পাতালপুরি থেকে বেরিয়ে আসে দুষ্ট কাই। কুংফু বিশেষজ্ঞদেরও একে একে পরাজিত করতে থাকে সে। অবস্থা দেখে পো বুঝতে পারে, বিশেষ এক ধরনের বিদ্যা আয়ত্ত করলেই কুংফু যোদ্ধা কাইকে মোকাবিলা করতে পারবে।

ত্রিমাত্রিক (থ্রিডি) অ্যানিমেশনের মাধ্যমে নির্মিত ছবিটির দৃশ্যায়ন বেশ চিত্তাকর্ষক। চীনা ঐতিহ্যবাহী কাহিনিনির্ভর এই অ্যাকশন চলচ্চিত্রে গল্প বলার ধরন আর চরিত্রগুলোর অভিব্যক্তি ও সংলাপ দর্শক, সমালোচকদের কাছে বিশেষভাবে সমাদৃত হয়। ছবিটি পরিচালনা করেছেন জেনিফার জু নেলসন। অ্যানিমেশন চরিত্রগুলোতে কণ্ঠ দিয়েছেন বড় বড় তারকারা। যার মধ্যে রয়েছেন জ্যাক, ডাস্টিন হফম্যান, লুসি লিউ, জ্যাকি চ্যান, সেথ রজেন, কেট হাডসন প্রমুখ। ‘টাইগ্রেস’ চরিত্রে কণ্ঠ দিয়েছেন অ্যাঞ্জেলিনা জোলি। শুধু তাই নয়, জোলির চার সন্তান প্যাক্স, জাহারা, শিলোহ এবং নক্সও এ ছবির অন্য চরিত্রে কণ্ঠ দিয়েছেন।

উল্লেখ্য, কুংফু পান্ডা সিরিজের প্রথম ছবিটি মুক্তি পেয়েছিল ২০০৮ সালে আর দ্বিতীয়টি ২০১১ সালে। দু’টি ছবিই দারুণ সাফল্য পায়। পাঁচ বছর অপেক্ষার পর এবার এলো তৃতীয়টি। সাফল্যের বিচারে এটিও তৈরি করে শক্ত অবস্থান। ১৪৫ মিলিয়ন ডলার ব্যয়ে নির্মিত ‘কুংফু পান্ডা থ্রি’ এ যাবৎ আয় করেছে ৩১৪ মিলিয়ন মার্কিন ডলার।

/এমএম/

Global Brand  ad on Bangla Tribune

লাইভ

IPDC  ad on bangla Tribune
টপ