‘জুটোপিয়া’ এখন স্টার সিনেপ্লেক্সে

Send
বিনোদন ডেস্ক
প্রকাশিত : ০৮:১৫, মার্চ ১১, ২০১৬ | সর্বশেষ আপডেট : ০৮:১৫, মার্চ ১১, ২০১৬

জুটোপিয়াঅ্যানিমেশন ছবির ভক্তদের জন্য সুখবর। আজ (১১ মার্চ) ঢাকার স্টার সিনেপ্লেক্সে মুক্তি পেয়েছে থ্রিডি অ্যানিমেশন ছবি ‘জুটোপিয়া’। গত ৪ মার্চ যুক্তরাষ্ট্রে মুক্তি পাওয়ার পর দর্শকদের দারুণ সাড়া পায় ছবিটি। এক সপ্তাহের মধ্যে বক্স অফিসে এর আয় দাঁড়িয়েছে প্রায় ২৩৮ মিলিয়ন মার্কিন ডলার। ওয়াল্ট ডিজনি পিকচার্স ও ওয়াল্ট ডিজনি অ্যানিমেশন স্টুডিওর প্রযোজনায় ছবিটি যৌথভাবে পরিচালনা করেছেন বাইরন হাওয়ার্ড ও রিচ মুর। ত্রিমাত্রিক প্রযুক্তির এ ছবির মূল বক্তব্য কুসংস্কার ও চেনা ছক। শিশুদেরকে এ দুটি বিষয়ে দীক্ষা দেওয়াই ছিলো ডিজনির উদ্দেশ্য।
গল্পে দেখা যাবে, বিচিত্র জীবজন্তুর নগরী জুটোপিয়া। এর মধ্যে বানিবারোর বাসিন্দা খরগোশ জুডি হপসের স্বপ্ন পুলিশ অফিসার হওয়া। কিন্তু তার বাবা-মায়ের এ নিয়ে আপত্তি রয়েছে। মেয়েকে অন্যকিছু করাতে চেষ্টা চালিয়ে যান তারা। কিন্তু নিজের স্বপ্নপূরণে হপস এতোটাই দৃঢ় প্রতিজ্ঞ যে, কোনও কিছুই তার পথে বাধা হয়ে দাঁড়াতে পারে না। অনেক চেষ্টার পর একদিন পুলিশ বিভাগে নিয়োগ পায় সে। শুরু হয় নতুন অধ্যায়।
দুই চিরশত্রুর বন্ধুতে পরিণত হওয়ার চমৎকার কাহিনী নিয়ে এগিয়ে যায় ‘জুটোপিয়া’। ছবির একটি চরিত্রে কণ্ঠ দিয়েছেন জনপ্রিয় পপতারকা শাকিরা। ছবিটির জন্য একটি গানও তৈরি করেছেন তিনি। অন্যান্য চরিত্রে কণ্ঠ দিয়েছেন জেসন বেইটম্যান, জিনিফার গুডউইন, ইডরিস অ্যালবা, জে. কে. সিমন্স, জেনি, টমি চং, নেট টোরেন্স, ডন লেক, বনি হান্ট, অক্টাভিয়া স্পেন্সার, রেমন্ড পার্সিসহ হলিউডের  বেশ কয়েকজন তারকা।

/এমএম/

লাইভ

টপ