এক গানে তিন প্রজন্ম

Send
বিনোদন রিপোর্ট
প্রকাশিত : ১৭:৫৮, মার্চ ১২, ২০১৬ | সর্বশেষ আপডেট : ১৯:৩৬, মার্চ ১২, ২০১৬

স্বাধীনতা দিবস উপলক্ষে নির্মিত হচ্ছে নতুন গান। যে গানে কণ্ঠ দিচ্ছেন তিন প্রজন্মের ছয়জন শিল্পী। এরমধ্যে রয়েছেন প্রথম প্রজন্মের সৈয়দ আব্দুল হাদী, পরের প্রজন্মের সামিনা চৌধুরী ও পার্থ বড়ুয়া এবং চলতি প্রজন্মের শফিক তুহিন, কণা এবং ইমরান।

তিন প্রজন্মের ছয় শিল্পীশফিক তুহিনের কথায় গানটির সুর-সংগীতায়োজন করেছেন মার্সেল। শুক্রবার গানটিতে কণ্ঠ দিয়েছেন সৈয়দ আব্দুল হাদী এবং সামিনা চৌধুরী। দু’এক দিনের মধ্যে অন্য শিল্পীরাও কণ্ঠ দেওয়ার কথা রয়েছে। গানটির কথা এমন- অনেক দামে পাওয়া তুমি/ রক্ত দিয়ে কেনা তুমি/ সত্য সুন্দর বাংলাদেশ মায়ের মতো চেনা।

প্রসঙ্গক্রমে গানটির গীতিকার ও শিল্পী শফিক তুহিন বলেন, ‘এটি শিল্পী হিসেবে দেশের জন্য আমাদের পক্ষ থেকে সামান্য উপহার। চেষ্টা করেছি গানটির কথায় দেশের প্রতি নিজের অনুভূতিটা প্রকাশের। কৃতজ্ঞ তিন প্রজন্মের শিল্পীদের প্রতি- যারা এই বানিজ্যের যুগেও আগ্রহ নিয়ে দেশের গানটিতে কণ্ঠ দেওয়ার সম্মতি দিয়েছেন।’

তুহিন আরও জানান, গানটি রেকর্ড শেষে শিগগিরই এর ভিডিও নির্মিত হবে। যা স্বাধীনতা দিবসের (২৬ মার্চ) আগেই দেশের বিভিন্ন টিভি চ্যানেল ও অন্তর্জাল মাধ্যমে প্রকাশ পাবে। গানটি নির্মিত হচ্ছে ঈগল মিউজিকের ব্যনারে।

/এমএম/

লাইভ

টপ